["আমার বাংলা ব্লগ"] "সেমাই রেসিপি " // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

14-5-2022

১ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব জানাই এপার ও ওপার বাংলার সকল আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুদের। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে সেমাই রান্নার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর আমি এই সব রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

সেমাই রান্নার রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই একটু চিন্তা-ভাবনা করেই এই রকম ইউনিক রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর সেমাইর এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🐟🥣রেসিপির ছবি:-🥣🐟

CamScanner 05-14-2022 00.16.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
সেমাই৫০০ গ্রাম
চিনিপরিমাণ মতো
দুধপরিমাণ মতো
কিছমিছপরিমাণ মতো
তেজপাতাপরিমাণ মতো
IMG_20220513_214544.jpg

প্রথমে আমি বাজার থেকে ৫০০ গ্রাম সেমাই নিয়ে আসি এবং সেগুলোকে এক বাটি নেই। এবং তারপর একটা ছবি তুলে ফেলি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।

🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG_20220512_134535.jpg
  • প্রথমে আমি দুধ একটি পাত্রে নেই ও চুলার উপর বসিয়ে দেই। এবং একটা ছবি তুলে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG_20220512_134810.jpg
  • তারপর আমি দুধ গুলোর উপর চিনি দিয়ে নাড়তে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG_20220512_134811.jpg
  • তারপর আমি ধীরে ধীরে সেমাই দিতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG_20220512_134814.jpg
  • তারপর আমি আবারও ভালো ভাবে সেমাই গুলো নাড়তে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG_20220512_134849.jpg
  • তারপর আমার তৈরি সেমাই গুলো এক পর্যায়ে হয়ে আসে এবং একটি ছবি তুলে শেয়ার করে থাকি।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG_20220512_134849.jpg
  • এরপর সেমাইর তেজপাতা মধ্যে দিয়ে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG_20220512_134859.jpg
  • এরপর আবারও কিছু মুহূর্ত জ্বাল দিয়ে থাকি এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে দিই।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG_20220512_134909.jpg
  • এরপর সূম্পন ভাবে তৈরি হয়ে যায় সেমাইর রেসিপি টা।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


CamScanner 05-14-2022 00.17.jpg
  • এরপর আমি একটা বাটিতে তুলে নেই সেমাই গুলো।


🍽🥣ধাপঃ ১০🥣🍽


CamScanner 05-14-2022 00.16.jpg
  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি! সেমাই রেসিপি



আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  

বাহ আপনি তো খুব চমৎকার হবে সেমাই রেসিপি তৈরি করেছেন। আপনার সেমাই রেসিপি প্রতিটি ধাপ অসম্ভব সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনার এই সময়ের ছবি দেখে আমার প্রচন্ড লোভ হচ্ছে মনে হচ্ছে এখনই আমিও সেমাই রিসিপে করে খেয়ে ফেলি। ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সেমাই এর পরিবেশন টা আমার কাছে বেশি ভালো লেগেছে ভাই। দারুণ একটি সেমাই রেসিপি উপহার দিয়েছেন আমাদের। সেমাই আমরা কম বেশি সবাই ভালো বাসি। বিশেষ করে আমার কাছে সেমাই অনেক ভালো লাগে। এভাবেই এগিয়ে যান ভাই। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার সেমাই রেসিপি দেখেই তো খুব খেতে ইচ্ছা করছে আপনি খুব লোভনীয় ভাবে সেমাই রেসিপি করেছেন এবং আমাদের মাঝে নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন এত সুন্দর একটি রেসিপি দেখে নিজের। লোভ সামলানো বেশ কঠিন। যাইহোক এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনার রান্না করা সেমাইয়ের রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে। আপনার রান্না করা সেমাইয়ের যে রংটা এসেছে সে রংটা বিশেষ করে আমার মন কেরেছে। সত্যি খুবই লোভনীয় লাগছে আপনার রান্না করা সেমাইয়ের রেসিপিটি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি মাঝে মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সেমাই রেসিপি এর শেষ আউটপুটটি অনেক সুন্দর হয়েছে। এককথায় দেখতে খুবই লোভনীয় হয়েছে। যদিও মিষ্টি এত পছন্দ করিনা কিন্তু আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। ধন্যবাদ ভাইয়া লোভনীয় সেমাইয়ের রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছবি দেখেই মনে হচ্ছিলো,লাচ্ছা সেমাই টা খেতে বেশ দারুন হয়েছে। কালার এবং উপরের পরিবেশন বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কিছুদিন আগেই আমাদের সেমাই রান্নার কনটেস্ট চলে গেছে। আসলে আজকের সেমাই রান্নার রেসিপি টা খুব দারুন হয়েছে যদি আপনি এই সুন্দর রেসিপিটার কনটেস্টে তুলে ধরতে পারতেন, তাহলে আশা করা যেত প্রথম সারির একজন প্রাইজ জেতা ব্যক্তি হয়ে যেতেন।

 2 years ago 

গতকাল আমিও লাচ্ছা সেমাই রেসিপি শেয়ার করেছিলাম। মাঝে মাঝে হঠাৎ করে এরকম সেমাই খেতে খুব একটা খারাপ লাগে না। আপনার উপস্থাপনা খুবই সুন্দর হয়েছে। খুবই লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঈদের দিনে সেমাই বেশি খাওয়া হয়। আপনি খুবই সুন্দর ভাবে সেমাই রেসিপি তৈরি করে দেখিয়েছেন। আপনার সেমাই রেসিপি দেখে এখনি খেতে মন চাচ্ছে। ধন্যবাদ এতো সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সেমাই খেতে আমারো খুব ভালো লাগে, আপনার রেসিপি দেখে মনে হচ্ছে কিছুটা খেয়ে কথা বলি।অনেক ভালো ভাবেই তৈরী করছেন সেমাই রেসিপি। ধন্যবাদ মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63914.94
ETH 3312.82
USDT 1.00
SBD 3.92