DIY"এসো নিজে করি"ওয়ালমেট || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

12-10-2021

২৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন পেপারের ওয়ালমেট তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "ওয়ালমেট তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ওয়ালমেট তৈরি করা★

IMG_20211012_192431.jpg

জীবনের এই দ্বিতীয়বার নিজ হাতে তৈরি করলাম ওয়ালমেট। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ওয়ালমেট টা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • কাঁচি
  • ফেবিকল আঠা
  • পেন্সিল
  • IMG_20211012_183923.jpg



    ★ধাপ ১★

    IMG_20211012_183929.jpg

    আমি প্রথমে একটি রঙিন কাগজ এবং স্কেল ও কলম দিয়ে ২২/২২ ইঞ্চির এক টুকরো কাগজ কাটি।

    ★ধাপ ২★

    IMG_20211012_184123.jpg

    তারপর কাটা কাগজটা দিয়ে আমি ত্রিভুজের মত করি।

    ★ধাপ ৩★

    IMG_20211012_185004.jpg

    ত্রিভুজ আকৃতি করার পর ২/২ ইঞ্চি করে লম্বালম্বি করে দাগ টানি।

    ★ধাপ ৪★

    IMG_20211012_185142.jpg

    তারপর ত্রিভুজাকৃতি পেপার টি কাঁচি দিয়ে কাটতে থাকে।

    ★ধাপ ৫★

    IMG_20211012_185839.jpg

    ত্রিভুজ আকৃতির কাগজটি কাটা শেষে কাঁচি ও পেপার সঙ্গে নিয়ে ছবি তুলি।

    ★ধাপ ৬★

    IMG_20211012_191139.jpg

    তারপর ফুল তৈরি করার সময় একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৭★

    IMG_20211012_192307.jpg

    তারপর একে একে সব কয়টি ফুল তৈরি করে ফেলি।

    ★ধাপ ৮★

    IMG_20211012_192452.jpg

    তারপর বানানো ফুল গুলো একে একে নির্দিষ্ট জায়গায় আঠা দিয়ে লাগিয়ে দিই।

    ★ধাপ ৯★

    IMG_20211012_192424.jpg

    তারপর সম্পূর্ণভাবে ওয়ালমেটি তৈরি হয়ে যায়।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG-20210813-WA0019.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Cc:- @rme
    @hafizullah

    Sort:  
     3 years ago 

    আপনি একটা ভিন্নধর্মী এবং খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনার অলমেটে দেখতে অসাধারণ লাগছে সেইসাথে ধাপে ধাপে ফটো তুললে আরো সুন্দর করে বর্ণনা করেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া

     3 years ago 

    ইউনিক একটি কনসেপ্ট মাথায় রেখে আপনি আজকের এই ওয়ালমেট টা বানিয়েছেন ভাই। সত্যি অনবদ্য আপনার ক্রিয়েটিভ চিন্তা। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সামনে উপস্থাপন করেছেন।

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

     3 years ago 

    আপনার কাগজের তৈরি ওয়ালমেট টি অনেক সুন্দর হয়েছে আপনার জন্য শুভকামনা ভাইয়া♥

     3 years ago 

    ধন্যবাদ

    বাহ! মামা বাহ ! আপনি তো অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ মামা এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

     3 years ago 

    ধন্যবাদ

     3 years ago 

    বাহ,এটি আমি কালকেই বানিয়েছি। কাগজগুলো লাগাতে ভালোই কষ্ট হয় তা আমি জানি।
    তাই জন্য বলছি আপনার কাজ দারুণ হয়েছে ভাইয়া।
    আর কালারটিও সুন্দর।

     3 years ago 

    ধন্যবাদ আপু

    বাহ ভাইয়া সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। যা সত্যি একটা প্রশংসনীয় ব্যাপার। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার ওয়ালমেট। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

     3 years ago 

    ভাইয়া আপনি রঙিন পেপারের সাহায্যে খুবই সুন্দর দৃষ্টিনন্দন ওয়ালমেট তৈরি করেছেন, আমার কাছে খুবই ভালো লেগেছে, দেখতে অনেক সুন্দর লাগছে, ধন্যবাদ ভাই আপনাকে।

    Coin Marketplace

    STEEM 0.19
    TRX 0.15
    JST 0.029
    BTC 63191.19
    ETH 2615.47
    USDT 1.00
    SBD 2.73