"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

22-2-2022

৮ই ফাগুন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আর সবাইকে আমি প্রথমে জানাই অমর একুশে ফেব্রুয়ারি প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন এবং অন্যদিকে আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে ১৪তম বারের মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

IMG_20220221_233644.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ ও পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211211-WA0012.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20220221_231404.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিএ টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20220221_232019.jpg

    এরপর পেন্সিল দিয়ে আকা চিএের উপর ধীরে ধীরে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220221_232233.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের গোলাকৃতির মতো গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220221_232559.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলোর কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220221_232755.jpg

    এরপর আবারও ধীরে ধীরে গোল গোল আকৃতির উপরের অংশের কালার তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220221_233527.jpg

    তারপর চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    IMG_20220221_233547.jpg

    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220221_233644.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সাথে শেয়ার করি এবং দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    খুবই চমৎকার একটি ম্যান্ডেলা অংকন করলেন আপনি। দেখতে তো একেবারে অসাধারণ দেখাচ্ছে। গোল বৃত্তের মধ্যে ছোট ছোট ফুল দেওয়া টা আমার কাছে চমৎকার লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    ওয়াও ভাইয়া আপনি অসম্ভব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার এই ম্যান্ডেলা আর্ট। ভাইয়া একটা কথা আমার মাথায় আসে না। এই ম্যান্ডেলা আর্ট গুলো কেনও আমি করতে পারি না। আমি অনেকবার চেষ্টা করেছি 😭।পারি না আরও চেষ্টা করবো ইনশাআল্লাহ একদিন পারবো আপনার মতো সুন্দর ম্যান্ডেলা আর্ট করতে।
    ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    আপনার তৈরি করা ম্যান্ডেলা টি দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি ধৈর্য ও দক্ষতা সহকারে চিত্রটি কে আরো সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । তাছাড়া ম্যান্ডেলা টির ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছে । এত সুন্দর একটি ম্যান্ডেলা তৈরি করে সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
    আপনার জন্য শুভকামনা রইল

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে, প্রতিটা ধাপ খুবই সুন্দর করে প্রেজেন্ট করছেন। সুন্দর উপস্থাপনার কারণে কাজটা আমাদের কাছে খুব সহজ হয়ে গেছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 
    ওয়াও অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অংকন করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগতাছে, সত্যিই অনেক সুন্দর ছিল। এবং প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,,
     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে ম্যান্ডেলা আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    সাধারণত আমরা প্রত্যেকে জানি ম্যান্ডেলা আর্ট মানে হচ্ছে ধৈর্যের একটা কঠিন পরীক্ষা। যে ভালো ধৈর্য ধরতে পারে, সে ধৈর্য ধরে তার দক্ষতা ম্যান্ডেলা আর্ট এর মধ্যে ফুটিয়ে তুলতে পারে। অনেক সুন্দর হয়েছে আপনার মেন্ডেলাটি । অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই থাকবে।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাই আপনার ম্যান্ডেলা আর্টিস্ট টি খুবই অসাধারণ হয়েছে। দেখতে বেশ ভালো লাগছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সরকারের ম্যান্ডেলা তৈরি করেছেন। আশা ম্যান্ডেলা আর্টিস্টি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    চমৎকার ভাইয়া আপনিতো ধীরে ধীরে ম্যান্ডেলা আর্ট এ পারদর্শী হয়ে উঠেছেন। আজকের আর্ট টি ও অনেক সুন্দর হয়েছে। এভাবে লেগে থাকো ইনশাআল্লাহ একদিন অনেক বড় আর্টিস হয়ে উঠবেন। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    কি বলবো ভাই প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি এতো চমৎকার ভাবে আপনি এই ম্যান্ডেলার অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটি সত্যি অনেক প্রশংসনীয়‌ একটি বিষয়। আমার কাছে এই পোস্টটি অনেক ইউনিট লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন চমৎকার একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.029
    BTC 56596.99
    ETH 2394.78
    USDT 1.00
    SBD 2.32