"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

26-2-2022

১২ই ফাগুন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে ১৫তম বারের মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

IMG_20220226_224405.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211201-WA0004.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20220226_220858.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিএ টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20220226_221525.jpg

    এরপর পেন্সিল দিয়ে আকা চিএের উপর ধীরে ধীরে সিটি মার্কার দিয়ে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220226_221739.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের গোলাকৃতির মতো গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220226_222102.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলোর কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220226_223046.jpg

    এরপর আবারও ধীরে ধীরে গোল গোল আকৃতির উপরের অংশের কালার তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220226_224101.jpg

    তারপর চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    IMG_20220226_224302.jpgIMG_20220226_224316.jpg
    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220226_224405.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সাথে শেয়ার করি এবং দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি খুবই সুন্দর ভাবে এই আর্ট করেছেন। আপনার দক্ষতা আমার কাছে ভালো লেগেছে আপনি আপনার নিখুঁত হাতের কাজ সকলের মাঝে উপস্থাপন করেছেন। দারুন একটি ম্যান্ডেলা আর্ট সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

     2 years ago 

    ভাইয়া আপনার ম্যান্ডেলা আর্ট টি খুবই চমৎকার হয়েছে। খুব সুন্দর করে আপনি আর্ট টি করেছেন। দেখতে আমার কাছে খুবই ভালো লাগছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা দেখে খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ।
    আপনি খুব দারুণ এঁকেছে ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি‌ আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনার তৈরি করা ম্যান্ডেলা কি অনেক সুন্দর হয়েছে । আপনি ধৈর্য ও দক্ষতা সহকারে ম্যান্ডেলা টি অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । তাছাড়া ম্যান্ডেলা তৈরি করার ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
    আপনার জন্য শুভকামনা রইল

     2 years ago 

    একটি সার্কেলকে বা একটি বৃত্তকে কেন্দ্র করে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার উপস্থাপনা এবং ধাপগুলো খুব ভাল ছিল। আপনার জন্য অসংখ্য দোয়া রইল এবং ধন্যবাদ আপনাকে পরিশেষে।

     2 years ago 

    আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট অংকন করলেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ম্যান্ডেলা আর্ট। ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লেগে যায়। এই ম্যান্ডেলা আর্ট করতে মনে হয় আপনারও অনেক সময় লেগেছে। এত সুন্দর একটি ম্যান্ডেলার আর্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

     2 years ago 

    গোল বৃত্তের মধ্যে আপনি কি অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করলেন। ছোট ফুলের ম্যান্ডেলা তা তো দেখতে জাস্ট অসাধারণ দেখাচ্ছে। আমার কাছে এরকম ম্যান্ডেলা গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে পুরো ম্যান্ডেলা টা অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

     2 years ago 

    আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলার আমি তেমন একটা পারি না কিন্তু আপনার আর্টটি দেখে অনেক কিছু শিখতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য।

    ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে। আপনার ম‍্যান্ডেলা আর্টটি দেখে মুগ্ধ হলাম। অনেক সুন্দর লাগছে দেখতে। কি বলবো ভাই এই ধরনের আর্ট দেখলে একটু হিংসাও হয় আমি কেন পারি নাহ। যাইহোক সুন্দর একটি আর্ট শেয়ার করার জন‍্য আপনাকে ধন্যবাদ। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.14
    JST 0.030
    BTC 66937.04
    ETH 3270.78
    USDT 1.00
    SBD 2.74