["আমার বাংলা ব্লগ"] "জল রং চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

26-2-2022

১২ই ফাগুন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আসসালামুআলাইকুম বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তবে অনেক কষ্ট করে বাসায় অনেক কৃষি কাজ থাকার মধ্যেও যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG_20220225_233744.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। আর নিজের মনের মতো করে চিএ টি অংকন করি। তাই দেরি না করে আমার তৈরি চিত্রটির প্রস্তুত প্রণালী দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি

IMG_20211031_140156.jpg



★ধাপ ১★

IMG_20220130_160442.jpg

  • আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চার পাশে দাঁড়ি টেনে নিই।


★ধাপ ২★

IMG_20211113_220036.jpg

  • তারপর জল রং পানির সাথে মিশিয়ে নেই। সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৩★

IMG_20220225_223342.jpg

  • তারপর পেন্সিল দিয়ে তৈরি করি চিত্র টি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৪★

IMG_20220225_225760.jpg

  • এরপর চিত্রের পিছনের দিকে নীল রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৫★

IMG_20220225_231504.jpg

  • তারপর পাতা ছাড়া গাছের ফল গুলোতে সবুজ রং করতে থাকি। তখন দেখতে ও অনেক সুন্দর হয়।


★ধাপ ৬★

IMG_20220225_231926.jpg

  • এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে তুলি দিয়ে ডাল রং তৈরি করতে থাকি এবং দেখতে ও অনেক সুন্দর হয়।


★ধাপ ৭★

IMG_20220225_232719.jpg

  • এরপর হলুদ রং দিয়ে পাখি তৈরি করি এবং তার একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৮★

IMG_20220225_234313.jpg

  • তারপর তুলির সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৯★

IMG_20220225_233744.jpg

  • এরপর সিটি মার্কার দিয়ে চারপাশ টা কালো দাগ দিয়ে দেই ও আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ ভাবে প্রস্তুত হয়ে যায়। এবং আপনাদের মাঝে শেয়ার করি


★ধাপ ১০★

IMG_20220225_233744.jpg

  • এরপর আমার তৈরি চিত্র টি পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায়। এবং একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে অসাধারণ একটি চিত্রাংকন করলেন আপনি। আমারতো গাছের ডালে পাখি বসে থাকাটা অসাধারণ লাগলো। জল রং ব্যবহার করে আপনি একেবারে দুর্দান্ত একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নিলেন। ধাপে ধাপে অনেক সুন্দর উপস্থাপনা ও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

নামবিহীন খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন জল রং ব্যবহার করে খুবই ভালো লাগলো আপনার চিত্রটি দেখে পাখিরা সুন্দর মত বুঝতে পারছি তবে পাখির সামনে গাছে মনে হচ্ছে মরিচ উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

জল রং দিয়ে খুবই চমৎকার একটি চিত্র অঙ্কন করেন। জল রং দিয়ে আঁকা এই চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। গাছের ডালের উপরে একটি হলুদ রঙের পাখি দেওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে। সবুজ সবুজ লম্বা লম্বা পাতা গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। হলুদ রঙের পাখির লাল রঙের দাগ দেওয়ার কারনে আরো বেশী চমৎকার দেখাচ্ছে। পাখিটির ঠোঁট লাল রঙের হওয়ার কারণে আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে বেশ চমৎকার একটি দৃশ্য আপনি অঙ্কন করেছেন আমাদের সাথে। খুবই ভালো লেগেছে আপনি অনেক সময় দিয়ে এবং দক্ষতার সহিত, এই জলরঙের ব্যবহার করে। খুব সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে বরাবর করে তুলে ধরেছেন। উপস্থাপনা খুব ভাল ছিল। অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

 2 years ago 

মানুষ পারে না এমন কোনো কঠিন কাজ নেই। কোনো কিছুর পেছনে লেগে থাকলে ভালো কিছু পাওয়া যায়। আপনার করা পেইন্টিং খুব ভালো লাগলো। পাখিটা দেখতে অনেক সুন্দর লাগছে। আশা করা যায়, খুব দ্রুত আরো ইম্প্রুভ হবে, শুধু লেগে থাকতে হবে। ভালোবাসা নিবেন ভাই 💜

 2 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার জলরঙের এ চিত্রটিতে আমরা স্পষ্টভাবে দেখতে পাচ্ছি একটি পাখি একটি গাছের ডালের উপর বসে আছে। দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এমন সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জল রং ব্যবহার করে অনেক সুন্দর একটি চিত্রাংকন করেছেন। দেখতে অনেক ভালো লাগছে। পাখিটি অনেক সুন্দর ভাবে এঁকেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন ভাইয়া। সত্যিই অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি দৃশ্য আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

নাম ছাড়াই চিত্রটা ভাই
ছিল অনেক ভাল।
রঙে রঙে ফুটিয়ে উঠল
পাখির আহবান।

সুন্দর ধারনা।

 2 years ago 

জল রং দিয়ে আপনার অংকিত চিত্র টি বেশ দারুন হয়েছে। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক চেষ্টা করে চিত্রটি অঙ্কন করেছেন। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55910.18
ETH 2507.08
USDT 1.00
SBD 2.27