বন্ধুদের সাথে ইফতার পার্টির কথা [আমার বাংলা ব্লগ] ১০% প্রিয় shy-fox এর জন্যে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @sangram5 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমার আজকের বিষয় হচ্ছে বন্ধুদের সাথে ইফতার পার্টির কথা শেয়ার করবো।
IMG_20220429_183807.jpg

ইফতার করার সময়



বন্ধুদের সাথে ইফতার পার্টির কথা

আমি সবাইকে প্রথমে মাহে রমজানের শুভেচ্ছা জানাই। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে গতকালের ইফতারি পার্টি আলাপ আলোচনা করব। তো আশা করা যায় আমার এই কথোপকথন গুলো আপনাদের অনেক ভালো লেগে থাকবে। তো চলুন বন্ধুরা শুরু করা যাক। :-
IMG_20211008_171147.jpg
গতকাল জোহরের নামাজ শেষে আমি আর আমার বন্ধু মিলে ইফতার পার্টির জন্য ইফতারি সমগ্র কিনতে বের হই। এবং এই সময় রাস্তার ধারে দুই বন্ধু মিলে ক্যামেরাবন্দি হয়ে যাই। এবং চলন্ত গাড়িতে আমি ও একটি নিজস্ব ছবি তুলি। এভাবেই কখন যে আমরা বাজারে চলে আসি তা দুজনের মধ্যে কেউই বলতে পারিনা। তা যাই হোক বাজার ঢোকার আগ মুহূর্তে দেখি বিভিন্ন ধরনের মেহেদির দোকান। এবং দুটি ভিন্ন ধর্মের মেহেদির ছবি তুলি আপনাদের মাঝে পর্যাক্রমে উপস্থাপনা করি।
IMG_20211008_170615.jpg
এমন অবস্থায় এক পর্যায়ে ইফতারি পার্টির জন্য বিভিন্ন ধরনের ইফতারি কেনাকাটা করি। আর ইফতারির দোকানে অনেক ভিড় থাকায় ইফতারি কেনা কাটার ছবি তুলে আপনাদের মাঝে উপস্থাপনা করতে পারিনি। তাই আপনাদের কাছে প্রথমত ক্ষমা চাচ্ছি। যাই হোক ইফতারি কেনাকাটার পর তাড়াহুড়ো করে আমাদের শৈশবকালের স্কুল মাঠে আসার জন্য প্রস্তুতি নিন। আর যেই কথা সেই কাজ কোন দেরি না করেই আমাদের গন্তব্যে এসে পৌঁছায়ই।
IMG_20220501_120844.jpg
স্কুল মাঠে এসে দেখি আমাদের সকল বন্ধুরা এসে হাজির হয়েছেন তারপর সবাই একত্রিত হয়ে সেই ইফতার গুলোকে পরিবেশনের জন্য রেডি করি আর রেডি করতে করতেই আমাদের ইফতারি করার সময় হয়ে যায় যাইহোক বন্ধুরা আমার এই কথোপকথন গুলো যদি খারাপ লেগে থাকে তাহলে আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
IMG_20220501_120902.jpg
বন্ধু মানেই অনেক মজা, আড্ডা, শেয়ারিং এবং কেয়ারিং তাই এদের নিয়ে গতকাল ইফতার পার্টির আয়োজন করি। কারণ অনেক বন্ধুরা আছে তারা বাসার বাইরে থাকেন, আর এই কথা চিন্তা ভাবনা করি এই ইফতার পার্টির আয়োজন করা হয়েছে। আর আয়োজন করাতেই অনেক বন্ধুরা অনেক মজা করে ধন্যবাদ সকলকে।


ইফতার পার্টিতে যা যা করলাম।

ইফতার পার্টিতে আমরা সব বন্ধুরা মিলে টাকা দিয়ে ইফতারি কিনে নিয়ে আসি। এর মধ্যে প্রধান ছিল ছোলা, বুট, মালটা, কলা, বেগুনি, বন্দিয়া মুড়ি ইত্যাদি আরো অনেক ছিল। আর এগুলো টেস্ট করার জন্য কাঁচা মরিচ এবং পিয়াজ ও তেল দিয়ে মেখে নিই। তারপর প্লেটে করে পরিবেশন করে ফেলি।

আমার মতামতঃ

বন্ধু শব্দটাই এমন একটি জিনিস যা কিছু কথা আছে সেগুলো বাবা-মায়ের কাছে শেয়ার করা যায় না কিন্তু বন্ধুর কাছে শেয়ার করা যায় এটাই হচ্ছে বন্ধুর একটি বড় পরিচয়। আর প্রকৃত বন্ধু তারাই যারা ঝড় বৃষ্টি বাদলের দিনে বন্ধুর পাশে থাকে তারাই হচ্ছে প্রকৃতিক বন্ধু। আর সেই কথা বিবেচনা করে গতকালের ইফতার পার্টি আয়োজন করা হয়েছে এবং প্রত্যেক বন্ধুর মাঝে অনেক কথপোকথন করি। আর এটাই ছিল আমার মূল কথা।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো,ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


ক্যামেরাitel vision 1pro
মডেলitel
ছবি তুলেছেন@sangram5
অবস্থানে লিংকhttps://what3words.com/shipyards.magically.corrupted



শুভেচ্ছান্তে-
@sangram5


Logo.png



Sort:  
 2 years ago 

বন্ধুদের সাথে ইফতার পার্টির আয়োজন করেছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনি খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। আসলে বন্ধুদের সাথে ইফতার করার আনন্দটাই অন্যরকম হয়ে থাকে। এত সুন্দর ইফতারের আয়োজন দেখে সত্যিই আমি খুবই মুগ্ধ হলাম। আপনার অসাধারণ মুহূর্ত গুলো আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি আপনার বন্ধুদের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। তা দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। বন্ধুদের কে নিয়ে একসাথে ইফতার করার মজাই আলাদা। অনেক ভালো লাগলো ভাইয়া বন্ধুদের সাথে আপনার ইফতার পার্টি সুন্দর মুহূর্ত। এত সুন্দর মুহুর্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পুরাতন বন্ধুদের সাথে একসঙ্গে ইফতার করার মজাই আলাদা। অনেকদিন পর তাদের সাথে যখন এক হওয়া যায় দারুণ এক অনুভূতি কাজ করে। আপনি খুব সুন্দর মূল্যবান সময় কাটিয়েছেন তাদের সাথে এবং পুরো সময়টা উপভোগ করেছেন। আপনাদের বন্ধুত্ব আমার হোক এই কামনা করি।

 2 years ago (edited)

আপনারা সব বন্ধুরা মিলে একসাথে ইফতার করেছেন তা দেখেই খুবই ভালো লাগছে।আসলে সব বন্ধুরা একসাথ হলে অনেক আনন্দ হয়।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

এই ঈদের সময়টা আসলেই সব বন্ধুদেরকে একসাথে পাওয়া যায়। বন্ধুরা একসাথে মিলে ইফতার করার মজাই আলাদা। আমরা ২৮ রমজানে সব বন্ধুরা মিলে একসাথে ইফতার করি প্রতিবছর। এ অনুভূতি ভাষায় প্রকাশ করার মত নয়। আপনি আপ্নাদের ইফতার এত অনুভূতি ও অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বন্ধুদের সাথে ইফতারি পার্টি মানেই অন্য রকম একটি অনুভূতি, এর থেকে আর কোন ভালো মূহুর্ত হতেই পারে না, আপনার সময় টা খুবই সুন্দর ছিলো, ইফতারের আইটেম অনেক সুন্দর ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago (edited)

বন্ধুদের সাথে তো ইফতারি পার্টি করছেন তো ভালো কথা। ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে এতদিনের শুরু করে দিয়েছেন খাওয়া-দাওয়া। যাইহোক খুব ভালো লাগলো আপনার এত সুন্দর একটি পোস্ট পড়ে। ঈদ মোবারক।

 2 years ago 

আজকে আপনি আমাদের সাথে খুবই চমৎকার একটা পোস্ট শেয়ার করেছেন আপনার বন্ধুদের সাথে ইফতারের ব্যবস্থাপনা টা দেখে ভালই লাগলো। আসলে পরিবারের সাথে অথবা বন্ধু মহলের সাথে একসঙ্গে ইফতার করার মজাটাই অন্যরকম যেটা আপনি ইতোমধ্যেই বুঝতে পেরেছেন। এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33