["আমার বাংলা ব্লগ"] "ফুল কপি দিয়ে তেলেভাজা চপ" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

3-1-2022

১৯ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে ফুলকপি দিয়ে তেলেভাজা চপের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর অবসর সময় পেলেই আমি এই সব রেসিপি তৈরি করতে পছন্দ করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

ফুলকপি দিয়ে তেলেভাজা চপ রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই একটু চিন্তা-ভাবনা করে এই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর ফুলকপি দিয়ে তেলেভাজা চপ এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🍽🥣রেসিপির ছবি:-🥣🍽

IMG-20220102-WA0026_1.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
ফুলকপি১টা
বেসনপরিমাণমতো
খাবার সোডাপরিমান মত
লবণপরিমাণ মতো
সয়াবিন তেলপরিমাণ মতো
গুড়া মরিচপরিমান মতো

IMG-20220102-WA0016_1.jpg

প্রথমে আমি বাজার থেকে ১টা ফুল কপি কিনে নিয়ে আসি। এবং তারপর সেগুলো কে কাটা কাটি করে একটা ছবি তুলে ফেলি।

IMG-20220102-WA0006_1.jpg

তারপর বাজার থেকে কিনে নিয়ে আসা বেসন গুলোর ছবি তুলে ফেলি!

IMG-20220102-WA0010_1.jpg

বাসায় কিনে নিয়ে আসা লবণের একটা ছবি তুলে ফেলি!

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।


🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG-20220102-WA0016_1.jpg

  • প্রথমে আমি বাজার থেকে ১টা ফুল কপি কিনে নিয়ে আসি এবং সেগুলোর ছবি তুলে ফেলি ।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG-20220102-WA0017_1.jpg

  • তারপর আমি সেগুলোকে কেটে ধুয়ে নিই!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG-20220102-WA0012_1.jpg

  • তারপর আমি ভালো করে সিদ্ধ করে নিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG-20220102-WA0006_1.jpg

  • এরপর আমি বেসন নিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG-20220102-WA0010_1.jpg

  • তারপর লবণ দিয়ে ভালোভাবে মিক্সড করে নিই।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG-20220102-WA0007_1.jpg

IMG-20220102-WA0009_1.jpg

  • এরপর মরিচ গুঁড়ো ও গরম মসলা এবং খাবার সোড দিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG-20220102-WA0023_1.jpg

  • এরপর ভালো ভাবে মিশিয়ে নেওয়া পর পানি ঢেলে দেই।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG-20220102-WA0004_1.jpg

  • এরপর পানি দিয়ে নাড়তে থাকি এবং ভালো ভাবে মেশাতে থাকি।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


IMG-20220102-WA0003_1.jpg

IMG-20220102-WA0002_1.jpg

  • এরপর মেশাতে মেশাতে গাঢ় হয়ে আসে এবং ফুল কপি বেসনের সাথে চুবাতে থাকি।


🍽🥣ধাপঃ ১০🥣🍽


IMG-20220102-WA0025_1.jpg

  • এরপর কড়াইয়ে তেল ভাজতে থাকি এবং দেখতে ও অনেক সুন্দর হয় ।


🍽🥣ধাপঃ ১১🥣🍽


IMG-20220102-WA0026_1.jpg

  • এরপর সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যায় আমার রেসিপি টা।


🍽🥣ধাপঃ ১২🥣🍽


IMG-20220102-WA0000_1.jpg

  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি ও আমার সাথে একটা ছবি তুলে ফেলি! ফুল কপি দিয়ে তেলেভাজা চপ রেসিপি


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

ফুল কপি দিয়ে তেলেভাজা চপ কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখে শিখে নিলাম বাসায় তৈরি করে খাবো ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ফুলকপির চপ আমার অনেক পছন্দ আমি পুরো শীতে প্রায়ই প্রতিদিন এই চপগুলো খেয়ে থাকি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে চপগুলো তৈরি করেছেন দেখে মনে হয় খুব মজা হয়েছে খেতে । গরম গরম চপগুলো খেতে খুবই টেস্টি লাগে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপনার ফুল কপি দিয়ে তেলেভাজা চপ দেখে জিভে পানি চলে এলো। আপনার রিসিপির প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার ভাবে তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

♥♥

শীতকাল মানেই বিকেল থেকে শুরু করে সন্ধ্যার পর পর্যন্ত নানান ধরনের চপের সমারোহ ।শীতকাল আসলেই যেন বিকেলবেলা প্রতিটি বাড়িতে বা বাজারে চপের মেলা বসে। আপনি ফুলকপি দিয়ে যে চপ টি তৈরি করেছেন তা ক্ষেতের দারুণ মজাদার এবং মুখরোচক। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

আপনার রেসিপি রান্না করাটা অনেক অনেক সুন্দর হয়েছে। আমার কাছে এটা খুব পছন্দের একটা খাবার। আপনি খুবই সুন্দর করে রেসিপি রান্না করেছেন। এটা দেখতে খুব লোভনীয় লাগছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ভাইয়া আপনার এই ফুলকপির চপ টি বিকাল বেলায় খেতে বেশ ভালো লাগে। গরম গরম খুবই মজাদার একটি খাবার। শীতকাল আসলেই খাবারটি খুব খাওয়া হয়। আপনি খুব সুন্দর ভাবে ফুলকপির চপ তৈরীর পদ্ধতি গুলো উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

শীতের সময়ে একটু ভাজাপোড়া খেতে ভালোই লাগে। কারণ মুখরোচক কিছু সবার কাছেই ভালো লাগে। ফুলকপির পকোড়া আমিও তৈরি করেছিলাম,এটি খুবই সুস্বাদু হয়। আপনার রেসিপিটিও খুব সুন্দর হয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

ভাই আপনার রেসিপিটি দেখতে সেই লাগছে,মনে হয় থেতে অনেক সুস্বাদু আর মজাদার লাগছে।রান্নার সাথে উপস্থাপনা অনেক সুন্দর।প্রতিটি ধাপ অনেক দারুণ ভাবে তুলে ধরছেন।অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ফুলকপি দিয়ে তেলেভাজা এমন রেসিপি আমি আগে কখনই খাইনি, কিন্তু আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।আপনি অনেক ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আমার কাছে এই রেসিপিটা অনেক ভালো লেগেছে, রেসিপিটা আপনি অনেক গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং নতুন বছরের শুভেচ্ছা।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ফুলকপি দিয়ে খুব সুন্দর চপের রেসিপি আপনি প্রস্তুত করেছেন দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে দারুন মজা হবে মনে হচ্ছে এখনি একটা তুলে খেয়ে নি সেগুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68091.64
ETH 2633.74
USDT 1.00
SBD 2.68