"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

13-4-2022

২৯ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন, আল্লাহর রহমতে আমিও ভালো আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে ২১তম বারের মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভালো লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

CamScanner 04-12-2022 23.41.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211201-WA0004.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    CamScanner 04-12-2022 23.34.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিএ টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    CamScanner 04-12-2022 23.35.jpg

    এরপর পেন্সিল দিয়ে আঁকা চিএের গোল বৃত্তের উপর ধীরে ধীরে সিটি মার্কার দিয়ে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    CamScanner 04-12-2022 23.35 (1).jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের গোলাকৃতির মতো গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    CamScanner 04-12-2022 23.36.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলোর কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    CamScanner 04-12-2022 23.37.jpg

    এরপর আবারও ধীরে ধীরে বড় গোলাকার আকৃতিরগুলোর উপরের অংশে কালার তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    CamScanner 04-12-2022 23.38.jpgCamScanner 04-12-2022 23.38 (1).jpg
    তারপর চিত্র গুলোর উপরে কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    CamScanner 04-12-2022 23.39.jpgCamScanner 04-12-2022 23.40.jpg
    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি শেয়ার করি।

    ★ধাপ ১০★

    CamScanner 04-12-2022 23.41.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি এবং আপনাদের সাথে শেয়ার করি এবং দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    আপনি খুব সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দেখতে যদিও সিম্পল কিন্তু ভীষণ সুন্দর। প্রতিটি থাক খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল। আশা করি সব সময় এমন সুন্দর সুন্দর আর্ট আপনি আমাদের মাঝে উপহার দেবেন।

     2 years ago 

    আপনার ম্যান্ডেলা আর্ট গুলো অনেক সুন্দর হয়। খুব নিখুঁত ভাবে আপনি প্রতিটি ধাপ সম্পন্ন করেন। এবং ম্যান্ডেলা আর্ট করার প্রতিটি ধাপ আমাদের মাঝে গুছিয়ে উপস্থাপন করেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

     2 years ago 

    আপনার ম্যান্ডেলা আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত কথায় সহকারে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন এত অসাধারণ আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

     2 years ago 

    image.png


    সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাই। ম্যান্ডেলা চিত্রের ডিজাইন কি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। চিত্রটি অঙ্কন করার পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে দেখানোর জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাই।


    image.png

     2 years ago 

    আপনি খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে অসাধারণ লাগছে এবং আপনি ধাপ গুলো খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    অসাধারন হয়েছে ভাই, এই ড্রয়িং গুলো করতে অনেক সময় লাগে।

     2 years ago 

    পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ম্যান্ডালা আর্ট করেছেন ভাইয়া, আপনার ম্যান্ডালা আর্টি আমার কাছে খুবই সুন্দর লেগেছে, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

     2 years ago 

    ম্যান্ডেলা আর্টগুলো অনেক চিন্তার ও সাধনার ফল আপনি সব সময় অসাধারণ কিছু ম্যান্ডেলা আর্ট আমাদের উপহার দিয়ে যাচ্ছেন। আপনার আর্ট গুলো আমাএ এক কথায় অসাধারণ লাগে ভাই। আপনার আর্টের বিগ ফ্যান আমি।

     2 years ago 

    আপনি অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে একটি মান্ডালা আর্ট শেয়ার করেছেন। আপনি প্রতিনিয়ত এই আনন্দের মাঝে এরকম সুন্দর সুন্দর আর্ট শেয়ার করে থাকেন প্রতিটি অংকন আমার কাছে খুবই ভালো লাগে। দেখেই বোঝা যায় আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এগুলো অঙ্কন করে থাকেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.14
    JST 0.030
    BTC 67388.31
    ETH 3311.98
    USDT 1.00
    SBD 2.74