প্রত্যাহিক জীবনের গল্প||আমার বাংলা ব্লগ||০৯-০৮-২০২১

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @sangram5
আজ, সোমবার।
৯, আগস্ট, ২০২১

হ্যালো বন্ধুরা,
সবাইকে প্রথমে জন্য শুভ সকাল। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। তো আমি আজকে আপনাদের মাঝে এমন একটি জিনিস তুলে ধরবো। তা এর আগে কখনো শেয়ার করা হয়নি আর সেটা হচ্ছে প্রত্যাহিক জীবনের কিছু সুন্দর মুহূর্ত। আর শুনুন সুন্দর মুহূর্তটা কেমন ছিল তার ব্যাখ্যা এবং বর্ণনা জেনে নেওয়া যাক।


প্রত্যেক জীবনের গল্প




সকাল



IMG_20210810_105254.jpg

https://what3words.com/shipyards.magically.corrupted


করোনা মহামারীর কারণে প্রত্যেকটি লোকেই সমস্যার মধ্যেই লেগে আছে, তারপরেও আমি প্রথমত সবার সুস্থতা কামনা করছি। হ্যাঁ বন্ধুরা আজকে আমি শারীরিকভাবে কিছুটা সমস্যার মধ্যে আছি। তাই সকালবেলায় উঠে তেমন কিছু কাজ করতে পারিনি, তাই আপনাদের মাঝে শেয়ার করতে পারলাম না। শুধু প্রতিদিনের মতোই আজকেও দোকান এসেছি তবে আজ আসতে একটু দেরি হয়েছে। তাই আপনাদের কাছে আমার একটাই প্রার্থনা আমি যেন সুস্থতা বোধ করি সেই জন্য একটু দোয়া করবেন।

IMG_20210705_114550.jpg

https://what3words.com/shipyards.magically.corrupted


অসুস্থতা লাগার জন্য আমার এক বন্ধুকে দোকানে ডেকে নিয়ে আসি, সে দুপুর পর্যন্ত কিছুটা হেল্প করে।


দুপুর



IMG_20210810_105446.jpg

https://what3words.com/shipyards.magically.corrupted


অসুস্থতা লাগার জন্য দুপুরে আমার বন্ধুকে দোকানে রেখে, খাওয়ার জন্য এবং রেস্ট নেওয়ার জন্য বাসায় ফিরে যাই। বাসায় গিয়ে গোসল করে খাওয়া দাওয়া শেষে কিছুক্ষণ শুয়ে থাকি এবং শুয়ে থাকার পর বিকাল চারটার দিক আবার দোকানে ফিরে আসি। এবং আমার বন্ধুকে বলি দোকানের আয়-ব্যয় কি রকম করলা, একটু হিসাব দাও আমাকে। অন্যথায় আমার দোকানের পাশে ছাগল বাঁধা ছিল সেটাকে দোকান ঘরে রাখি আর হিসাব-নিকাশ শেষে আমার বন্ধুকে নিয়ে ডাক্তারের চেম্বার এ চলে যাই এবং ডাক্তার দেখা শেষ হলে বাসার দিকে রওনা দেই।


বিকাল



IMG_20210626_171613.jpg

https://what3words.com/shipyards.magically.corrupted


ডাক্তারের চেম্বার থেকে ফেরার সময় আমার বন্ধু বলতেছিল যে আমার একটা ফুলের গাছ নেওয়া লাগবে। তখন আমার বন্ধু আর আমি দুজনেই নার্সারি দিকে চলে যাই। সে অনেক গাছ যাচাই-বাছাই করার পর কামিনী ফুলের গাছ সে পছন্দ করলো। পরিশেষে কামিনী ফুলের গাছ 50 টাকা দিয়ে ক্রয় করল, কেনার পর আমরা আমার বাড়ির দিকে রওনা দিই, কারন আমার শরীরটা খুবই খারাপ লাগতেছিল। সেই জন্য তাড়াহুড়ো করে চলে আসি।


আশা করি বন্ধুরা আমার এই পোষ্টটি আপনাদের অনেক ভাল লাগবে আর যদি কথায় এবং লেখায় কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবে


ধন্যবাদ সবাইকে


আমার পরিচয় সম্পর্কে

IMG_20210619_123751.jpg

আমার নাম মোহাম্মদ: আবু হানিফ( সংগ্রাম) আমি একজন নিয়মিত ছাত্র। বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার স্টিম ইউজার আইডি নাম @sangram5, আশা করি আমার পরিচয় জেনে আপনাকে অনেক ভালো লাগবে।
Sort:  
 3 years ago 

ভালো লিখেছেন প্রতিদিন এভাবে লেখা চালিয়ে যান।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আপনার মন্তব্যটা আমার খুব ভালো লাগলো। আর আশা করি এভাবে সাহস দিলে আগামীতে আরও ভাল কিছু করে আপনাদের মাঝে তুলে ধরতে পারবো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43