"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

21-12-2021

৬ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে সপ্তমবারের মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

IMG_20211221_11523.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। তো চলুন ফাইনালি শুরু করা যাক



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211220_233649.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ ও পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211211-WA0012.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20211220_234951.jpg

    তারপর পেন্সিল দিয়ে গোলাকৃতি মত করে কয়েকটি দাগ টানি এবং চিহ্ন আঁকা করি।

    ★ধাপ ৪★

    IMG_20211221_004637.jpg

    এরপর পেন্সিল দিয়ে সম্পূর্ণ চিত্র টি অংকন করার উপর ধীরে ধীরে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20211221_4955.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20211221_5653.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলো কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20211221_10154.jpg

    এরপর আবারও ধীরে ধীরে ফুলের মত তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে।

    ★ধাপ ৮★

    IMG_20211221_10709.jpg

    তারপর উপরে চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20211221_11007.jpg

    এরপর চিত্র গুলোর উপর আর একটু ঘষামাজা পর অনেক টা সৌন্দর্য বৃদ্ধি পায়। তারপর আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20211221_11445.jpg

    তারপর পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি। এবং সিটি মার্কার এর সাথে একটা ছবি তুলি।

    ★ধাপ ১১★

    IMG_20211221_11523.jpg

    তারপর আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যায় ।এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    জাস্ট অসাধারণ আমি সত্যিই আপনার অংকন দেখে মুগ্ধ ।চমৎকার ভাবে আপনি অংকনটি সম্পন্ন করেছেন, আপনার এই মান্ডালা অংকন টি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে ,দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে অংকনটি সম্পন্ন করেছেন। আপনি আপনার এই অংকন এর মাধ্যমে ধৈর্যশীলের পরিচয় আমাদের সকলের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর একটি মান্ডালা আর্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    অনেক দারুন একটি মেন্ডালা একেছেন ভাই খুব সুন্দর হয়েছে।ধাপ গুলোও খুব গুছিয়ে করেছেন আপনি আপনার জন্য শুভ কামনা রইলো।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    গোল ম্যান্ডেলা দেখতে অনেক সুন্দর দেখায়। তেমনি আপনার ম্যান্ডেলার অনেক সুন্দর হয়েছে ভাইয়া। গোল বৃত্তের মধ্যে ছোট ছোট ফুলের কারণে ম্যান্ডেলা টা আরো অনেক সুন্দর দেখাচ্ছে। সব মিলিয়ে অসাধারণ ম্যান্ডেলা তৈরি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    বাহ্ দারুন হয়েছে তো আপনার ম্যান্ডেলা আর্ট দেখে অনেক ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে। ম্যান্ডেলা আর্ট করতে আপনার অনেক সময় লেগেছে এটা বোঝা যাচ্ছে। আপনি অনেক ধৈর্য্য সহকারে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ম্যান্ডেলা আর্ট আপনি বেশ দারুন করতে পারেন । এই আর্ট টি আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ইউনিক লেগেছে‌ । আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুজিয়ে পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং প্রতিটি ধাপ অনেক ভালো ছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    সুন্দর এই চক্রাকৃতির মান্ডাল অংকন টি দারুন হয়েছে। জ্যামিতি বক্সের কাঁটা কম্পাস দিয়ে সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    ভাইয়া আপনি তো অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট করতে পারেন। সত্যি এটা অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর ফুটে উঠেছে বটে। প্রত্যেকটা ধাপ ছিল অসাধারণ। এত সুন্দর করে একটা সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    বাহ আপনি তো দেখছি খুব সুন্দর ম্যান্ডেলা অঙ্কন করতে পারেন। ম্যান্ডেলার নকশার ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই। ম্যান্ডেলা অংকন করার পদ্ধতিও ধাপ আকারে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    খুবই সুন্দর ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আপনার এই অঙকনটি আমার অনেক ভালো লেগেছে। আপনার প্রতিটা উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.13
    JST 0.027
    BTC 59466.22
    ETH 2616.54
    USDT 1.00
    SBD 2.44