"জল রং দিয়ে পান্ডা আর্ট তৈরি" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

14-4-2022

১ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"পান্ডা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★পান্ডা আর্ট★

CamScanner 04-14-2022 00.34.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • জল রং
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20211113_220036.jpg

    তারপর জল রং গুলো আপনাদের মাঝে উপস্থাপন করে থাকি।

    ★ধাপ ৩★

    CamScanner 04-14-2022 00.28.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিত্র টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    CamScanner 04-14-2022 00.29.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    CamScanner 04-14-2022 00.29 (1).jpg

    তারপর পুরো অংশে রং না করে শুধু চোখে রং করতে থাকি। এবং আপনাদের মাঝে শেয়ার করে থাকি।

    ★ধাপ ৬★

    CamScanner 04-14-2022 00.30.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে হাতের দিকে কালো রং লাগিয়ে থাকি।

    ★ধাপ ৭★

    CamScanner 04-14-2022 00.31.jpg

    এরপর আবারও ধীরে ধীরে হাতের উপর অংশে কালো কালার তৈরি করে থাকি, যাতে করে আপনাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    CamScanner 04-14-2022 00.32.jpg

    তারপর চিত্রটির নাকে কালো রং করতে থাকি।

    ★ধাপ ৯★

    CamScanner 04-14-2022 00.32 (1).jpgCamScanner 04-14-2022 00.33.jpg
    এরপর আমার তৈরি চিত্র টার কিছু কাজ সম্পূর্ণ হয়ে যায় এবং একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    CamScanner 04-14-2022 00.34.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার জল রং দিয়ে আঁকা চিত্র টি। এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram5 আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    পান্ডাটা দেখতে ভালোই লাগছে।তবে জল রং এর ব্যবহার টা দেখালে ভালো হতো।বুঝায় যাচ্ছে না,এখানে জল রং ব্যবহার করা হয়েছিলো।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    পান্ডা টি বডি কৈ ভাই । অনেক কাটুর্নে এমন পান্ডা দেখা যায়। অল্পের ভিতর মোটামুটি হয়েছে। বিশেষ করে তেমন কিছু বলবো না। তবে ভাল ছিল চেষ্টা ছিল মন থেকে। ভাল থাকবেন। শুভেচ্ছা।

     2 years ago 

    জল রং দিয়ে পান্ডা আর্ট তৈরি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর একটি পান্ডা আর্ট করেছেন। আপনি অনেক দক্ষতার সাথে এবং অনেক নিখুঁতভাবে পান্ডা অঙ্কন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পান্ডা অংকন শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     2 years ago 

    আপনি জল রং দিয়ে পান্ডা আর্টটি অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনি অনেক সুন্দর পান্ডার চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার তৈরি পান্ডা চিত্র অংকন টি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    জল রং দিয়ে পান্ডা আর্ট তৈরি করার পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে শেয়ার করেন যা আমার কাছে অনেক ভালো লাগে। আপনার তৈরি করা আজকের চিত্রটিও আমার কাছে অনেক ভালো লেগেছে।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.14
    JST 0.030
    BTC 67388.31
    ETH 3311.98
    USDT 1.00
    SBD 2.74