["আমার বাংলা ব্লগ"] "জল রং দিয়ে চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

11-1-2022

২৭ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তবে অনেক কষ্ট করে জ্বর এবং মাথা ব্যাথা থাকার সত্বেও অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG_20220110_162953.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি তরমুজ চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার চিত্রটি দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি
  • IMG-20211213-WA0013.jpg



    ★ধাপ ১★

    IMG_20220110_155720.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে তরমুজ আকৃতির মতো দাড়ি টেনে নিই।

    ★ধাপ ২★

    IMG_20220110_160142.jpg

    তারপর জল রং পানির সাথে মিশিয়ে নেওয়ার পর রং করতে শুরু করি, এবং কিছু টা তরমুজ আকৃতি হয়ে আসে। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৩★

    IMG_20220110_160631.jpg

    তারপর ধাপে ধাপে উপস্থাপনা করতে থাকি এবং নিচের অংশের নীল রং লাগিয়ে থাকি।

    ★ধাপ ৪★

    IMG_20220110_161601.jpg

    এরপর দুটি রঙের মাঝামাঝি হালকা লাল রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220110_161918.jpg

    তারপর পুরোপুরি ভাবে রং তৈরি শেষ করি, এবং তরমুজের বিচি চিহ্ন তৈরি করি। আবার দেখতে ও অনেক সুন্দর হয়।

    ★ধাপ ৬★

    IMG_20220110_162349.jpg

    এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে সিটি পেন দিয়ে তরমুজের বিচির কালার তৈরি করে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220110_162555.jpg

    এরপর তরমুজের সাইডের চিহ্ন গুলোর উপর কালো কালার করতে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20220110_163446.jpg

    তারপর তৈরি করা তরমুজের সাথে সিটি মার্কার একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    IMG_20220110_162953.jpg

    এরপর পুরোপুরি ভাবে আমার হাতের চিএ টি সম্পূর্ণ ভাবে তৈরি হয়েছে। এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220111_211438.jpg

    এরপর আমার তৈরি চিএ টির সাথে নিজের একটা ছবি তুলে ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  

    বাহ ভাই সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন । দোয়া করি ভাইয়া খুব দ্রুত আপনি সুস্থ হয়ে উঠুন । এবং আমাদের সাথে এমন সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করুন । ভালোবাসা আপনার জন্য ।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর তরমুজের টুকরা আর্ট করেছেন।আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে।করলেও কোথায় পাবো এখন এটা।যাইহোক আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর এই আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    আপনার জল রং দিয়ে আঁকা তরমুজের চিত্রটি দেখে আমি অবাক হয়ে গেছিলাম। দেখে বুঝাই যাচ্ছে না এটা চিত্র একদম বাস্তব মনে হচ্ছিল। আপনি অনেক সুন্দর চিত্রাঙ্কন করেন দেখেই বুঝা যাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইলো।

    ❤️❤️❤️❤️❤️❤️

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে খুবই সুন্দর চিত্র অংকন করেছেন ভাই। তরমুজের একটি স্লাইডকে খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার অংকন করা চিত্রটিতে। চিত্র অংকন করার পদ্ধতিও ধাপ আকারে খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে যে কোন দৃশ্য অঙ্কন করলে তা সুন্দর ভাবে ফুটে ওঠে।জল রং দিয়ে ফুটিয়ে তোলা তরমুজের চিত্র টি অসাধারণ সুন্দর লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনাকে স্বাগতম ভাইজান।

     3 years ago 

    IMG_20220106_113311.png

    2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

    আপনি জল রং দিয়ে দারুন একটি চিত্র অঙ্কন করেছেন। তরমুজের চিত্র যা আমাকে মুগ্ধ করলো। অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল


    IMG_20220106_113311.png

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    অসাধারণ লাগছে আপনার জল রং দিয়ে তৈরি চিএটি।আর আপনি দারুণ ভাবে উপস্থাপনা করছেন।সব মিলে চমৎকার লাগছে।অনেক শুভ কামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে তৈরি তরমুজের খন্ড চিত্র অংকন টি দেখতে খুবই সুন্দর লাগছে। তরমুজের খন্ড চিত্র অংকন এর প্রতিটি ধাপের বিবরণ গুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার চিত্র অঙ্কনে তরমুজের কাল বীজ তৈরি করে দেওয়াটা আমার কাছে দারুণ লেগেছে। মেধা খাটিয়ে অনেক সুন্দর একটি চিত্র অংকন উপহার দেয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    অসাধারণ ধারনা। পুরোটাই নতুন।অরিজিনাল তরমুজ ফালির মত দেখাচ্ছে।

    Coin Marketplace

    STEEM 0.15
    TRX 0.12
    JST 0.025
    BTC 56556.00
    ETH 2492.21
    USDT 1.00
    SBD 2.22