["আমার বাংলা ব্লগ"] "চকলেট পুডিং রেসিপি " // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

15-1-2022

১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে চকলেট পুডিং রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর আমি এই সব রেসিপি তৈরি করতে পছন্দ করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

চকলেট পুডিং রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই একটু চিন্তা-ভাবনা করেই এই রকম ইউনিক রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর চকোলেট পুডিং এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🐟🥣রেসিপির ছবি:-🥣🐟

IMG_20220115_205448.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
চকলেট পাউডার১বাটি
পানি১০০০ গ্রাম
চিনিপরিমাণমতো
লবণপরিমাণ মতো
আগার আগারপরিমাণ মতো

IMG_20220115_185126.jpg

প্রথমে আমি বাজার থেকে ২৫০ গ্রাম চকলেট পাউডার কিনে নিয়ে আসি। এবং তারপর একটি বাটিতে করে একটা ছবি তুলে ফেলি।

IMG_20220115_185109.jpg

তারপর বাজার থেকে কিনে নিয়ে আসা চিনি গুলোর ছবি তুলে ফেলি!

IMG_20220115_185201.jpg

তারপর বাজার থেকে কিনে নিয়ে আসা আগার আগার বোতলের একটা ছবি তুলে ফেলি!

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।


🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG_20220115_185311.jpg

  • প্রথমে আমি ১ লিটার পানি একটি পাত্রে নেই এবং একটা ছবি তুলে ফেলি ।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG_20220115_185332.jpg

  • তারপর আমি সে গুলো চুলার উপর ছাপিয়ে দিই!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG_20220115_190714.jpg

  • তারপর আমি হালকা পানি টাকে ফুটিয়ে নিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG_20220115_190742.jpg

  • তারপর আমি ফুটানো পানির উপরে চিনি ঢেলে দিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG_20220115_190901.jpg

IMG_20220115_190907.jpg

  • তারপর চকলেট গুলো ঢেলে দেই এবং ভালোভাবে মিক্সড করে নিই।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG_20220115_190938.jpg

IMG_20220115_191435.jpg

  • এরপর কিছু সময় নেড়ে নেওয়া পড় আগার আগার দিয়ে দেই।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG_20220115_191442.jpg

IMG_20220115_192129.jpg

  • এরপর আগার আগার দেওয়ার পর অল্প কিছু সময় ভালোভাবে নেড়ে নেই এবং তারপর ঠান্ডা করার জন্য নাড়তে থাকি।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG_20220115_192706.jpg

IMG_20220115_204704.jpg

  • এরপর একটি পাত্রতে রাখি এবং পরে ফ্রিজে রাখি ও অল্প সময়ের পর ফ্রিজ থেকে চকলেট পুডিং বেড় করে ফেলি।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


IMG_20220115_205448.jpg

  • এরপর ফ্রিজ থেকে বেড় করার পর কেটে একটি পাত্রতে রেখে দেই এবং পরিবেশনের জন্য রডি হয়ে যায় ।


🍽🥣ধাপঃ ১০🥣🍽


IMG_20220115_205633.jpg

  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি ও আমার সাথে একটা ছবি তুলে ফেলি! চকলেট পুডিং রেসিপি


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

চকলেটের পুডিং খেতে আমার খুবই ভালো লাগছে। আসলেই অনেক টেস্টি একটা রেসিপি তৈরি করলেন আজকে। চকলেট পুডিং খেতে আসলেই এমনিতে অনেক ইয়াম্মি লাগে। আমার চকলেট পুডিং আর ডাবের পুডিং খেতে খুব ভালো লাগে। তেমনি অনেক সুন্দর একটা চকলেট পুডিং তৈরি করলেন আজকে ‌‌‌। আসলেই অসাধারণ একটা চকলেট পুডিং এর রেসিপি তৈরি করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

বাহ আপনি কি চমৎকার ব্যতিক্রম একটি রেসিপি তৈরি করেছেন। এমন রেসিপি আমি এর আগে কখনো দেখিনি আপনার এটা প্রথম। তবে আপনি এটা অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন এবং ধাপে ধাপে খুব ভালোভাবে এটা তৈরি করার ধরন গুলো বুঝিয়েছেন। আপনাকে এত ভালোভাবে আপনার পোস্টটি উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
ওয়াও আপনার তৈরি চকলেট পুডিং দেখতে খুব সুন্দর হয়েছে। আমি পুডিং অনেক লাইক করি। আপনার পুডিং তৈরির প্রতিটা স্টেপ আমার অনেক ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি স্টেপ আমাদের দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

চকলেট পুডিং রেসিপি আমার কাছে একেবারেই ইউনিক লেগেছে ভাইয়া। বাড়িতে যে এত সহজভাবে চকলেট পুডিং রান্না করা যায় তা আগে জানা ছিল না। সত্যি ধাপ গুলো দেখে এতটা সিম্পল মনে হচ্ছে যে উপকরণ থাকলে সহজেই বানিয়ে নেওয়া সম্ভব। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। চকলেট পুডিং কখনো খাওয়াই হয়নি। প্রতিদিন ধাপ সুন্দরভাবে বুঝিয়েছেন। ভালো লাগলো। ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আসলেই এটা আমার কাছে ইউনিক মনে হয়েছে। কারন চকলেট পুডিং এর আগে খাওয়া হয় নাই কোন দিন। যাদের চক্লেট ভালো লাগে তাদের জন্য এটা বেস্ট হবে। আর হ্যা পুডিং টা যদি ভেঙ্গে না যেতো তাহলে আরো সুন্দর লাগতো দেখতে।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

চকলেট পুডিং আমি আগে কখনো খাইনি। আপনার আজকের চকলেট পুডিংটি দেখে খুবই লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। আপনার বানানোর পদ্ধতি দেখে আমিও শিখে নিলাম চকলেট পুডিং বানানো। বাসায় একদিন চেষ্টা করে দেখব। ধন্যবাদ আপনাকে অন্যরকম একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

বাহ!! চকলেট ফ্লেভারের পুডিং দেখে তো লোভ লেগে গেলো ভাই। খেতে নিশ্চয় মজা হয়েছে। আমারও ভীষণ পছন্দের একটি পুডিং। ধাপে ধাপে খুব সহজে রান্নার প্রসেসটা দেখিয়েছেন। ধন্যবাদ

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ভাই খুবই সুন্দর একটি রেসিপি সম্পন্ন করেছেন।চকলেট অনেকবার খেলেও চকলেটের পুডিং রেসিপি আগে কখনো খাইনি।আপনি খুবই সুন্দরভাবে চকলেট এর পুডিং রেসিপি তৈরি করার পদ্ধতি আমাদের সঙ্গে শেয়ার করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

দারুন ভাবে পুডিং তৈরি করে সহজ ভাবে তুলে ধরেছেন। সুন্দর ছিল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67