"ভাল্লুক কার্টুন আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

5-2-2022

২২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ভাল্লুক কার্টুন আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই ২য় বারের মতো "ভাল্লুক কার্টুন আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ভাল্লুক কার্টুন আর্ট ★

IMG_20220205_220951.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ভাল্লুক কার্টুন আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ভাল্লুক কার্টুন আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক কাজ থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpgIMG_20220130_160442.jpg


    ★ধাপ ১★

    IMG_20220130_160442.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ ও পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211201-WA0004.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20220205_215357.jpg

    তারপর পেন্সিল দিয়ে ভাল্লুক কার্টুনের চিত্র টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20220205_215934.jpg

    এরপর পেন্সিল দিয়ে আকা চিত্রের উপর ধীরে ধীরে সিটি মার্কার দিয়ে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220205_220122.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের নাক, চোখ গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220205_220313.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন মানে হাত গুলোর কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220205_220817.jpg

    এরপর আবারও ধীরে ধীরে পায়ের কালার তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220205_220901.jpg

    তারপর চিত্র টির কাজ ধীরে ধীরে সিটি মার্কারের মাধ্যমে কালার তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং সিটি মার্কারে সাথে একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    IMG_20220205_220951.jpg

    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং আমার স্বাক্ষর দিয়ে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220205_221114.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ভাল্লুক কার্টুন আর্ট টি ও আমার নিজের সাথে একটা ছবি তুলে আপনাদের সাথে শেয়ার করি এবং দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

    পেন্সিলের সাহায্যে আপনি অসাধারণ ভাবে ভাল্লুকের কার্টুন ছবি এঁকেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার আর্ট দেখেই বুঝা যাচ্ছে আপনার আর্টের হাত অনেক পাকা। আপনার পরবর্তী আর্টের অপেক্ষায় থাকলাম। আপনার জন্য শুভকামনা রইলো।

    EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago (edited)

    ওভাল্লুক কার্টুন আর্ট অনেক সুন্দর হয়েছে ভাই দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

     2 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    ভাল্লুকের অনেক সুন্দর একটি আর্ট করলেন আপনি। দেখতে একেবারে কিউট ভাল্লুকের মতো মনে হচ্ছে। এরকম আর্ট গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। অনেক সুন্দর ভাবে উপস্থাপনাটা অসম্পূর্ণ করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     2 years ago 

    আপনি অনেক সুন্দর একটি ভাল্লুক এর চিত্র অঙ্কন করেছেন। এরকম চিত্রাংকন কিন্তু দেখতে ভালই লাগে। কার্টুন চিত্র হলেও দেখতে অসাধারণ হয়েছে। আমাদের মাঝে এত অসাধারণ এই গাড়িটা কবে চিত্রাংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     2 years ago 

    জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে ভাল্লুক এর একটি চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই চিত্র অঙ্কন করি আমার কাছে বেশ ভালই লেগেছে। চেষ্টা করতে থাকুন আরো একটি সৌন্দর্য বৃদ্ধি করার জন্য। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    ভাল্লুক কার্টুন আর্ট দেখতে খুবই সুন্দর হয়েছে।এটা পুরোই ভাল্লুকের মতো দেখতে হয়েছে। এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    বাহ ভাইয়া বুদ্ধিমত্তা দিয়ে সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন আপনি। ভাল্লুকের কার্টুন তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। দেখতে বেশ ভালই লাগতেছে। প্রত্যেকটা দাও সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    ওয়াও ভাই আপনি চমৎকার একটি ভাল্লুক কার্টুন আর্ট করেছেন। দেখতে অসাধারণ লাগছে। এবং আপনার আর্ট সম্পর্কে আপনি দারুন উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.14
    JST 0.030
    BTC 59190.13
    ETH 3187.58
    USDT 1.00
    SBD 2.45