|| শখের কিছু ফটোগ্রাফি | পর্ব-০২ || ১০% বেনিফিট shy-fox এর জন্যে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা, আশা করি আপনারা সকলে ভাল আছেন। আজ আমি অনেকদিন পর আবার পোস্ট করছি। মাঝখানে বেশকিছু সমস্যার মধ্যে পড়েছিলাম যার ফলে এদিকে ঠিকঠাক সময় দিতে পারছিলাম না। যদিও বর্তমানে সেই সমস্যা পুরোপুরি কাটিয়ে উঠতে পারিনি, তবে তার কিছুটা সমাধান হয়েছে। তাই চেষ্টা করছি সবকিছু সামলে আবার নিয়মিত হওয়ার। গত দু সপ্তাহ আগে আমার পরীক্ষা শুরু হয়েছিল এবং আজকে তা শেষ হয়।

সময় এবং কপাল দুটোর কোনটাই আমার ঠিকঠাক যাচ্ছে না।পরীক্ষার মধ্যেও শরীরটা খারাপ হয়েছিল জ্বর সর্দি ঠান্ডা লাগা এইসব নিয়ে পরীক্ষা দিয়েছি। বর্তমানে শরীরে জ্বরটা নেই কিন্তু ঠান্ডা লাগা এবং সর্দিটা রয়ে গেছে। যাই হোক কাজের ক্ষেত্রে তার অজুহাত চলে না তাই এইসবের মধ্যেও সুযোগ-সুবিধা করে ঠিকঠাক ভাবে কাজ শুরু করার চেষ্টা করছি।
তো এবার মেইন কাজের কথায় আসি। আমি শেষ পোস্টটি করেছিলাম কিছু ফটোগ্রাফি দিয়ে। এবং আজকে আবারো একটি ফটোগ্রাফির পোস্ট করতে চলেছি। ফটো তোলাটা আমার একটা ছোটখাটো শখও বলতে পারেন ।বেসিকালি আমি নেচার ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। ফটোগ্রাফি সম্পর্কে বিশাল কোন জ্ঞান নেই আমার, কিন্তু এদিক-ওদিক থেকে বা এর-ওর দেখে যেটুকু বুঝি তা সম্বল করেই ঠিকঠাক করার চেষ্টা করি।
আমার প্রত্যেকটি ফটোগ্রাফি সম্পর্কিত পোস্টেই আকাশের দু একটা ফটো দেখতে পারবেন আপনারা সকলে।কারণ আমি আকাশের বিভিন্ন সময়ের সৌন্দর্য নিয়ে প্রচন্ড পরিমাণে অবসেস্ট😁, মূলত সূর্যোদয় এবং সূর্যাস্তর সময় আকাশের যে অপরূপ সৌন্দর্য তৈরি হয়। আমার গ্যালারি খুললেও ফটোগ্রাফি ফোল্ডারে অধিকাংশ ফটো আকাশের থাকে।
যাইহোক,বেশি কথা না বাড়িয়ে আজকের পোস্ট শুরু করছি।

PXL_20220625_185307771.jpg

সারা দুপুর থেকে বিকেল পর্যন্ত অঝরে বৃষ্টি হয়ে যাওয়ার পর,মেঘ কেটে যাওয়ার ঠিক পর মুহূর্তের একটি দৃশ্য। সূর্যের লাল আভা নদীর জলে পড়ে অদ্ভুত সুন্দর লাগছে। হঠাৎ দেখায় ছবিটি দেখে মনে হতে পারে কেউ যেন রং তুলির সাহায্যে ছবিটি নিজের হাতে এঁকেছে।



স্থান- কৃষ্ণনগর,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-25/06/202
সময়- 06:53 pm
Device- POCO M3

IMG_20220511_102338.jpg

ছবিটিতে যে বিল্ডিংটি দেখা যাচ্ছে সেটি হল আমার কলেজ। যে কলেজ থেকে আমি বর্তমানে আমার স্নাতকোত্তর কোর্সটি করছি। কোন এক বৃষ্টির দিনে,বৃষ্টি নামার পূর্ব মুহূর্তে আকাশ যখন ঘন কালো মেঘে ঢেকে থাকে সেই মুহূর্তে একটি ছবি।ছবিটিতে যে বিল্ডিংটি দেখা যাচ্ছে সেটি হল আমার কলেজ। যে কলেজ থেকে আমি বর্তমানে আমার স্নাতকোত্তর কোর্সটি করছি। কোন এক বৃষ্টির দিনে,বৃষ্টি নামার পূর্ব মুহূর্তে আকাশ যখন ঘন কালো মেঘে ঢেকে থাকে সেই মুহূর্তে একটি ছবি।



স্থান-কল্যাণী,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-25/05/2022
সময়-10:25 am
Device- Redmi Note 10 Pro Max

IMG_20220702_123249.jpg

কোন এক পড়ন্ত বিকেল। অল্প কিছুক্ষণ ছবির দিকে একটু স্থির ভাবে লক্ষ্য করুন, হঠাৎ মনে হবে যেন নদীর জল বয়ে চলছে।কোন এক পড়ন্ত বিকেল। অল্প কিছুক্ষণ ছবির দিকে একটু স্থির ভাবে লক্ষ্য করুন, হঠাৎ মনে হবে যেন নদীর জল বয়ে চলছে।



স্থান-কৃষ্ণনগর,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-15/05/2022
সময়-05:14 pm
Device- POCO M3

PXL_20220619_183701992.jpg

এক বিকেলে ঝড়-বৃষ্টি আসার আগের মুহূর্তে, যখন প্রচন্ড হাওয়া দেয় তখন এই ছবিটি তোলা। ছবিটি আমার বাড়ি ছাদ থেকেই তোলা।



স্থান-কৃষ্ণনগর,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-19/06/2022
সময়-06:37 pm
Device-POCO M3

PXL_20220604_002003625.jpg

অঝোরে বৃষ্টি হয়ে থেমে যাওয়ার পর ঝাউ গাছের এই পাতাগুলিতে লেগে থাকা জলকণাগুলিকে দেখে মনে হয় যেন হীরে জ্বলজ্বল করছে।



স্থান-চালসা,জলপাইগুড়ি,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-04/06/2022
সময়-12:20 am
Device-POCO M3

IMG-20220520-WA0029.jpg

এই ছবিটি ও আমার কলেজের ছবি। এর আগে কলেজের যে ছবিটি ছিল, সেটি ছিল কোনো এক সকালে বৃষ্টি হওয়ার পূর্ব মুহূর্তে। আর এই ছবিটি হল এক বিকেলে বৃষ্টি হয়ে যাওয়ার কিছুক্ষণ পর তোলা, যখন মেঘ কেটে গিয়ে আবার আকাশে সূর্যের আলো বিচ্ছুরিত হয়।



স্থান-কল্যাণী,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-20/05/2022
সময়-05:37 pm
Device- Redmi Note 10 Pro Max

IMG-20220612-WA0018.jpg

এক দেখায় ছবিটি দেখে বুঝতে না পারলে আগে বোঝার চেষ্টা করুন আসলে বস্তুটি কি। ভালো করে লক্ষ্য করলে দেখবেন আসলে এটি একটি বরফ মাত্র।

ফ্রিজ থেকে বের করে বাইরে রাখার ফলে ভেতর থেকে আস্তে আস্তে গলতে শুরু করেছে। কিন্তু বড়ই সুন্দর লাগছে এটি দেখতে।

স্থান-কৃষ্ণনগর,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-12/06/2022
সময়-11:25 pm
Device- Redmi Note 9 Pro

PXL_20220619_155047346.jpg

'জলছবি'

আমার বাড়ির পাশেই এই পুকুরটি।
বৃষ্টি হয়ে যাওয়ার পর মেঘ কেটে পরিষ্কার আকাশের সৌন্দর্য জলে পড়ে বড়ই সুন্দর দেখাচ্ছে।


স্থান- কৃষ্ণনগর,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-19/06/2022
সময়- 03:50 pm
Device- POCO M3

IMG-20220522-WA0066.jpg

'সূর্য নামার আগে'

শুরুতেই আমি বলেছিলাম এরকম সূর্যাস্তের দৃশ্য আমার দেখতে ভীষণ ভালো লাগে, তাই এই দৃশ্যটিও ক্যামেরাবন্দি করতে ছাড়িনি। এই ছবিটির মজার বিষয় হলো যদি আপনি সম্পূর্ণ উল্টো করে ছবিটি দেখেন তাও যেন মনে হবে ছবিটি সেভাবেই সোজা।

স্থান- কৃষ্ণনগর,পশ্চিমবঙ্গ,ভারত
দিন- 22/05/2022
সময়- 05:25 pm
Device- One plus Nord

IMG-20220425-WA0017.jpg

এই ছবিটিও সূর্য অস্ত যাওয়ার সময় তোলা। সামনে গঙ্গা নদী তাতে ইতি-উতি ভেসে রয়েছে কিছু নৌকা এবং সাথে সূর্যাস্তের পালা।অভূতপূর্ব এক দৃশ্য



স্থান- কল্যাণী, পশ্চিমবঙ্গ,ভারত
দিন-25/04/2022
সময়- 04:21 pm
Device- POCO M3

আজকে এখানে আমার পোস্ট আমি শেষ করছি। আমার এই ফটোগ্রাফির পোস্ট আপনাদের কেমন লাগলো তা দয়া করে কমেন্টে জানাবেন। আর সব থেকে ভালো ফটো কোনটি সেটিও দয়া করে জানাবেন।
ভালো থাকবেন সকলে।

@samratsaha

Sort:  
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই কাজের বেলায় কোন অজুহাত চলে না। নিজের কাজটা নিজেকে করে নিতে হয়। তবে অসুস্থতার মধ্যেও পরীক্ষা দিয়ে গেছেন অনেক কষ্ট হয়েছে। বৃষ্টি হওয়ার আগ মুহূর্তে আপনার কলেজের ক্যাম্পাসের ফটোগ্রাফি টা ছিল দৃষ্টিন নন্দন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর তুলেছেন খুবই ভালো লেগেছে। আমাদের মাঝে এত সুন্দর ফটোগ্রাফি গুলি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মন্তব্য করার জন্যে অনেক ধন্যবাদ।এভাবেই পাশে থাকবেন।
ভালোবাসা রইলো।।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।আমার কাছে খুবই ভালো লেগেছে। পড়ন্ত বিকেলের ছবিটি অসাধারণ হয়েছে। এবং বরফের ছবিটি দেখতে খুবই সুন্দর লাগছে। মনে হচ্ছে যেন কতগুলো পানি পড়ে রয়েছে দূর থেকে ফটোগ্রাফি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মধ্যে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই,চেষ্টা করবো এরকম আরও কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার।

 2 years ago 

সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। শেষ বিকেলের সূর্য অস্ত যাওয়ার ছবিগুলো অসাধারণ ছিল। সেই সাথে আপনার বরফের ছবিটি ইউনিক ছিল অনেক। আপনার কথাগুলো অনেক ভালো ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগলে মনে হয় কষ্ট করা সার্থক।
ধন্যবাদ আপনাকে,ভালো থাকবেন।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি আমি নিজেও মাঝে মাঝে ফটোগ্রাফি করে থাকি তবে আমার কাছে আকাশের ফটোগ্রাফি করতে সবথেকে বেশি ভালো লাগে। এভাবেই চেষ্টা করতে থাকুন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার ।

 2 years ago 

হ্যাঁ ভাই,আসলে আকাশের অপরূপ সৌন্দর্য যে উপেক্ষা করার নয়।ধন্যবাদ, আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার এই ফটোগ্রাফি আমার ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ কমেন্ট করার জন্যে।

 2 years ago 

বলতেই হচ্ছে আপনি চমৎকার ফটোগ্রাফি করেন। দুই নম্বর ছবিটি এবং বরফ গলার ছবিটি এক কথায় অসাধারণ। এমন ভালো ফটোগ্রাফি অনেকদিন দেখি না। সবচেয়ে ভালো লেগেছে আপনি অনেকগুলো ছবি শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই কমেন্ট করার জন্যে ।আপনার জন্যে শুভ কামনা রইলো।

 2 years ago 

ছাত্র জীবন সুখের জীবন যদি না থাকি তো একজামিনেশন কি আর করার ভাই ঝড় বৃষ্টি অপেক্ষা করেই পরীক্ষা দিতে হবে কিছু। যাইহোক ফটোগ্রাফি গুলা অসাধারণ ছিল খুবই ভালো লেগেছে আমার কাছে কোনটা রেখে কোনটাকে ভালো বলবো বুঝতেই পারছি না সেইসাথে সুন্দর উপস্থাপনা ছিল শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

বাঃ, বেশ ভালো একটা কথা বললেন তো 😂।
ধন্যবাদ কমেন্ট করে পাশে থাকার জন্যে।ভালোবাসা নেবেন।

 2 years ago 

পরীক্ষার মাঝখানে আপনি অসুস্থ হয়ে পড়েছেন শুনে ভীষণ খারাপ লাগলো। জ্বর কিছুটা গেলেও এখনো অনেকটাই অসুস্থ আছেন। তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন এটাই কামনা। আসলে এখনকার আবহাওয়া সবাই অসুস্থ হয়ে পড়ছে। কিন্তু আজকে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে বরফের ফটোগ্রাফি টা অনেক আকর্ষণীয় হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু,আমাদের এখানকার আবহাওয়াও মোটেও ভালো নয়।সাবধানে থাকবেন।ধন্যবাদ আপনাকে, এরকম আরও কিছু ভালো ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করবো আপনাদের সাথে।

 2 years ago 

আশা রাখছি আপনি আপনার সমস্যা খুব দ্রুতই কাটিয়ে উঠতে পারবেন এবং এখানে পুরোপুরি সময় দিতে পারবেন। অসুখ কি আর মানুষের বলে কয়ে আসে হুটহাট চলে আসে পরীক্ষা হোক আর যাই হোক। জ্বরটা সেরে গিয়েছে এটাই বড় কথা ।প্রকৃতির অসম্ভব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন। সূর্যোদয় ও সূর্যাস্তের সময় আসলেই আকাশের অবস্থা অন্যরকম হয়ে যা দেখতে অসাধারণ লাগে। প্রত্যেকটা ছবি অনেক সুন্দর তুলেছেন ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ আপু,এখন কিছুটা সুস্থ আছি।
কমেন্ট করে সাপোর্ট করার জন্যে অনেক ধন্যবাদ আপনাকে।ভালোবাসা আপনার জন্যেও।

 2 years ago 

প্রথম ছবিতেই একদম বাজিমাত করে দিয়েছেন। দারুন ফটোগ্রাফি করতে পারেন প্রতিটা ছবি অনেক ভালো লাগছে। প্রথম ছবিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আর এরই মাধ্যমে বুঝতে পারলাম আপনার হাতে তোলা ফটোগ্রাফি গুলো কতটা নিখুঁত হয়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করি যাতে ফটো গুলোকে যতটা পারা যায় আকর্ষণীয় করে তুলতে।আপনাদের প্রশংসা সেই কাজ চেষ্টা কে সার্থকতা এনে দেয়,ধন্যবাদ, ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55