DIY-এসো নিজে করি// আমার বাংলা ব্লগ//কটন বাড ও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি[১০% পে আউট @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

31-12-2021

১৬ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"কটন বাড ও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "কটন বাড ও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে,আর অনেক কষ্ট করে মানসিক সমস্যা থাকার সত্বেও অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★কটন বাড ও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি★

IMG_20211231_171702.jpg

আমি আজকে কটন বাড ও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ওয়ালমেট আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার তৈরি টা দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • কটন বাড
  • কাঁচি
  • রঙিন কাগজ
  • গ্লু গান
  • IMG_20211226_202449.jpg



    ★ধাপ ১★

    IMG_20211231_153318.jpg

    আমি প্রথমে একটি রঙিন কাগজ কেটে নিই এবং তারপর আপনাদের মাঝে শেয়ার করার জন্য ছবি তুলি।

    ★ধাপ ২★

    IMG_20211231_153559.jpg

    তারপর কাগজ টি কে ভাঁজ করে নিই। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৩★

    IMG_20211231_154548.jpg

    তারপর ভাঁজ করা কাগজ গুলোকে পাতায় রুপান্তরিত করে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৪★

    IMG_20211231_155032.jpg

    এরপর মোটা কাগজ দেখে গোল আকৃতির মতো করে কেটে নেই, এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20211231_155101.jpg

    তারপর কয়েকটি কটন বাড এর ছবি তুলি,এবং দেখতে অনেক সুন্দর হয়।

    ★ধাপ ৬★

    IMG_20211231_155902.jpg

    এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে কটন বাড গুলো গ্লু গান লাগিয়ে দিই।

    ★ধাপ ৭★

    IMG_20211231_161417.jpg

    এরপর কটন বাডের সাথে পাতা গুলো লাগিয়ে দিই।

    ★ধাপ ৮★

    IMG_20211231_161802.jpg

    তারপর পাতা গুলো পুরোপুরি ভাবে লাগানো শেষ হয়।

    ★ধাপ ৯★

    IMG_20211231_163040.jpg

    এরপর পাতা তৈরির জন্য কাগজ ১০"/১০"ও ৮"/৮"এবং ৬"/৬"করে কেটে নিই।

    ★ধাপ ১০★

    IMG_20211231_164231.jpg

    এরপর কাগজ গুলোর ফুল তৈরি করে থাকি।

    ★ধাপ ১১★

    IMG_20211231_165021.jpg

    এরপর ফুল গুলো কেটে একটু সাইজ করে নিই।

    ★ধাপ ১২★

    IMG_20211231_170509.jpg

    এরপর আমি মাঝে ফুল টা তৈরি করে নেই।

    ★ধাপ ১৩★

    IMG_20211231_170810.jpg

    এরপর আমি মাঝের ও সাদা ফুল গুলো এক সাথে করে একটি ছবি তুলি।

    ★ধাপ ১৪★

    IMG_20211231_171206.jpg

    এরপর আমি ওয়ালমেটির মাঝ বরাবর ফুল টি লাগিয়ে দিই ।

    ★ধাপ ১৫★

    IMG_20211231_171702.jpg

    এরপর পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায় আমার বানানো ওয়ালমেট টি।

    ★ধাপ ১৬★

    IMG_20211231_171613.jpg

    এরপর আমার বানানো ওয়ালমেটর সাথে একটা ছবি তুলে ফেলি।।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে কটনবার এবং রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছেন। কটনবার এবং রঙিন কাগজের তৈরি এই রঙিন ওয়ালমেট দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। সত্যিই আমি আপনার তৈরি এই রঙিন ওয়ালমেট তৈরি দেখে মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার চমৎকার ভাবে ওয়ালমেট তৈরির প্রক্রিয়া টি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি সুন্দর মানের ওয়ালমেট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

    কটন বাড এবং রঙিন কাগজ দিয়ে আপনি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আমার খুবই ভালো লেগেছে ভাইয়া। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আসলে এগুলো দেখতে অনেক সুন্দর লাগে দেওয়ালে রাখলে। আপনার হাতের কাজ খুবই পরিষ্কার ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

    2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    প্রথমেই জানাই নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা। কটনবাড এবং রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট কটি দারুন সুন্দর তৈরি করেছেন। ফুলটি দেখার মত।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার ওয়াল্মেটটি খুব ইউনিক লেগেছে আমার কাছে। নতুন কিছু শিখতে পারলাম। আর প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন দেখে ভাল লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার রঙিন কাগজ এবং কটন বাড দিয়ে ওয়ালমেটটি একেবারে ইউনিক হয়েছে দেখতে। খুব চমৎকার লাগছে। বিশেষ করে এর কালার এর কারণে একটু দেখতে এত সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর ভাবে এটি তৈরির ধাপ গুলো উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    আপনার তৈরি ওয়ালমেট টি অসাধারণ হয়েছে এক কথায় সিম্পল এর ওপর গর্জিয়াস। সেটা দেখতে অনেক সুন্দর লাগছে আমার কাছেও বেশ ভালো লেগেছে। আপনার উপস্থাপনা একটা অসাধারন ছিল আপনি সুন্দরভাবে হবে তবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    কটনবাড দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার পোস্টটি অনেক ইউনিক হয়েছে। প্রতিটা স্টেপ এবং ছবির প্রতিটা ফটো অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক ভালভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    কটনবার এবং রঙিন পেপার দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট আপনি প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভকামনা থাকলো আপনার জন্য

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    কটন বাড দিয়ে কাগজের তৈরি ওয়ালমেটটি খুবই সুন্দর হয়েছে। আপনি আপনার দক্ষতার সঠিক ব্যবহার করেছেন। প্রতিটি স্টেপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাই। আশা করি সামনে আরো আনকমন প্রজেক্ট দেখতে পারবো।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    কটন বাড দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া।যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এবং প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আর সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। তাই আমার পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.13
    JST 0.030
    BTC 64768.36
    ETH 3436.88
    USDT 1.00
    SBD 2.51