"জল রং দিয়ে আঁকা চিত্র" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

19-3-2022

৪ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন ★

IMG_20220318_190930.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • জল রং
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20211113_220036.jpg

    তারপর জল রং গুলো আপনাদের মাঝে উপস্থাপন করে থাকি।

    ★ধাপ ৩★

    IMG_20220318_181842.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিত্র টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20220318_182550.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220318_183858.jpg

    তারপর আর একটু সামনে নীল রঙের রং করে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220318_185127.jpg

    এরপর ধীরে ধীরে তুলিতে দিয়ে কালো রং উপর নিচ লাগিয়ে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220318_185345.jpg

    এরপর আবারও ধীরে ধীরে চোখের মাঝ খানের খালি অংশ গুলো তে কালো কালার তৈরি করে থাকি, যাতে করে আপনাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220318_185515.jpgIMG_20220318_185748.jpg
    তারপর চিত্রটির নাক এবং মাঝখানের কালো রং করতে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20220318_190057.jpgIMG_20220318_190337.jpg
    এরপর আমার তৈরি চিত্র টা কিছু কাজ সম্পূর্ণ হয়ে যায় এবং একটা ছবি আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220318_190834.jpgIMG_20220318_190854.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার জল রং দিয়ে আঁকা চিত্র টি এবং সিটি মার্কারের সাথে একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ১১★

    IMG_20220318_190930.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার জল রং দিয়ে আঁকা চিত্র টি এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram5 আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    চিত্র অংকনের আমি খুবই কাচা এতো অংকন বুঝি না আমার মাথায় আসে না তবে হয়তো চেষ্টা করলে আমিও পারিবো।আপনার চিত্রটি অনেক সুন্দর হয়েছে বেশ গুছিয়ে আপনি প্রতিটা চিত্র উপস্থাপনা করেছেন শুভ কামনা রইল আপনার জন্য

     2 years ago 

    ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    জলরং ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন । চিত্রটি সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর অবস্থান করেছেন ।
    আপনার জন্য শুভকামনা রইল

     2 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

     2 years ago 

    জল রং দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কণ করেছেন ভাইয়া, আপনার চিত্র অঙ্কণটি আমার কাছে খুবই ভালো লেগেছে, আপনি নিখুঁত ভাবে চিত্র অঙ্কণটি সম্পুর্ন করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া

     2 years ago 

    খুবই সৌন্দর্য। আচ্ছা এটা কি একটি বাঁশের টুকরা? এটার কালার টা খুব সুন্দর করে দিয়েছেন।কিন্তুু বুঝতেই পারছিনা এটা আসলে কি।প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    এটা একটি বাঁশের ছবি আশা করি আপনি বুঝতে পেরেছেন। ধন্যবাদ।

     2 years ago 

    জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এ জল রং এর চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল

     2 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ।

     2 years ago 

    জল রং ব্যবহার করে খুবই সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। জল রং দিয়ে চিত্র অংকন করার এই প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনাকে ভালো লেগেছে শুনে আমাকেও ভালো লাগলো।

     2 years ago 

    জানিনা কিসের অংকন এটি তবে সে যাই হোক অংকনটি কিন্তু বেশি ইউনিক এবং অদ্ভুত সুন্দর ছিল। এবং খুব ভালোভাবেই সম্পন্ন করেছেন আপনি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

     2 years ago 

    আপনি জল রং দিয়ে অসাধারন ভাবে চিত্রটি অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

     2 years ago 

    সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

     2 years ago 

    জল রং দিয়ে আপনি খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন ভাই। আপনার চিত্রটি আমার কাছে আসলেই খুবই ভালো লাগছে। আর আপনি খুবই নিখুঁতভাবে এই কাজটা সম্পন্ন করেছেন ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনাকে ভালো লেগেছে শুনে ভালো লাগলো

     2 years ago 

    জল রং দিয়ে খুব সুন্দর হবে চিত্রটি অঙ্কন করেছেন দেখে ভালো লাগলো আমি অবশ্য জল রং দিয়ে চিত্র অংকন করতে তেমন একটা পারি না হয়তো চেষ্টা করলে আপনাদের মত ভাল হবে ধন্যবাদ আপনাকে কালার হল একটি চিত্র আমাদেরকে উপহার দেয়ার জন্য

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.13
    TRX 0.12
    JST 0.024
    BTC 49842.52
    ETH 2229.37
    USDT 1.00
    SBD 2.00