রেসিপি পোস্ট: কচি ভুট্টা বড়া রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি সকলেই ভালো আছেন। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন নতুন সদস্য আমি কয়েকদিন আগে এই প্লাটফর্মের সাথে যুক্ত হয়েছি। সত্যি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত হতে পেরে আমার কাছে অনেক ভালো লাগতেছে। আজকে আমি নতুন রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল কচি ভুট্টা বড়া রেসিপি।

IMG_20240419_124418_265.jpg

প্রয়োজনীয় উপকরণ

কচি ভুট্টা
পিঁয়াজ
রসুন
মরিচ
লবণ
হলুদ
মশলা
তেল
আটা

img_1714705135991.jpg

            প্রথম ধাপ:

প্রথমে কচি ভুট্টা গুলো খোসা ছাড়িয়ে নিয়ে । ভালো ভাবে ধুয়ে প্রয়োজনীয় সব উপকরণ একটি পত্রের মধ্য নিলাম।
IMG_20240419_113139_295.jpg

IMG_20240419_114002_205.jpg

            দ্বিতীয় ধাপ :

আবার ভুট্টা গুলো কেটে একটি পত্রের মধ্য রাখলাম ও পরিমাণ মতো পিঁয়াজ ,রসুন ,মরিচ, গুলো কেটে নিলাম।
IMG_20240419_114949_976.jpg

             তৃতীয় ধাপ :

আবার কেটে নেওয়া ভুট্টা গুলো সাথে কয়েকটি রসুন ব্লেন্ডার মেশিনে ব্লেন্ডার করে নিলাম ।
img_1714722264959.jpg

              চতুর্থ ধাপ:

এরপর পরিমাণ মতো লবণ , হলুদ , মশলা , গুঁড়া ও ব্লেন্ডার করা ভুট্টা এবং আটা ও কেটে রাখা মরিচ পেঁয়াজ কুচি সব গুলো উপকরণ একসঙ্গে মিশিয়ে নিলাম।
img_1714723131029.jpg

             পঞ্চম ধাপ:

এবার ফ্রাই প্যান এ পরিমাণ মতো তেল দিয়ে ভুট্টার মিশ্রণ গুলো পিঁয়াজু বড়ার মতো ভেজে নিব।
IMG_20240419_121745_045.jpg

             ষষ্ঠ ধাপ:

এরপর পর আমি কয়েক মিনিট বড়া গুলো ভেঁজে একটি পত্রের মধ্য নিলাম।
IMG_20240419_124433_487.jpg

আর এভাবে হয়ে গেল আমার কচি ভুট্টা বড়া রেসিপি
IMG_20240419_124418_265.jpg

আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
ধন্যবাদ।

DeviceInfinix hot 12
Camera13 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh
Sort:  
 2 months ago 

ভুট্টার বড়া যদিও সেভাবে কখনো খাইনি। তবে মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। মজার মজার বড়া খেতে আমার বেশ ভালো লাগে। আর গরম গরম বড়া খাওয়ার মজাই আলাদা। আপু আপনি অনেক সুন্দর করে এই রেসিপি তৈরির পদ্ধতি তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

ভুট্টা বড়া খেতে সত্যি অনেক মাজার । গরম গরম খেতে বেশ সুস্বাদু লাগে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

বাহ তুমি দেখছি খুবই সুন্দর ভাবে কচি ভুট্টার বড়া তৈরি করেছেন। আসলে কচি ভুট্টার তৈরি পিয়াজু গুলো ও অনেক বেশি ভালো লাগে। আপনার তৈরি বড়া গুলো ও বেশ দারুন হয়েছে। আপনি খুবই সুন্দর করে বড়া গুলো তৈরি করেছেন।বড়া গুলো দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে। পরবর্তীতে কোনদিন তৈরি করলে আমাকে কুরিয়ার করে পাঠিয়ে দিও তুমি।

ধন্যবাদ ভাইয়া। আপনি সব সময় পাশে থাকবেন। পরবর্তী কোনদিন তৈরি করলে আপনাকে কুরিয়ার করে পাঠাবো ।

আপনার তৈরি কচি ভুট্টা বড়া রেসিপি দেখেই তো আমি লোভ সামলাতে পারছি না এত সুন্দর করে আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপনা করেছেন অনেক ভালো লাগলো আপনার ভুট্টার বড়া রেসিপি দেখে মনে হচ্ছিল খেতে অনেক সুস্বাদ এবং ওখানে ছিল ধন্যবাদ।

জ্বী ভাইয়া আমার কাছে এই বড়া খেতে বেশ সুস্বাদু লাগে। আপনি ও একদিন খেয়ে দেখবেন আশা করি ভাল লাগবে। ধন্যবাদ

 2 months ago 

আপনার হাতে তৈরি কচি ভুট্টা বড়া রেসিপি আমার কাছে অনেক বেশি ইউনিক লেগেছে। কচি ভুট্টার বড়া অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago (edited)

জ্বী ভাইয়া রেসিপিটি ইউনিক অনেক এই জানেনা । ধন্যবাদ ভাইয়া আপনাকে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

প্রথমে আপনাকে অভিনন্দন জানাই আপু। আপনার রেসিপি পোস্ট আমার এর আগে কখনো দেখা হয়নি। ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। ভুট্টা দিয়ে এত মজার বড়া তৈরি করা যায় এটা জানা ছিল না। আপনার রেসিপিটা দেখে নতুন একটা রেসিপি শিখতে পারলাম। খেতে নিশ্চয়ই বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপু । আপনি ও তৈরি করে খেয়ে দেখতে পারেন। আমার কাছে কচি ভুট্টা বড়া খেতে অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

ভুট্টা দিয়েও যে এত সুন্দর পেঁয়াজু রেসিপি তৈরি করা যায় সেটা হয়তো আপনার পোস্ট না দেখলে জানতাম না আপু। এ ধরনের পেয়াজু খাইতে অনেক টেস্টি লাগে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

জ্বী ভাইয়া পেঁয়াজু খেতে অনেক টেস্টি আছিলো ।আমাদের গ্রামের কম বেশি সবাই তৈরি করে খেয়ে থাকে খেতে সত্যিই অনেক মজার ।
ধন্যবাদ ভাইয়া

 2 months ago 

কচি ভূট্টা দিয়ে যে এভাবে বড়া তৈরি করা যায় শুনেছিলাম কিন্তু কখনো দেখিনি। আপনার পোস্ট এর মাধ্যমে আজকে দেখতে পারলাম। আমরা ভূট্টা ভেঁজে অথবা পুড়িয়ে খাই। কিন্তু এভাবে কখনো বড়া তৈরি করে খাওয়া হয়নি।। আপনার শেয়ার করা রেসিপিটি দেখে খুব সহজেই শিখে গেলাম ধন্যবাদ আপু ‌।

 2 months ago (edited)

আপনি আপনার বাসায় একদিন তৈরি করে দেখবেন। আমি মনে করি আপনার কাছে ও অনেক বেশি ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।আপনি সব সময় পাশে থাকবেন।

 2 months ago 

কচি ভুট্টা বড়া তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই জিনিসটা খেতে আমার যে কতটা ভালো লাগে তা আমি আপনাকে বলে বোঝাতে পারবো না। প্রত্যেক বছর মাঠ থেকে ভুট্টা নিয়ে আসি আর এমন রেসিপি তৈরি করি।

 2 months ago 

কচি ভুট্টা দিয়ে বড়া তৈরি করা যায় এটা জানতাম না। বেশ ইউনিক ছিল রেসিপি টা। প্রথমবার দেখলাম এমন রেসিপি। কচি ভুট্টা দিয়ে বড়া তৈরির রেসিপি টা বেশ ভালোভাবে উপস্থাপন করেছেন। তবে এর স্বাদ কেমন হবে সেটা নিয়ে কৌতূহল সৃষ্টি হচ্ছে আমার মধ্যে। ধন্যবাদ আমাদের সাথে পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

 2 months ago 

কোনদিন জানতাম না কঁচি ভুট্টার এতো সুন্দর লোভনীয় বড়ো হয়।সত্যি ভীষণ সুন্দর ও লোভনীয় রেসিপি আপু।রেসিপিটির ফটোগ্রাফি দেখেই লোভ লেগে গেলো।ধাপে ধাপে বড়া তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56519.24
ETH 2991.31
USDT 1.00
SBD 2.16