"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

01-12-2021

১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই তৃতীয় বারের "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

IMG-20211201-WA0006.jpg

আমি আজকে সিটি পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য।



★উপকরণ★

  • সিটি পেন
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ ও পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211201-WA0004.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG-20211201-WA0002.jpg

    তারপর পেন্সিল দিয়ে গোলাকৃতি মত করে একটা দাগ টানি।

    ★ধাপ ৪★

    IMG-20211201-WA0007.jpg

    এরপর পেন্সিল দিয়ে সম্পূর্ণ চিত্র টি অংকন করি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG-20211201-WA0001.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের উপর সিটি পেন দিয়ে অংকন করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG-20211201-WA0000.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলো অংকন করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG-20211201-WA0008.jpg

    এরপর আবারও ধীরে ধীরে ফুলের মত তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে।

    ★ধাপ ৮★

    IMG-20211201-WA0010.jpg

    তারপর উপরে চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। আর এতে করে কিছুটা হলেও সৌন্দর্য বৃদ্ধি পায়।

    ★ধাপ ৯★

    IMG-20211201-WA0005.jpg

    এরপর চিত্র গুলোর উপর আর একটু ঘষামাজা পর অনেক টা সৌন্দর্য বৃদ্ধি পায়। তারপর আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG-20211201-WA0006.jpg

    তারপর পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায় সম্পূর্ণ ম্যান্ডেলা আর্ট টি।

    ★ধাপ ১১★

    IMG-20211201-WA0003.jpg

    এরপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলার আর্ট টি। আর এই আর্ট টি অনেক কষ্টে তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। এবং আমার সাথে তোলা একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    ওয়াও ভাই অসাধারণ, আপনার ম্যান্ডেলা অঙ্কন খুবই সুন্দর হয়েছে চমৎকার পদ। আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। কিন্তু দুর্ভাগ্যবশত 4 নম্বর ছবিটি দেখতে পারি নাই। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য।

     3 years ago 

    খুব সুন্দর পোস্ট হয়েছে ভাইয়া। খুব ভালো লাগলো আপনার পোস্টটি দেখে । আসলে এই রকম ম্যান্ডেলার আট করা খুব কষ্টকর বিষয় আপনি যে আটটি করছেন আসলে খুব সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এরকম একটি আট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনি দারুণভাবে ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আমার খুবই ভালো লাগে ম্যান্ডেলা অঙ্কন করতে দেখে এবং ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক ধৈর্য শক্তির প্রয়োজন হয় এবং অনেক সময় নিয়ে করতে হয়। আপনি অনেক সময় নিয়ে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। দেখার মত ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    চমৎকার আর্ট হয়েছে ভাই ।এই ম্যান্ডেলা আর্ট গুলো খুব সুক্ষ্ম ও নিখুত করে আর্ট করতে হয় ।আর এটা খুবই কষ্ট সাধ্য ।তবে চেষ্টা করিলে কিনা হয় সেটাই দেখিয়ে দিলেন ।ধন্যবাদ ও শুভকামনা রইলো ভাই।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    অনেক সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন আমাদের সঙ্গে শেয়ার করেছেন।ম্যান্ডেলা চিত্র অঙ্কন করার পদ্ধতি ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।এত সুন্দর ম্যান্ডেলা অঙ্কন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার ম্যান্ডেলা আর্ট টি খুবই সুন্দর হয়েছে ।ধাপে ধাপে খুব সুন্দর করে আর্টটি করেছেন ।আপনার আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।দেখতে খুবই সুন্দর লাগছে ।প্রতিটি ধাপের বর্ণনা ছিল অসাধারণ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    অও,ম্যান্ডেলা আর্টটি খুবই সুন্দর ও সুস্পষ্ট হয়েছে।দারুণ দেখতে লাগছে।তবে প্রথমে ছবিটি দেখে ভেবেছিলাম ভিতরে মনে হয় সম্পূর্ণ গোল আকৃতির ছবি কিন্তু না ভুল ভেবেছিলাম।সত্যিই খুবই ভালো লাগলো আর্টটি দেখে।ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

    ভাইয়া অসাধারন একটি ম্যান্ডেলা আর্ট করেছেন, প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং সুন্দর করে বর্ণনা করে বুঝিয়ে দিয়েছে, আপনার জন্য শুভকামনা রইল

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.13
    JST 0.028
    BTC 59705.02
    ETH 2619.44
    USDT 1.00
    SBD 2.39