DIY"এসো নিজে করি"লাভ ওয়ালমেট || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

17-10-2021

১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন পেপার দিয়ে লাভ ওয়ালমেট তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "লাভ ওয়ালমেট তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★লাভ ওয়ালমেট তৈরি★

IMG_20211017_123704.jpg

জীবনের এই প্রথমবার নিজ হাতে তৈরি করলাম লাভ ওয়ালমেট। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি লাভ ওয়ালমেট টা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • কাঁচি
  • ফেবিকল আঠা
  • পেন্সিল
  • IMG_20211017_120358.jpg



    ★ধাপ ১★

    IMG_20211017_123910.jpg

    আমি প্রথমে একটি রঙিন কাগজ নিই।

    ★ধাপ ২★

    IMG_20211017_120245.jpg

    তারপর কাগজগুলো কে চার টুকরো করি আর সেগুলো কে ৩০"/২" ২৫"/২" ২০"/২" ১৫"/২"করে কাটি।

    ★ধাপ ৩★

    IMG_20211017_120521.jpg

    তারপর চার টুকরো করা কাগজ গুলোকে মাঝ বরাবর ভাঁজ করি।

    ★ধাপ ৪★

    IMG_20211017_120748.jpg

    তারপর কাগজগুলো কে মাঝ বরাবর কাঁচি দিয়ে কেটে দিই।

    ★ধাপ ৫★

    IMG_20211017_121025.jpg

    তারপর কাটা কাগজ গুলো কে ধাপে ধাপে আঠা দিয়ে লাগিয়ে দিই।

    ★ধাপ ৬★

    IMG_20211017_121704.jpg

    আঠা লাগানোর শেষে কিছুটা গোলাকৃতির মত হয়ে আসে।

    ★ধাপ ৭★

    IMG_20211017_122203.jpg

    এরপর দুই টুকরো গোলাকৃতির মত কাগজটিকে একসঙ্গে জুড়িয়ে দেই।

    ★ধাপ ৮★

    IMG_20211017_122509.jpg

    আটা দিয়ে জড়ানো কাগজগুলো একসঙ্গে করলেই লাভ আকৃতি হয়ে আসবে।

    ★ধাপ ৯★

    IMG_20211017_131614.jpg

    তারপর ওয়ালমেটি আটকানোর জন্য সুতা লাগিয়ে দিই।

    ★ধাপ ১০★

    IMG_20211017_123704.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে আমার লাভ ওয়ালমেট।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Cc:- @rme
    @hafizullah

    Sort:  
     3 years ago 

    ভাইয়া আপনার লাভ ওয়ালমেট টি দেখতে ভাল হয়েছে। আপনি অনেকগুলো রংয়ের কাগজের ব্যবহার করাতে ওয়ালমেট দেখতে আরো বেশি সুন্দর লাগছে। তবে শেষের এক সাইডের কাল কাগজটা যদি একটু উঠে না যেতো, মানে একটু উঠে না থাকতো তাহলে একদম লাভ শেইপের হতো। তখন আরো বেশি সুন্দর লাগত। আশা করি পরবর্তীতে আরো ভালো হবে।

     3 years ago 

    বাহ ভাইয়া।
    আপনার লাভ ওয়ালমেটটি খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন । আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আপু।

     3 years ago 

    ভাই লাভ ওয়ালমেট টা সত্যিই অসাধারণ হয়েছে ।বিশেষ করে পেপার এর কালার কম্বিনেশন টা অসাধারন ছিল ।আমি মনে করি সাদা দেয়ালের মধ্যে এই সুন্দর ওয়ালমেট যদি ঝুলানো হয় অসাধারণ লাগবে ।ঘরের পরিবেশ টা আরো সুন্দর মেতে উঠবে।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য।

     3 years ago 

    🙏🙏🙏❤️❤️❤️❤️❤️

    আপনার পোস্টের মধ্যে দিয়ে সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। সুন্দর করে লাভ ওয়ালমেটটি তৈরি করেছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

     3 years ago 

    সাধারণের মধ্যে অসাধারণ একটি diy পোস্ট। সত্যিই ওয়ালমেট টি আমার কাছে দুর্দান্ত লেগেছে। অনেক শুভেচ্ছা ভাই।

    ওয়াও অনেক সুন্দর প্রতিভা আপনার। অনেক সুন্দর করে এবং যত্ন সহকারে বানিয়েছেন এবং আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

    দারুণ হয়েছে ভাইয়া আপনার লাভ ওয়ালমেটটি।ধাপে ধাপে তৈরি ও উপস্থাপনাও চমৎকার ছিল।দেওয়ালের সাথেও কিন্তু দারুণ মানিয়েছে।শুভকামনা রইলো ভাই।❤️

    ভাইয়া আপনার লাভ ওয়ালমেট টি দেখতে ভাল হয়েছে। আপনি অনেকগুলো রংয়ের কাগজের ব্যবহার করাতে ওয়ালমেট দেখতে আরো বেশি সুন্দর লাগছে। তবে শেষের এক সাইডের কাল কাগজটা যদি একটু উঠে না যেতো, মানে একটু উঠে না থাকতো তাহলে একদম লাভ শেইপের হতো। তখন আরো বেশি সুন্দর লাগত। আশা করি পরবর্তীতে আরো ভালো হবে।

     3 years ago 

    অসাধারণ হয়েছে আপনার ওয়ালমেট টি। বিভিন্ন ধরনের কালার কম্বিনেশন দেখে আমার কাছে এটি আরও অনেক বেশি ভালো লেগেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি জিনিস শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

    খুবই সুন্দর হয়েছে আপনার এই ডাই প্রজেক্ট।

    ভাইয়া এডমিন, মমডারেটর কে মেনশন দিবেন না,আপনি পোস্ট করলে এমনিতেই ওনারা দেখবেন।

    শুভকামনা রইলো ভাইয়া💓💓💓

     3 years ago 

    হুম ভাই

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.13
    JST 0.030
    BTC 66670.04
    ETH 3497.56
    USDT 1.00
    SBD 2.71