আমার দিনলিপি ৫/৯/২১ (গতকালকের সারাদিনের বর্ণনা)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

আজ রবিবার

হেই বন্ধুরা ! সবাই আশা করছি ভালো আছেন। আমি আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। তো বন্ধুরা আজকের পোস্টে আমি চেষ্টা করব আমরা আজকের সারাদিনের বর্ণনা দেওয়ার। তো চলুন শুরু করা যাক....

সকাল

IMG_20210905_124331.jpg
লোকেশন- https://w3w.co/climber.capita.zealous

আমি আজকে সকাল ৫ টায় ঘুম থেকে ওঠি। ঘুম ভাঙার পর আমি ওজু করতে যাই। ওজু করে এসে দেখি প্রায় ৫.১০ এর মতো বেজে গেছে। তো আমি তাড়াতাড়ি করে ফজরের নামাজের জন্য প্রস্তুতি গ্রহণ করি। এরপর আমি ফজরের নামাজ পড়ি। আজকে আমার ঘুম ঘুম পাচ্ছে তাই আমি সকাল ৮ টার এর্লাম লাগিয়ে ঘুমিয়ে পড়ি। কিন্তুু ঘুম থেকে ওঠে দেখি আমি ৮ টার আগেই ওঠে গেছি। তারপর আমি একটু মোবাইল ব্যবহার করি৷ এই সময় আমি স্টিমিটে যাই। সেখানে নতুন নতুন পোস্ট দেখি, এছাড়াও ফেইসবুক চালাই। তারপর আমি খেতে বসি।খাওয়া দাওয়া শেষ হলে আমি দাঁত ব্রাশ করতে যাই। তারপর আমি পড়ার টেবিলে বসি। অনেকদিন ধরেই ভালো করে পড়াশোনা হচ্ছে না। তাই আমি কিছু সময় পড়াশোনা করি।

IMG_20210906_092352.jpg

আমি পড়াশোনা করে দেখে প্রায় ১১টা বেজে যাচ্ছে। তো তখন আমি একটু সময় স্টিমিটে দেই। তারপর আমি ফাইবারের কিছু ক্লাস করি। এরপর আমি একটু বাহিরে বের হই এবং আমার বন্ধুর সাথে একটা গুরুত্বপূর্ণ কথাবলি।

দুপুর

IMG_20210905_164326.jpg
লোকেশন- https://w3w.co/resorts.couched.handwritten

দুপুরে আমি তাড়াতাড়ি গোসল করি৷ এরপর আমি মসজিদ যাই। তারপর সেখানে নামাজ পড়ি। এর আমি মসজিদে এক বক্তার বয়ান শুনি৷ মুলত তাবলিক নিয়ে তিনি কথাবার্তা বলেন৷ তারপর যেহেতু অনেকটা দেরি হয়ে গেছে সেখানে খাবারের ব্যবস্হা করা হয়। সেখানে প্রায় ৫০ এরও বেশি মানুষ খাবার খায়৷ যেহেতু এটা আমাদের এলাকার মসজিদ সেখানে আমি ও আমার বড় ভাইরা মিলে খাবারের ব্যবস্হা করি। তারপর সবার খাওয়া শেষ হলে আমরা সকালে দুপুরের খাবার খাই। এবং মসজিদে পরিষ্কার করি৷ তারপর অবশেষে আমি বাড়ি চলে আসি।

বিকাল

IMG_20210905_164341.jpg
লোকেশন- https://w3w.co/steeper.brisk.twinning

বাড়ি ফিরে এসে দেখি কারেন্ট নেই। এত গরমে কারেন্ট না থাকলে অনেক খারাপ লাগে আর আমি যেহেতু বাহির থেকে এসেছি তাই আমার অনেক গরম লাগছে। তো যাইহোক গরম যেহেতু লাগছে আমি একটু বারান্দায় থাকি যেনো গরম একটু কম লাগে। তারপর অনেক পরে কারেন্ট আসে। এরপর আমি মসজিদে যাই। আসরের নামাজ পড়ি। তারপর একদম বিকেলের শেষ আমি একটু হাঁটাহাটি করি৷ এত গরম তাই বাড়ি থাকতে ভালো লাগছে না। তারপর আমার কারেন্ট নাই। তো এভাবে বিকেল চলে যায়।

রাত

তারপর আমি মাগরিবের নামাজ পড়ি। মাগরিবের নামাজ পড়ি আমি একটু তালিমে অংশগ্রহণ করি। এখানে ইসলাম নিয়ে কথা বলা হয়। যা থেকে আমরা অনেক কিছু জানতে পারি। তারপর ৭ টার সময় আমি বাড়ির দিকে রওনা দেই এরপর আমি বাড়ি চলে আসি। বাড়ি আসার পর আমি একটু পড়াশোনা করি। আমি আরবি পড়ি। এরপর এশার নামাজ পড়ি। তারপর আমি কুরআন শরিফ পড়ি। তারপর স্টিমিটে থাকার চেষ্টা করি। এই সময় আমি মানুষের পোস্টে ভোট কমেন্ট করার চেষ্টা করি৷ তারপর আমি ঘুমিয়ে পড়ি

ছবি নিয়ে আরও কিছু তথ্য

ডিভাইসরেডমি নোট-৯
লোকেশনবাংলাদেশ

তো এই ছিল আজকের পোস্ট। দেখা হচ্ছে নতুন পোস্ট

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

ছবির w3word লোকেশন কোড দিতে ভুলে গিয়েছেন। চেষ্টা করবেন লোকেশন কোড এবং ডিভাইস ইনফর্মেশন দিতে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ মনে করিয়ে দেওয়ার জন্য। আমি এডিট করে দিয়েছি।

 3 years ago 

আপনাকেও বুঝতে পারার জন্য অসংখ্য ধন্যবাদ।

অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আপনার দিনলিপি উপস্থাপন করেছেন।আপনার দিনের কার্যক্রম আমার কাছে খুবই ভালো লেগেছে।

ওজু করে এসে দেখি প্রায় ৫.১০ এর মতো বেজে গেছে। তো আমি তাড়াতাড়ি করে ফজরের নামাজের জন্য প্রস্তুতি গ্রহণ করি।

নামাজের প্রতি আপনার এমন আগ্রহ দেখে আমি মুগ্ধ।তাছাড়া আপনি দিনটিতে ৫ ওয়াক্ত নামাজ আদায় করেছেন যেটা একজন মুসলমানের জন্য জুরুরী ফরয।

আপনার জন্য অনেক ভালোবাসা রইলো।আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

আপনার দিনগুলো আরো সুন্দর হয়ে উঠুক, এটাই কামনা করি। আর আপনার জন্য রইল প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64876.28
ETH 2650.41
USDT 1.00
SBD 2.81