|| শখের কিছু ফটোগ্রাফি ||১০% বেনিফিট shy-fox এর জন্যে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা। আশাকরি সকলে ভালো আছেন ।ভগবানের আশীর্বাদে আমিও ভালো আছি। আজ আমি কোন গল্প বা কোন ঘুরতে যাওয়ার কাহিনী আপনাদের সাথে শেয়ার করবো না। আজ শেয়ার করব আমার শখের কিছু ফটোগ্রাফি। বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে হয়তো কোন প্রাকৃতিক সৌন্দর্য বা এমন কিছু যা দেখলে চোখ জুড়িয়ে যায়, এরকম কিছু মুহূর্ত আমার ক্যামেরাবন্দি করতে ভালই লাগে।সেখান থেকেই কয়েকটি ছবি বেছে নিয়ে আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। ছবিগুলো দেখে আপনাদের মতামত অবশ্যই জানাবেন কিন্তু।

SAVE_20200917_083907.jpg

মা দুর্গার আগমনীর মুহূর্ত, যখন চারিদিক কাশ ফুলে ভরে থাকে সেরকমই একটি সময়।ছবিটি গতবছর মহালয়ার ভোরে ঘুরতে বেরিয়ে তোলা।



স্থান- কৃষ্ণনগর, পশ্চিমবঙ্গ,ভারত।
দিন- 06/10/21
সময়-06:30 am
Device-POCO M3

IMG-20210726-WA0027.jpg

এই ফটোটি গতবছর দীঘায় ঘুরতে যাওয়ার সময় তোলা।'ইয়াশ' ঝড়ে সামুদ্রিক তীরবর্তী এলাকা গুলি প্রচন্ড ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল । ছবিতে যে গাছগুলি দেখতে পাচ্ছেন,তাদের মধ্যে কোনো কোনোটার বয়স একশোরও বেশি। ঝড়ের তান্ডবে বেশ কয়েক বছরের পুরনো গাছ গুলি ঝড়ে উপরে যাওয়ার পর তোলা এই ফটো টি।



স্থান-দিঘা, পশ্চিমবঙ্গ,ভারত।
দিন-25/07/21
সময়-04:00 pm
Device-POCO M3

PXL_20220312_173058253.jpg

মায়াপুরের ইসকন মন্দিরে গিয়ে এই ফুল গাছ টি দেখতে পাই,সাধারণত এটি শীতকালীন ফুল। যার নাম 'Petunia'। এই ফুলগুলি বিভিন্ন রঙের হয়ে থাকে।রং বদলে গেলে কিছু ক্ষেত্রে এই ফুলের নামও বদলে যায়। ইসকন মন্দিরে এরকম প্রায় সাত থেকে আটটি রঙের ফুল ছিল। অধিকাংশ ফুলগুলো এই গরমে শুকিয়ে গেছিলো।যে দুটি রঙের ফুল সবথেকে তাজা ছিল ,সেই দুটি আপনাদের সঙ্গে শেয়ার করলাম।



স্থান- ইসকন মন্দির,মায়াপুর, পশ্চিমবঙ্গ,ভারত।
দিন- 12/03/22
সময়-03:00 pm
Device-POCO M3

PXL_20220312_173049002.jpg

আমার আগের ফটোতে যে ফুলটি দেখতে পাচ্ছন সেটি এবং এই ফুলটি একই প্রজাতির ফুল।এই ফটোটিও ইসকন মন্দির থেকেই গৃহীত। আগেই বললাম যে এই ফুল গুলির রং বদলে গেলে নামও বদল হয়ে যায়। এই ফটোতে যে ফুল টি দেখতে পাচ্ছেন এই ফুলটির নাম 'Surfinia'।



স্থান- ইসকন মন্দির,মায়াপুর, পশ্চিমবঙ্গ,ভারত।
দিন- 12/03/22
সময়-03:00 pm
Device-POCO M3

PXL_20220312_171117048.jpg

মায়াপুরে ঘুরতে গিয়ে ঠিক সন্ধ্যে নামার আগের মুহূর্ত অর্থাৎ গোধূলির সময় গৃহীত এই ছবিটি।



স্থান-ইসকন মন্দির,মায়াপুর, পশ্চিমবঙ্গ,ভারত।
দিন-12/03/22
সময়-06:10 pm
Device- POCO M3

PXL_20211231_211541383.jpg

আমাদের NGO 'উড়ান' থেকে যে কালচারাল অনুষ্ঠানটি হয়েছিলো গত বছরের শেষ দিন,সেই অনুষ্ঠানেই dj এর সময় ভারতের জাতীয় পতাকার রঙের অনুকরণে লাইট শো।পুরো অন্ধকারের মধ্যে এটি দেখতে এক কথায় অনবদ্য লাগছিলো।



স্থান-কৃষ্ণনগর,পশ্চিমবঙ্গ, ভারত।
দিন-31/12/21
সময়-09:45 pm
Device-POCO M3

IMG-20211231-WA0067.jpg

আগের ছবিটিই,শুধুমাত্র একটু আলাদা এঙ্গেল থেকে নেওয়া।আগের ছবিটি অনুষ্ঠানের মাঠে দাঁড়িয়ে স্টেজ কে সামনে রেখে তোলা আর এই ছবিটি স্টেজে উঠে মাঠ কে সামনে রেখে তোলা।



স্থান-কৃষ্ণনগর,পশ্চিমবঙ্গ, ভারত।
দিন-31/12/21
সময়-09:45 pm
Device-POCO M3

PXL_20220224_200949894.jpg

এই ছবিটি আমার শহর কৃষ্ণনগর রেল স্টেশনে তোলা।একদিন কলেজ থেকে বাড়ি ফেরার পথে হঠাৎ করেই ঝড়-বৃষ্টি হতে শুরু করে, এবং কারেন্ট অফ হয়ে যায়।তখন সামনে এই দৃশ্য টি দেখতে পাই এবং স্বভাব অনুযায়ী ক্যামেরাবন্দি করে ফেলি।



স্থান-কৃষ্ণনগর, পশ্চিমবঙ্গ, ভারত।
দিন-24/02/22
সময়-08:10 pm
Device-POCO M3

IMG-20220109-WA0059.jpg

চলতি বছরের জানুয়ারি মাসে গঙ্গা নদীর তীরে আমাদের একটি পারিবারিক পিকনিক করা হয়েছিল।যেহেতু আমি একটু প্রকৃতি প্রেমিক,সেইদিনই কোনো একসময় আমি গিয়ে পাশেই রাখা নৌকা তে বসে গঙ্গা নদীর প্রাকৃতিক শোভা দেখছিলাম।সেইসময় তোলা এই ছবিটি।



স্থান-নবদ্বীপ, পশ্চিমবঙ্গ, ভারত।
দিন-09/01/22
সময়-03:00 pm
Device-MI A1

IMG-20210711-WA0161.jpg

এই ছবিটি তুলেছিলাম গতবছর শরৎকালে কলেজের একটি কাজে কোলকাতা যাওয়ার সময়। সেদিন ব্যারাকপুর স্টেশন এ নেমে দেখি আকাশটিকে দেখতে খুব সুন্দর লাগছে।"শরৎ-এর মেঘ পেঁজা তুলোর মতো ভেসে রয়েছে।"



স্থান-কলকাতা, পশ্চিমবঙ্গ, ভারত।
দিন-11/07/21
সময়-12:30 pm
Device-Samsung Galaxy S20 FE 5G

@samratsaha
Sort:  
 2 years ago 

আপনি অনেক অসাধারণ অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। আমার কাছে ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্যে।
আপনাদের ভালোলাগা আমার অনুপ্রেরণার কাজ করবে।ভবিষ্যতে এরকম আরও কিছু নিদর্শন শেয়ার করার চেষ্টা করবো।ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া, আপনার শখের কিছু ফটোগ্রাফি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার শখের ফটোগ্রাফির প্রত্যেকটি ফটোগ্রাফি অত্যন্ত চমৎকার হয়েছে। তবে আপনার ফটোগ্রাফির একদম শেষের ফটোগ্রাফিটি দেখে আমার চোখ জুড়িয়ে গেছে। শরৎকালে কলেজের কাজে কলকাতা যাওয়ার সময় আপনি যে আকাশের ফটোগ্রাফি টি করেছেন তা সত্যিই অসাধারণ। আমার কাছে মনে হচ্ছে সাদা সাদা মেঘগুলো আকাশ থেকে অনেক নিচে নেমে এসেছে। দেখতে খুবই ভালো লাগছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ,ভাই।শরৎ এর আকাশ এই জন্যেই এতো সুন্দর হয় দেখতে।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্যে।শুভকামনা রইলো আপনার জন্যে।

 2 years ago 

প্রত্যেকটা ছবি কিন্তু সেইরকম সুন্দর হয়েছে ভাইয়া। বিশেষ করে পিটুনিয়া ফুল আমার কাছে অনেক ভালো লাগে ।সন্ধ্যার আকাশ মেঘের আকাশটি দেখেতো একেবারে মন ছুঁয়ে গিয়েছে। আকাশের ছবিগুলো দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। আসলেই অনেক ভালো ফটোগ্রাফি করেছেন আপনি চমৎকার ছিল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্যে।আমারও গোধূলীর আকাশ দেখতে খুবই ভালো লাগে।
ভালো থাকবেন,শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি। তবে আমার কাছে বিশেষ করে দ্বিতীয় নম্বর ছবি ও শেষের ছবিটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আজ আপনার মাধ্যমে কিছু সুন্দর ফটোগ্রাফি দেখলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর প্রশংসা করার জন্য। চেষ্টা করব আপনাদের ভাল লাগার মতন আরো ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার শখের ফটোগ্রাফি গুলো আসলেই দারুন ছিল। এরকম দৃশ্য দেখতে খুব ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সামনে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে আর আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য ,ভালো থাকবেন।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমিও খুব ভালোবাসি। তবে লাস্টের ফটোটা যে এত সুন্দর হয়েছে, মুখে বলে বোঝাতে পারবো না। আশা করে এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

হ্যাঁ ভাই আমি খেয়ালে খেয়ালে ফটো তুলতে খুবই ভালোবাসি। ধন্যবাদ আপনাকে আমার তোলা ফটোর প্রশংসা করার জন্য। আমি নিশ্চয়ই চেষ্টা করব এরকম ফটো আগামী দিনে আরও শেয়ার করার।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অসাধারন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আকাশের ছবিটি অসাধারণ ছিল। বাকি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল যা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি ফটোগ্রাফি বলে সত্যিই অসম্ভব সুন্দর ছিল বিশেষ করে নিচের দিক থেকে কয়েকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি সম্পর্কে আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58720.84
ETH 3088.52
USDT 1.00
SBD 2.41