["আমার বাংলা ব্লগ"] "ডিম চিতাই পিঠার রেসিপি " // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

25-1-2022

১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব জানাই এপার ও ওপার বাংলার সকল আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুদের। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে ডিম চিতাই পিঠার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর আমি এই সব রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

ডিম চিতাই পিঠার রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই একটু চিন্তা-ভাবনা করেই এই রকম ইউনিক রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর ডিম চিতাই পিঠার এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🐟🥣রেসিপির ছবি:-🥣🐟

IMG_20220117_161035.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
চালের আটা১বাটি
পানিপরিমাণ মতো
ডিমএকটি
লবণপরিমাণ মতো
IMG_20220117_154905.jpgIMG_20220117_154932.jpg

প্রথমে আমি চালের আটা এক বাটি নেই। এবং তারপর একটি ডিম নিয়ে একটা ছবি তুলে ফেলি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।


🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG_20220117_154046.jpg

  • প্রথমে আমি গরম পানি একটি পাত্রে নেই এবং একটা ছবি তুলে ফেলি ।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG_20220117_154237.jpg

  • তারপর আমি গরম পানি গুলোর উপর পরিমাণ মতো লবণ দিয়ে থাকি!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG_20220117_154313.jpg

  • তারপর আমি এক বাটি চালের আটা ঢেলে দেই এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG_20220117_154354.jpg

  • তারপর আমি ভালো ভাবে লবণ ও আটা মেখে নেই।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG_20220117_154509.jpg

IMG_20220117_154905.jpg

  • তারপর পানি ঢেলে দেই পরে আটা গুলো মেখে নেই এবং ভালোভাবে মিক্সড করে নিয়ে একটা ছবি তুলে ফেলি।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG_20220117_154828.jpg

IMG_20220117_155018.jpg

  • এরপর চুলার উপর পিঠার ভাজার জন্য তাওয়া বসিয়ে দিই এবং পিঠা উপকরণ গুলো তাওয়ায় ঢেলে দেই।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG_20220117_155046.jpg

IMG_20220117_155059.jpg

  • এরপর পিঠা বানানোর উপকরণ গুলো উপর ডিম দিয়ে দেই এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG_20220117_155113.jpg

IMG_20220117_155205.jpg

  • এরপর ডিম দেওয়ার পর ঢাকনা দিয়ে কয়েক মিনিট দেরি করি।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


IMG_20220117_160649.jpg

IMG_20220117_160744.jpg

  • এরপর ঢাকনা খুলে দেখি আমার তৈরি ডিম চিতাই পিঠার হয়ে গেছে এবং একটা তালাইর মধ্যে তুলে নেই ।


🍽🥣ধাপঃ ১০🥣🍽


IMG_20220117_161035.jpg

  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি! ডিম চিতাই পিঠার রেসিপি


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

ডিম চিতাই পিঠার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে এভাবে তৈরি করে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

শীতের সকালে খেজুর রস দিয়ে চিতই পিঠা খেতে অত্যন্ত ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে চিতই পিঠা তৈরি করেছেন ।দেখে আমার খুব খেতে ইচ্ছে করতেছে। চিতাই পিঠার পোষ্টটি দেখে আমার খুব ভালো লেগেছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago (edited)

ডিম চিতই রেসিপিটি প্রথম দেখলাম মনে হচ্ছে খুবই সুস্বাদু একটি খাবার হবে।আপনাকে ধন্যবাদ দারুন এই খাবার টি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

চিতই পিঠা রেসিপি অনেকবার খেয়েছি তবে ডিমের সঙ্গে এমন চিতই পিঠা রেসিপি কখনই দেখিনি এবং কখনোই খাইনি। আপনার এই রেসিপিটা আমার কাছে অনেক ইউনিট লেগেছে মনে হচ্ছে রেসিপিটা আপনি অনেক সুস্বাদু ভাবে করেছেন । ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে ইউনিক একটা রেসিপি পোষ্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

আপনি অনেক সুন্দর করে ডিম চিতই পিঠা তৈরি করেছেন। ডিম চিতই পিঠা কখন খাওয়া হয়ে ওঠেনি এবং এই নামটি আজকে আমি প্রথম শুনলাম। আপনার ধাপ গুলো দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু এবং একটি হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি উপস্থাপন করেছেন। আমার মতে এটি একটি ইউনিক রেসিপি ছিলো। হয়তো চিতুই পিঠাটি খেতেও সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ডিম চিতই পিঠার অসাধারণ একটি রেসিপি দেখার সুযোগ হলো আপনার পোস্টের মাধ্যমে আপনি খুব সুন্দর ভাবে রেসিপি টি উপস্থাপন করে দেখিয়েছেন। আমার কাছে আপনার এই ইউনিক রেসিপি টি অনেক ভালো লেগেছে। আশা করি সব সময় আমাদের মাঝে এমন সুন্দর সুন্দর রেসিপি নিয়ে হাজির হবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ডিম চিতই পিঠার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ডিম চিতই পিঠা বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে আপনার এই ডিম চিতই পিঠা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয় ও বটে। ধন্যবাদ আপনাকে এরকম একটি মজাদার রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার তৈরি ডিম চিতই পিঠা রেসিপি টা মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর রেসিপি গুলো দেখলে আমার খুব লোভ হয় 😛😛 তেমনি আপনার রেসিপি টা আমার কাছে খুব ইউনিক মনে হয়েছে। আসলেই এরকম সুন্দর সুন্দর রেসিপি গুলো দেখলে কার না লোভ হবে। আসলেই অসাধারণ একটা রেসিপি তৈরি করলেন আপনি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

  • ডিম চিতাই পিঠার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এ ধরনের রেসিপি দেখতে আমার খুবই ভালো লাগে, এবং খেতেও অনেক ভালো লাগে এসব রেসিপি। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনাটা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53