|| শখের কিছু ফটোগ্রাফি |পর্ব-০৩ | ১০% বেনিফিট @shy-fox এর জন্যে ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
◆ নমস্কার সকলকে।আশাকরি আপনারা সকলে ভালো আছেন।আমিও ভালো আছি। ◆

InShot_20220810_105626627.jpg

এর আগের পোস্ট গুলিতে আমি আমার ডুয়ার্স সফরের সম্পূর্ণ কাহিনী আপনাদের সাথে শেয়ার করছি।আশা করছি আপনাদের সেগুলি ভালো লেগেছে।অনেকেই আমার থেকে আরও অনেক ট্রাভেলিং পোস্ট চেয়েছে।আমি আরও ট্রাভেলিং ব্লগ করার চেষ্টা করবো।তবে এটাও ঠিক,একই ধরণের ব্লগ বেশি হয়ে গেলে একঘেয়ে লাগে,হোক সে রেসিপি ব্লগ বা ট্রাভেল ব্লগ বা DIY ব্লগ।তখন আর অনেক ভালো পোস্টও ভালো লাগে না।তাই সব কিছুতে একটু বৈচিত্র্য আনা উচিৎ।সেটা আমার বাংলা ব্লগের পোস্ট হোক কিংবা নিজের জীবন 😁।যাইহোক,তো সেই জন্যে আজকে আমি আবারও অন্য ঘরানার পোস্ট শেয়ার করতে চলেছি।
আপনারা অনেকেই জানেন ফটোগ্রাফি করতে আমি একটু ভালোবাসি,মূলত নেচার ফটোগ্রাফি।তো আজকে আমি আপনাদের সাথে একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করছি।
আমি কয়েকদিন আগে যে ডুয়ার্স সফরে গেছিলাম,মূলত সেখানকারই কিছু ফটো আপনাদের সাথে করবো।

★ প্রথম ফটোগ্রাফি ★

IMG_20220809_072120.jpg

এই স্থানটি হলো রিষপে।সেখানে একদিকে কাঞ্চনজঙ্ঘা পাহাড় দেখা যায়,ঠিক তার বিপরীত দিকের দৃশ্য এটি। আকাশে ঘন মেঘ,আর তার ফাঁক দিয়ে সূর্যের আলোর ছটা পাহাড়ে পরে ভীষণ সুন্দর লাগছে।


স্থান- রিষপ,কালিমপং,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-01/06/202
সময়- 03:29 pm
Device- POCO M3
W3W location

★ দ্বিতীয় ফটোগ্রাফি ★

1660011097308-01.jpeg

★ তৃতীয় ফটোগ্রাফি ★

1660012322026-01.jpeg

★ চতুর্থ ফটোগ্রাফি ★

1660012066679-01.jpeg

ডুয়ার্স সফরের দ্বিতীয় দিনে লামহাটায় গিয়ে এই পাইন গাছের ছবি গুলি তোলা।আপনারা শুধু লক্ষ্য করুন,একেকটি এঙ্গেল থেকে গাছ গুলিকে দেখতে এক একরকম লাগছে।আজকের পোস্টের দ্বিতীয় ছবিটি ভালো করে দেখলে বুঝতে পারবেন,সেটি সামনে থেকে তোলা।সেরকমই তৃতীয় ছবিটি পাইন বনের মধ্যে ঢুকে তোলা, এবং চতুর্থ ছবিটি পাইন বনের পাশ থেকে তোলা।প্রত্যকটি ছবিই কি অসাধারণ লাগছে।


স্থান- লামহাটা,দার্জিলিং,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-02/06/202
সময়- 12:00 pm
Device- POCO M3
W3W location

★ পঞ্চম ফটোগ্রাফি ★

1660011790012-01.jpeg

এটিও লামহাটা তে গিয়ে তোলা।সেখানে আবহাওয়া কয়েকমুহূর্তে বদলে যায়।এই রোদ তো এই মেঘলা।আবার হঠাৎ খুব বৃষ্টি।এরকমভাবেই পাইন গাছের মধ্যে কুয়াশার সময় এই ছবিটি তুলেছিলাম।এই ছবিটি দেখে অদ্ভুত এল শান্তি কাজ করে চোখে।


স্থান- লামহাটা,দার্জিলিং,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-02/06/202
সময়- 12:15 pm
Device- POCO M3
W3W location

★ ষষ্ঠ ফটোগ্রাফি ★

IMG_20220809_071610.jpg

এই ছবিটিও রিষপ থেকে তোলা।শুধুমাত্র একটু ভিন্ন এঙ্গেল থেকে।পাহাড়ের আকাশে সাদা-নীল মেঘ ভেষে রয়েছে,সাথে এরকম হলুদ-সবুজ গাছপালা আর লাল-নীল রঙের বাড়ির ছাদ-সব মিলিয়ে মিশিয়ে খুবই সুন্দর লাগছিলো দেখতে।


স্থান- রিষপ,কালিমপং,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-01/06/202
সময়- 03:29 pm
Device- POCO M3
W3W location

★ সপ্তম ফটোগ্রাফি ★

1660011384476-01.jpeg

লামহাটাতে কুয়াশার মধ্যে দূর থেকে পাইন বনের একটি ছবি।এই ধরণের ছবি গুলি দেখলে চোখে অদ্ভুত এক শান্তি কাজ করে ।


স্থান- লামহাটা,দার্জিলিং,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-02/06/202
সময়- 12:00 pm
Device- POCO M3
W3W location

★ অষ্টম ফটোগ্রাফি ★

1660010074563-01.jpeg

লামহাটাতে যাওয়ার পথে রাস্তায় এক জায়গায় আমাদের গাড়ি দার করানো হয়েছিলো একটু চা খাওয়ার জন্য।সেই সময় পাশে এই জায়গাটি দেখতে পেলাম এবং সাথে সাথেই ছবি তুলে নিলাম।



স্থান- চালসা,পশ্চিমবঙ্গ,ভারত
দিন-02/06/202
সময়- 09:42am
Device- POCO M3
W3W location

Sort:  
 2 years ago 
এক কথায় অসাধারণ ফটোগ্রাফি হয়েছে। বিশেষ করে পাইন গাছের ছবিগুলো দেখতে কি সুন্দর দেখাচ্ছে। আপনার ফটোগ্রাফির হাত সত্যিই ভাল। কাঞ্চনজঙ্ঘা ত এমনিতেই অনেক সুন্দর তার উপর আপনার ফটোগ্রাফিতে আরও সুন্দর লাগছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।
 2 years ago 

আপনার এতো সুন্দর মন্তব্য আমাকে আরও ভালো ফটোগ্রাফি করতে প্রভাবিত করবে।আমি আরও ভালো কিছু ফটো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো।

 2 years ago 

আপনি দেখছি অনেক জায়গায় ট্রাভেল করে ফেলেছেন দাদা । লাম হাটার পাম গাছের ছবিগুলো আসলে খুবই সুন্দর ছিল । এই বৃষ্টি এই মেঘ ওয়েদার টা আসলে খুবই এনজয় করার মত । বিশেষ করে পাহাড়ের উপরে উঠলেই এই দৃশ্যটা চোখে পড়ে । দার্জিলিংয়ের পাহাড়টা আসলেই খুব সুন্দর করে তুলে ধরেছেন । আপনার মাধ্যমে আমরা উপভোগ করতে পারলাম ।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার ফটো গুলির মাধ্যমে আপনি জায়গাগুলি দেখে আনন্দ পেয়েছেন।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্যে।

 2 years ago 

কিছু কিছু ফটোগ্রাফি আছে যে ফটোগ্রাফি গুলো দেখলে মন ভালো হয়ে যায় আপনার এই ফটোগ্রাফি গুলো ঠিক তেমন। সত্যিই আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে মন ভালো হয়ে গেল। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলির মাধ্যমে আপনার মনকে আনন্দ দিতে পেরে ভালো লাগলো।আশাকরি আগামীদিনেও এরকম আরও অনেক ফটোগ্রাফি দিয়ে আপনাকে আনন্দ দিতে পারব।

 2 years ago 

মাঝে মাঝে ফটোগ্রাফি করতেছে এতটা ভালো লাগে তা বলে বোঝানো সম্ভব নয়। আমিও নতুন কোন স্থানে গেলে সবার আগে ফটোগ্রাফি করে থাকি। বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। মনমুগ্ধকর হয়েছে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই,ঘুরতে গিয়ে ফটোগ্রাফি করলে মন ভালো হয়ে যায়।আপনারও কিছু ফটোগ্রাফি দেখার আশায় থাকলাম।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এর আগে কোন সময় পাইন গাছের ফটোগ্রাফি দেখেছিলাম না। কুয়াশার মধ্য দিয়ে পাইন গাছের ফটোগ্রাফি গুলো দারুন লাগছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন চমৎকার কিছু ফটোগ্রাফি দেখার সুযোগ করে দেবার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে এতো ভালো মন্তব্য করার জন্য।আমার ফটোগ্রাফিতেই আপনি প্রথম পাইন হয় দেখেছেন জেনে ভালো লাগলো।শুভ কামনা রইলো আপনার জন্যে।

 2 years ago 

আমার কাছে ফটোগ্রাফি পোস্ট সবচেয়ে বেশি ভালো লাগে কারণ যেটা করতে আমি খুবই পছন্দ করি। আপনার করা প্রত্যেকটা ফটো আমার মন কেড়ে নিয়েছে খুবই সুন্দর ছিল ভাইয়া।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্যে।ভালো থাকবেন ভাইয়া।

Together we can rebuild.🌱💪 We have resteem this.🛡♻

 2 years ago 

Definitely 💗

 2 years ago 

চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। অসম্ভব সুন্দর হয়েছে প্রতিটি ফটোগ্রাফি। আমার কাছে ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে। রাস্তায় দাঁড়িয়ে চা খাওয়ার সময় ছবিটি অসম্ভব ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্যে।ভালো থাকবেন।

 2 years ago 

মন বয়ে যাওয়ার মত কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। প্রত্যেকটা ফটোএঙ্গেল যথাযথ ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনার পছন্দ হয়েছে এটা আমার কাছে খুবই ভালোলাগার বিষয়।চেষ্টা করবো আরও কিছু ভালো ফটো আপনাদের সাথে শেয়ার করার।

 2 years ago 

সেই কামনায় রয়েছি আরো ভালো কিছু ফটোগ্রাফি দেখার ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। প্রত‍্যেকটা ফটোগ্রাফি অন‍্য লেভেলের। আমার কাছে প্রতিটা ফটোগ্রাফি ভালো লেগেছে। একেবারে প্রাকৃতিক সৌন্দর্য টা তুলে ধরেছেন। দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো।।

 2 years ago 

প্রফেশনাল নই একদমই,কিন্তু টুকটাক ফটোগ্রাফি করতে ভালোই লাগে।আসলে প্রকৃতির সাথে মিশতে আমি খুবই ভালোবাসি।শুভ কামনা রইলো আপনার জন্যেও।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69220.19
ETH 2745.41
USDT 1.00
SBD 2.74