জল রং দিয়ে চিত্র অংকন || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

13-11-2021

২৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG_20211113_163923.jpg

জীবনের এই প্রথমবার নিজ হাতে তৈরি করলাম জল রং দিয়ে চিত্র অংকন। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি জল রং দিয়ে চিত্র অংকনটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • রাবার
  • স্কেল
  • পেন্সিল
  • জল রং
  • তুলি
  • IMG_20211031_140203.jpg



    ★ধাপ ১★

    IMG_20211019_123836.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ নিই।

    ★ধাপ ২★

    IMG_20211113_220036.jpg

    তারপর তুলি সহ কালার বোর্ড এর ছবি দেই।

    ★ধাপ ৩★

    IMG_20211113_220407.jpg

    তারপর ধীরে ধীরে কালার লাগাতে করতে থাকি।

    ★ধাপ ৪★

    IMG_20211113_160755.jpg

    তারপর দ্বিতীয় ধাপে কালার করতে থাকি।

    ★ধাপ ৫★

    IMG_20211113_161337.jpg

    তারপর ধীরে ধীরে তৃতীয় ধাপে কালার লাগিয়ে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20211113_162748.jpg

    এরপর কালো কালার সহ গাছ তৈরি করি।

    ★ধাপ ৭★

    IMG_20211113_163924.jpg

    এরপর গাছের লতাপাতা লাগিয়ে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20211113_163923.jpg

    তারপর সম্পূর্ণ ভাবে তৈরি হয় আমার চিত্রটি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    Sort:  

    ভাইয়া অনেক সুন্দর জল রং দিয়ে সুন্দর একটা দৃশ্য ফুটিয়ে তুলেছেন আপনি। আমার কাছে অনেক ভাল লেগেছে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে সাজিয়ে-গুছিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন। এটা অনেক ভাল ছিল। আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    চেষ্টা করে জান ইনশাল্লাহ সামনে আরো ভালো হবে। আসলে সত্যি বলতে কি জল রঙ এর কাজ যে কেউ পারে না। আপনি ভালোই চেষ্টা করেছেন এটা দেখেই বুঝা যাচ্ছে দোয়া রইল।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    জলরং দিয়ে চিত্রপ্রদশনী করা অনেক কষ্ট সাধ্য বিষয়। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেককে জলরং দিয়ে ছবি আঁকতে দেখেছি সবাই খুব সুন্দর এঁকেছে। আপনার অংকনটিও সুন্দর ছিল শুভকামনা রইল। 😍

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    চালিয়ে যাও দাদু। অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানাই। ছোটকালের অ আ আঁকাবাঁকা থেকে আজ আমরা অনেক দূর এগিয়ে গিয়েছি। ঠিক তেমনি এভাবেই অ আ থেকে আমরা আবার এগিয়ে যাব রং তুলি নিয়ে।

    আকাশের রং টা কিন্তু অনেক চমৎকার সাথে বাঁকা সূর্যটি কিন্তু কম সুন্দর নয়

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জি ভাই। আপনি তো তাও প্রথম অবস্থায় সুন্দর করে আঁকতে পেরেছেন। কিন্তু আর্ট করার জন্য এখনও আমার মন বল আমি ঠিক করতে পারিনি।

    একটু দোয়াতো করেন। যাতে আমার মনোবল নিশ্চিত করতে পারি।। শুভকামনা রইল

     3 years ago 

    আপনি অনেক চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে। চেষ্টা করেছেন ভাইয়া আর ভালো কিছু করতে পারবেন আপনি। আপনার মনোভাব চিত্রতে প্রকাশ করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

     3 years ago 

    অনেক সুন্দর হয়েছে আপনার জল রং দিয়ে আঁকা এই ছবিটি। আমার কাছে দেখে দেখে খুবই ভাল লেগেছে। কারণ ধীরে ধীরে চেষ্টা করলে অনেক সুন্দর ভাবে আঁকা যায়। অনেক সুন্দর ভাবে এই দৃশ্যটি এঁকেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা দৃশ্য এঁকে আমাদের সাথে শেয়ার করার জন্য

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

    আপনার চিত্র টি অনেক সুন্দর হইছে।আর আপনি এর উপস্থাপন অনেক ভালো ভাবে করেছেন।আপনার চিত্র টি দেখে অনেক ভালো লাগলো।ধন্যবাদ।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    আপনি কি সুন্দর ভাবে চিত্রটি অঙ্কন করেছেন। এই প্রথম আপনি জল রং দিয়ে চিত্র অঙ্কন করেছেন তাতেই এত সুন্দর করেছেন, আপনি চেষ্টা করে যান দেখবেন এর থেকেও ভালো ভালো ছবি অংকন করবেন। চিত্রটি আমার খুব ভালো লেগেছে।অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি চিত্র আমাদের সাথে শেয়ার করেছেন। এবং প্রত্যেকটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    সবাই দেখি জল রং দিয়ে ছবি আঁকে দেখতে ভালোই লাগে । আপনার দৃশ্যটি মোটামুটি খারাপ হয়নি ভালোই হয়েছে ।আমি তো এটুকু আঁকতে পারবো না জল রং দিয়ে ।তবে সবাই আছে আমিও একদিন চেষ্টা করবো যদি ভাল হয় আপনাদের সাথে শেয়ার করব। শুভেচ্ছা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই আপু।

     3 years ago 

    জল রং দিয়ে আপনার প্রথম আর্ট হিসেবে আর্টটি ভালোই হয়েছে। আপনি মাঝেমধ্যে এইভাবে আর্ট করার চেষ্টা করলে পরবর্তীতে আপনার আর্ট আরো অনেক বেশি সুন্দর হবে। আপনি আর্ট করা ছেড়ে দেবেন না। আর্ট করতে করতেই আপনি আর্ট এর বিষয়টা বুঝে যাবেন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.12
    JST 0.027
    BTC 62678.63
    ETH 3015.27
    USDT 1.00
    SBD 2.49