হঠাৎ করেই আবহাওয়ার পরিবর্তন।। আমার বাংলা ব্লগ।। ১০% shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

আজকে সকালে ওঠে দেখি প্রচুর গরম! এত রৌদ্র, দেখে আমার মাথায় একদম এই চিন্তা আসে নি যে আজকে বৃষ্টি হবে। আমি দূপুর ১২ টার দিকে গোসল করতে গেলাম। গোসল শেষে কাপড় লারতে গিয়ে আমি একেবারেই অবাক। প্রচুর পরিমাণ বাতাস আসছে। তাই আমি ছাদে চলে গেলাম !

IMG_20210901_125303.jpg

যেই একটু আগে রৌদ ছিল এখন তা আর নেই। আকাশ মেঘে চেয়ে গেছে একটু পরেই বৃষ্টি নামবে। তবে আর একটু আগে বৃষ্টি হলে আমি বৃষ্টিতে গোসল করতাম। কারণ বৃষ্টিতে গোসল করতে আমার অনেক ভালো লাগে। কিন্তুু বৃষ্টি সেই সময় আসে নি এতেই আমি খুশি। কারণ আমি একটু অসুস্থ ! আর এই অসুস্থতা নিয়ে যদি বৃষ্টিতে ভিজি তাহলে নিশ্চয়ই আমার অবস্থার অবনতি ঘটবে !

IMG_20210901_125322.jpg

IMG_20210901_125646.jpg

আহ্ কি সুন্দর বাতাস। সত্যি বলতে এমন আবহাওয়া আমার অনেক পছন্দের। একটু আগে যে এত গরম ছিল তা এখন আর নেই। আবহাওয়ার এমন রুপের ফলে ঠান্ডা ঠান্ডা ভাব হয়ে গেছে। রাস্তায় দেখলাম ছোট্ট ছেলে-মেয়েরা আনন্দে লাফালাফি করছে। চারিদিকে শুধু বাতাস আর বাতাস। সূর্যের আলো এই মেঘমামাকে ভেদ করতে পারছে না৷ তাই তো চারিদিক অন্ধকার হয়ে আসছে। বাতাস যেনো থামছেই না। প্রকৃতির এই অপরুপ দৃশ্য কত সুন্দর অনুভূতি জাগায় ! তবে ঐ ছোট বাচ্চাদের দেখে আমার একটা আপসোস হচ্ছে। আগে যখন বৃষ্টি হতো তখন আমি আমার বন্ধুরা একসাথে ঐ ছোট্ট বাচ্চাদের মতো মজা করতাম। কিন্তুু আজ বড় হওয়ার পর সেই বন্ধুগুলো আর নেই।

IMG_20210901_125525.jpg

IMG_20210901_125533.jpg

ঘন ঘন মেঘের জন্য সব এখন অন্ধকার। কিন্তুু আমি আবার ছবি তুলতে ভালোবাসি। তাই ভাবলাম এই সময় কিছু ছবি তুলে ফেলি। আমার ছাদের সামনে গিয়ে ছবিগুলো তুললাম। এর মধ্যেই শুরু হয়ে গেলো হালকা হালকা বৃষ্টি। ঘরে যেতে মন চাচ্ছে না। তবুও যেতে হবে। কিন্তুু ভাবলাম আর একটু ভালো করে বৃষ্টি শুরু হোক তারপর যাবো। ঘর তো একদম অন্ধকার হয়ে গেছে। আর একটু পরেই আযান পড়বে নামাজে যেতে হবে।

IMG_20210901_125445.jpg

আবহাওয়া দেখে বুঝতে পেরেছি আজকে অনেক বৃষ্টি হবে। তাই আমার আপু ছাদে থাকা সব কাপড় ঘরে নিয়ে এসেছি। এমন আকাশ যে হবে ভাবা যায় ? যেই একটু আগে এত গরম আর রোদ ছিল। এখন কিছুই নেই। আর যাইহোক আকাশটা অনেক সুন্দর লাগছে।

IMG_20210901_131057.jpg

অবশেষে বৃষ্টি এসে গেছে। আমার ঠান্ডা ঠান্ডা লাগছে। শীত আসতে আরও দেরি কিন্তুু এই বৃষ্টি আজকে ঠান্ডা ভাব লাগিয়ে দিলো। আমার আম্মু আবার বাহিরে ছিল। বৃষ্টির কারণে আম্মু ভিজে ভিজে এসেছে। আমি নামাজ পড়ে এই বৃষ্টিতে এসাইনমেন্ট করলাম। এমনি এত এত এসাইনমেন্ট। বৃষ্টিতে এসাইনমেন্ট করার মজাই আলাদা । দেখতে দেখতে বৃষ্টি পরিবেশকে পালটে দিল।

আজকের পোস্টের ১০% @shy-fox এর জন্য বরাদ্দ থাকলো

লোকেশন- https://w3w.co/climber.capita.zealous

ছবি সম্পর্কে আরও কিছু তথ্য 👇

ডিভাইসরেডমি নোট-৯
লোকেশনবাংলাদেশ
তারিখ১ সেপ্টেম্বর ২০২১

আমাকে নিয়ে কিছু কথা....

আমার নাম সামিন। আমি একজন বাংলাদেশি। আমি ছবি তুলতে ভালোবাসি। আমি মুসলিম!

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনি সুন্দর ফটোগ্রাফি করেছেন। বৃষ্টির দিন আসলেই মনে পড়ে রবীন্দ্রনাথের কবিতা।
ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ !

 3 years ago 

😍😍

 3 years ago 

বছরের এই সময়টায় আবহাওয়া এমনই থাকে। কখনো রোদ কখনো বৃষ্টি। এই সময় আবহাওয়া বুঝতে পারা সমস্যা। আপনার ছবিগুলো সুন্দর হয়েছে। আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

প্রকৃতির মাঝেও বৈচিত্র্যর অভাব নেই। আপনার ছবি গুলি প্রকৃতির বিচিত্র তা ফুটে উঠেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ!

 3 years ago 

নিজের সেলফি একটি দিতে বলেছিলাম এর আগে, একই স্টাইলে দুটে সেলফি দেয়ার মানে হয় না। বিষয়টির ব্যাপারে যত্নশীল হওয়ার অনুরোধ করছি।

 3 years ago 

আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছি। পরবর্তীতে এমনটা আর হবে না ইনশাআল্লাহ। তবে একই স্হানে না থেকে আমার সেলফিগুলো যদি আলাদা আলাদা হয় তাহলে কি একাধিক ছবি দেওয়া যাবে ?

প্রতিটি বৃষ্টির পরিবেশকে একটি করে নতুন জীবন দেয়। ঘর থেকে বসে বৃষ্টি দেখার চেয়ে বৃষ্টিতে ভেজার মজায় আলাদা।

অনেক সুন্দর লিখেছেন ভাই। শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

মেঘ যুক্ত আকাশের ছবি কিংবা এরকম পরিবেশ অনেকের কাছেই ভাল লাগে। আমার কাছেও।
ধন্যবাদ আপনার এই দিনটিকে আমাদের সামনে তুলে ধরার জন্যে।

 3 years ago 

পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ !

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63135.01
ETH 2546.56
USDT 1.00
SBD 2.64