"পটল দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি" ।। আমার বাংলা ব্লগ ।। ‌‌‌‌‌10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

2-11-2021

১৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ" পটল দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো "পটল দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★পটল দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি★

IMG_20211024_185853.jpg

জীবনের এই প্রথমবার পটল দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি রেসিপিটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • পাঙ্গাস মাছ
  • লবণ
  • পিঁয়াজ
  • তেজপাতা
  • রসুন
  • তেল
  • পটল
  • IMG_20211024_170118.jpg

    IMG_20211024_175306.jpg


    IMG_20211024_181746.jpg

    IMG_20211024_181922.jpg



    ★ধাপ ১★

    IMG_20211024_170118.jpg

    আমি প্রথমে একটি পাঙ্গাস মাছ নিই।

    ★ধাপ ২★

    IMG_20211024_175336.jpg

    তারপর মাছটাকে কেটে নেই।

    ★ধাপ ৩★

    IMG_20211024_182828.jpg

    তারপর পিয়াজ রসুন মরিচ লবণ দিয়ে পেস্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20211025_122748.jpg

    তারপর কড়াইয়ে তেল ঠেলে দিয়ে থাকি।

    ★ধাপ ৫★

    IMG_20211025_123222.jpg

    তারপর পেঁয়াজ রসুন মরিচ বাটা গুলো তেলে ভেজে নিই।

    ★ধাপ ৬★

    IMG_20211024_182850.jpg

    তারপর মাছগুলো কড়াইর মধ্যে ঢেলে দেই।

    ★ধাপ ৭★

    IMG_20211025_124045.jpg

    এরপর কিছু পানি ঢেলে দেই যাতে করে মাছটা সেদ্ধ হয়ে আসে।

    ★ধাপ ৮★

    IMG_20211024_191125.jpg

    তারপর মাছ গুলোর উপর পটল ঢেলে দেই।

    ★ধাপ ৯★

    IMG_20211024_185900.jpg

    তারপর কিছুক্ষণ পর ঢাকনা খুলে দেখি আমার রান্নাটা প্রায় হয়ে এসেছে।

    ★ধাপ ১০★

    IMG_20211024_185853.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় পাঙ্গাস মাছের রেসিপিটা।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    এই সময়ে পোটল আমাদের দিকে নাই বললেই চলে। পোটল আমার ফেভারিট খাবার। পাঙ্গাশ মাছ দিয়ে অনেক সুন্দর রেসিপি তৈরি করেছেন। এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভাই।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া ‌।

     3 years ago 

    প্রায় মোটামোটি অনেক মাছ ই আমি খাই। তবে আমি কেনো জানিনা পাঙ্গাস মাছ একেবারে খেতেই পারিনা।মুখেও দিতে পারিনা। আমার আম্মু খায় না সেজন্যই আমার এই অভ্যাস। তবে হ্যা ঘরের অনেকেই খায়।তবে আমার আবার পটলের তরকারি খুব বেশি পছন্দের
    রেসিপিটি ধাপে ধাপে দেওয়াতে ভালো লাগলো।রান্না দেখতে ভালোই লাগে অনেক।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক শুভকামনা জানাই ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    বাহ, এটা খুব সুস্বাদু দেখাচ্ছে, আপনি যে খাবারগুলি তৈরি করেন তা বন্ধুরা

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    পাঙ্গাস মাছের মাথা আমার অনেক পছন্দের। আজকে দেখছি আপনি পাঙ্গাস মাছের রেসিপি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার প্রতিটি ধাপ খুব সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশ করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    আপনার পাঙ্গাস মাছের রেসিপি টি খুবই চমৎকার হয়েছে। তরকারির কালার টা খুব সুন্দর হয়েছে ।দেখেই বোঝা যাচ্ছে তরকারিটি খুব স্বাদ হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরেছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আপু।

     3 years ago 

    পটল দিয়ে মাছের তরকারি অনেক সুস্বাদু হয় ভাইয়া। তবে আমি কখনো পাংকাস মাছ দিয়ে পটল রান্না করে খেয়ে দেখি নি।আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।আপনার রেসিপি তৈরি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আপু।

     3 years ago 

    পাংগাস মাছের উপকারিতা রয়েছে অনেক। এই মাছ বাজারে সহজ লভ্য এবং দাম কম থাকায় সকলের ক্রয় ক্ষমতার মধ্যে। বিশেষ করে আমাদের দেশের নিম্ন আয়ের মানুষের জন্য এই মাছ অনেক উপকারে আসে।
    আপনার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে।দেখেতো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।
    শুভকামনা রইলো

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    অন্যান্য মাছের তুলনায় পাঙ্গাস মাছ আমার কাছে খুবই প্রিয় একটি মাছ। আপনার পটল এবং পাঙ্গাস মাছের রেসিপি দেখে খেতে মন চাইছে।

    যাকে বলে অসাধারণ এবং সম্পূর্ণ মনের মত রেসিপি

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    খুব সুন্দর করে রান্নার রেসিপি টা ধাপে ধাপে শেয়ার করেছেন
    পাংগাস এভাবে তরকারি রান্না করলে ভালোই লাগে খেতে
    ভালো লাগলো আপনার পোস্ট দেখে

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য।

    ওয়াও মামা অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। পটল দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি। এখন ঠান্ডায় পাঙ্গাস মাছ এর রেসিপি অনেক সুস্বাদু ও মজাদার হবে। পাঙ্গাস মাছের সাথে পটল দিলে যেন অমৃত হয়ে যায় সেই রেসিপি।

    ধন্যবাদ মামা একটা সুন্দর একটি পাঙ্গাস মাছ দিয়ে পটল এর রেসিপি আমাদের মাঝে করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.031
    BTC 61092.62
    ETH 2666.59
    USDT 1.00
    SBD 2.62