||লেভেল টু থেকে আমার অর্জন-by @samratsaha02||২১ ফেব্রুয়ারী,২০২২||১০% বেনিফিট @shy-fox এর জন্যে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার সকলকে,আশাকরি সকলে সুস্থ আছেন । আপনাদের সকলের এবং ভগবানের আশীর্বাদে আমিও সুস্থ আছি।
'আমার বাংলা ব্লগে'এর এডমিন এবং সকল মডারেটর দাদা ও দিদি দের জানাই আমার তরফ থেকে অনেক ধন্যবাদ, শ্রদ্ধা ও ভালোবাসা।
লেভেল ওয়ানের পরীক্ষায় পাশ করার পর লেভেল টু এর ক্লাসে আমি এমন কিছু জিনিস শিখতে পেরেছি যেগুলি প্রত্যেক ইউসারের জানা অতিআবশ্যক।
@abb-school এর মাধ্যমে যে বিষয়গুলি অতি সহজেই আমি অনুধাবন করতে পেরেছি।
আমি গ্রুপের সকল মডারেট দাদা-দিদি,এডমিন এবং প্রফেসর দের ধন্যবাদ জানাতে চাই @abb-school এর মত একটি ভাবনার জন্যে।

PXL_20220221_180013458-01.jpeg

||আমার পরিচয়||

আমি সম্রাট সাহা,একজন ভারতীয়।পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষনগর শহরে আমার বাড়ি।
আমি কৃষ্ণনগর কলেজিয়েট স্কুল থেকে দ্বাদশ শ্রেণী পাশ করে কম্পিউটার অ্যাপ্লিকেশন নিয়ে ম্যাকাউট উনিভার্সিটি থেকে স্নাতক হয়ে বর্তমানে স্নাতকোত্তর কোর্স করছি।
আমি ফুটবল খেলতে ভালোবাসি এবং পাশাপাশি খেলা দেখতে ভালবাসি,গান শুনতে খুব ভালোবাসি,পাহাড় ঘুরতে যেতে খুবই ভালোবাসি।
আমার সম্পর্কে আরও কিছু তথ্য জানতে আমার পরিচিতিমূলক পোস্টটি একবার ঘুরে আসতে পারেন।

@abb-school লেভেল টু থেকে আমার অর্জন

যেহেতু স্টিমিট একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা এবং এখানে আপনার আর্থিক দিক দিয়ে লাভবান হওয়ার একটি সুযোগ থাকে তাই এখানে সিকিউরিটি সম্পর্কে আপনার স্পষ্ট ধারণা থাকা উচিত।
লেভেল টুয়েল ক্লাস থেকে আমরা সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস গুলো জানতে পারি যে কিভাবে আপনি আপনার একাউন্ট কে সুরক্ষিত রাখতে পারবেন।
সেই বিষয়গুলিকে আমি আমার মতো করে আপনাদের সামনে প্রকাশ করার চেষ্টা করছি।

আমি যা শিখেছি

প্রশ্নোত্তর

১)পোস্টিং কি এর কাজ কি?

◆ এই কি শুধুমাত্র সোশ্যাল একটিভিটি জন্য ব্যবহার করতে পারবেন। অর্থাৎ আপনি পোস্ট ও কমেন্ট করা ,বা সেগুলি এডিট করা ,আপভোট ,ডাউনভোট দেওয়া, যেকোন পোষ্ট রিস্টিম, করা কাউকে ফলো, আনফলো করা বা কাউকে মিউট করা এধরনের কাজ গুলি করতে পারবেন। অন্যান্য কি এর তুলনায় এটি অনেক কম সেনসিটিভ কি।

২) অ্যাক্টিভ কি এর কাজ কি?

◆ অ্যাক্টিভ কি এর মাধ্যমে আপনি আপনার লেনদেন সংক্রান্ত অর্থাৎ আর্থিক কাজগুলো করতে পারবেন। মূলত এই কি এর মাধ্যমে আপনি ট্রান্সফারের কাজ, পাওয়ার আপ, পাওয়ার ডাউন ,স্টিম কনভার্শন ,উইটনেস ভোট দেওয়া এই ধরনের কাজগুলো করতে পারবেন।

৩)উনার কি এর কাজ কি?

◆ উনার কি হলো মালিকানা সংক্রান্ত কি। যদি আপনার পোস্টিং কি একটি বা অ্যাক্টিভ কি কখনো হারিয়ে যায় সেক্ষেত্রে আপনি ওনার কি ব্যবহার করে পোস্টিং কি বা অ্যাক্টিভ কি রিসেট করতে পারবেন। এছাড়াও ওনার কি এর মাধ্যমে আপনি একাউন্ট রিকভার করতে পারবেন, ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারবেন।

৪)মেমো কি এর কাজ কি?

◆ মেমো কি মূলত প্রাইভেট মেসেজ পাঠাতে গেলে বা পেতে গেলে ব্যবহৃত হয়। অর্থাৎ কোন এনক্রিপ্ট বা হিডেন মেসেজ পাঠাতে গেলে বা দেখতে গেলে এই কি এর প্রয়োজন হয়।

৫)মাস্টার পাসওয়ার্ড এর কাজ কি?

◆ মাস্টার পাসওয়ার্ড হচ্ছে আপনার একাউন্টের সবথেকে সেনসিটিভ কি। এতক্ষণ যতগুলো কি নিয়ে আলোচনা করা হয়েছে তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে এই মাস্টার পাসওয়ার্ড অন্যান্য সব কাজের মাধ্যমেই করা যায়। আপনার একাউন্ট রিকভার করতে গেলেও একই এর প্রয়োজন হবে। এই কি কে সব কি এর মাথাও বলা যেতে পারে।

৬)মাস্টার পাসওয়ার্ড নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

◆ মাস্টার পাসওয়ার্ডটি ভালোভাবে সংরক্ষণের জন্য আমি কয়েকটি কয়েকটি পথ করেছি। সর্ব প্রথমে আমি আমার মেইল একাউন্টের গুগল ড্রাইভে সেভ করে রেখেছি, আমার ফোনে একটি পার্সোনাল ফোল্ডারে সেভ করে রেখেছি, আমার কম্পিউটারে একটি কপি সেভ করে রেখেছি। এছাড়াও আমার যে পার্সোনাল ডায়েরী আছে সেখানেও লিখে রেখেছি।

৭) পাওয়ার আপ কেন জরুরি?

◆ এই প্লাটফর্মে স্থায়ী ভাবে কাজ করতে হলে আপনার একাউন্ট কে যতটা সম্ভব সমৃদ্ধশালি করে তোলা উচিত। আর সেটার জন্য আপনাকে পাওয়া আপ করা প্রয়োজন ।আপনার একাউন্টের যত পাওয়ার আপ হবে ততো আপনার অ্যাকাউন্টের ভ্যালু বৃদ্ধি পাবে। এবং একাউন্ট এর ভ্যালু বৃদ্ধি হলে আমাদের রিওয়ার্ড এর পরিমাণও বৃদ্ধি পাবে।
সেক্ষেত্রে আপনাকে একাউন্টের পাওয়ার অফ করা একটি গুরুত্বপূর্ণ বিষয়।

৮) পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

◆ প্রথমেই অ্যাক্টিভ কি দিয়ে আপনার ওয়ালেট লগইন করলে আপনি ওয়ালেট এর অবস্থা দেখতে পারবেন। সেখানে আগে থেকে কিছু পরিমাণে লিকুইড স্টিম এবং এসবিডি স্টিম থাকে। এরপর স্টিম এ ক্লিক করে ড্রপডাউন মেনুতে গিয়ে পাওয়ার বাটন দেখা যাবে। সেখানে ক্লিক করে আমরা কত পরিমাণ পাওয়ার আপ করাতে চাই, তা দিয়ে দিতে হবে। তারপরে কন্টিনিউ করে দিলে আমাদের পাওয়ার আপ হয়ে যাবে।

৯) সেভিংস এ থাকা স্টিম অথবা এসবিডি উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

◆ তিন দিন পর যোগ হয়।

১০)মেমো ফিল্ডের কাজ কি?

◆ আমরা যদি কোন এক্সচেঞ্জ সাইডে স্টিমকে ডিপোজিট করতে চাই সে ক্ষেত্রে মেমো ফিল্ডের কাজ রয়েছে।তাছাড়াও মেমো ফিল্ড এর মাধ্যমে আমরা কাউকে স্টিম বা এসবিডি পাঠানোর সময় কিছু মেসেজ লিখে দিতে পারব।

১১)ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

◆পাঁচ দিন পর ফেরৎ আসে।

১২)ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

◆ এটি করতে হলে আমাকে প্রথমের এবং বর্তমানের ডেলিগেশনের মোট যে পরিমাণ তার যোগফল কে লিখতে হবে।
অর্থাৎ আমাকে ৩০০ এসপি লিখতে হবে।

@samrtasaha

Sort:  

লেভেল টু থেকে অর্জন অনেক কিছুই অর্জন করেছেন দেখছি প্রতিটি প্রশ্ন এবং উত্তর খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন দেখতে আরো বেশ ভালো লাগছে সামনের দিনগুলোর জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ,
আপনাকেও অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আমাদের কমিউনিটির এবিবি স্কুল হলো এমন একটি প্রতিষ্ঠান যেখান থেকে খুব সুন্দর ভাবে আপনি স্টিমিট কে জানতে পারবেন এবং দক্ষতার সাথে কাজ করতে পারবেন।অভিনন্দন লেভেল ২ অত্রিক্রম করার জন্য।শুভ কামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ, একদম ঠিক বলেছেন, @abb-school এর মাধ্যমে অতি সহজেই আমরা বিষয় গুলি বুঝতে পারি।
আপনার জন্যেও শুভকামনা রইলো।

 2 years ago 

আপনি আমার বাংলা ব্লগের লেভেল পরীক্ষায় স্টিমিট কি গুলো সম্পর্কে এবং ইউনিক ডেলিগেশন সম্পর্কে খুব চমৎকারভাবে পোস্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন‌।আপনার পোস্ট টি পড়ে যা বুঝা গেল আপনি এই বিষয় সম্পর্কে মোটামুটি ভালই ধারণা রাখেন আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেবেল টু এর পরীক্ষা দিয়েছেন দেখে খুব ভালো লেগেছে। লাশগুলো করে আমি নিজেও অনেক কিছুই শিখতে পেরেছি। সম দিয়ে বাকি ক্লাসগুলো করে বাকি পরীক্ষাগুলো দিয়ে ফেলুন। আপনার ভেরিফাইড এর অপেক্ষায় রইলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পোস্টে মন্তব্য করার জন্যে ধন্যবাদ আপনাকে।আশাকরি খুব তাড়াতাড়ি আমি ভেরিফাই করতে পারবো।
ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44