কেন আপনি বার বার ব্যর্থ হয়ে যাচ্ছেন?

in আমার বাংলা ব্লগ3 months ago


আসসালামু আলাইকুম



কেমন আছেন সবাই। আমাদের জীবনে সবার একটি লক্ষ্য থাকে৷ কিন্তুু সেটা সবাই পূরণ করতে পারে না। কখনো কি ভেবে দেখেছেন এর কারণ আসলে কি? চলুন একবার দেখে আসি আপনার ভুলটা আসলে কোথায়?

প্রথমত আমাদের সমাজে কিছু মানুষ আছে যারা বলে আগামীকাল থেকে আমি এই কাজ শুরু করবো এবং সফল হবো। কিন্তুু সেই আগামীকালটা আর কখনো আসে না। যদি আপনি ঐ ধরনের মানুষ হয়ে থাকেন তবে আপনার ব্যর্থ হওয়াটা আমি স্বাভাবিক মনে করি। যদি আপনি হাতগুটিয়ে বসে থাকেন আর কোন কাজ না করেন তবে আপনি সফল হতে পারবেন না। নিজেকে নিজে কনট্রোল করতে হবে। নিজেকে তাগিদ দিতে হবে৷ যেভাবেই হোক কাজটা করতেই হবে। আমরা শুধু বলি আগামীকাল কাজটা করবো কিন্তু আমরা এখনও এটা বলি না যে এখন থেকে কাজটা করবো। আজকের কাজ আগামী দিনের জন্য ফেলে রাখলে কাজ বাড়ে এবং এতে সফল হওয়াটাও কঠিন। তাই আজ থেকেই নিজের কাজ শুরু করে দিন।


pexels-andrea-piacquadio-3771129.jpg

সোর্স


আমরা কোন কাজ করতে গেলে অনেক সময় ঐ কাজটার জন্য কোন প্ল্যান করি না। এটাও একটা ভুল কাজ। অবশ্যই আপনি কোন কাজ করার আগে একটা প্ল্যান করুন। কিভাবে কাজটা করলে আরও সুন্দর হবে সেটা চিন্তা করুন। আপনার মতো অনেকেই একই ধরনের কাজ করছে । কে তাহলে সফল হবে? সফল সেই হবে যার কাজের মান উন্নত হবে, এবং যার কাজ মানুষ পছন্দ করবে।


pexels-karolina-grabowska-4016523.jpg

সোর্স


আমরা কখনো একটি কাজের রেজাল্ট দেখি না। অনেক সময় দেখা যায় কাজটি সঠিক ভাবে করতে না পারায় মানুষ সফল হতে পারে না। তাই আমি সবসময় একটা কাজ করি সেটা হলো: একটি নোটখাতায় আমি আজকে কি করলাম সেটা নোট করি। তারপর আরও কিছু দিন পর নোট খাতাটা ওপেন করি। আমি দেখার চেষ্টা করি কিছুদিন আগে আমি যে কাজটা করেছি তার রেজাল্টটা কি? আমার কি এতে কোন বেনিফিট এসেছে কিনা। যদি এই কাজটির রেজাল্ট ভালো হয় তখন আমি বুঝতে পারি আমি সঠিক পথে আছি। আর রেজাল্ট খারাপ হওয়া মানে আমার পদক্ষেপগুলোতে কোন ভুল আছে। তখন সে ভুলগুলো ঠিক করার চেষ্টা করুন। আমার মতে এটি খুবই কাজের।


pexels-anna-nekrashevich-6801633.jpg

সোর্স


সবার শেষে আমি বলতে চাই আপনি কখনো আপনার দূর্বল দিকগুলো ঠিক করার চেষ্টা করেন না। আমি যে জিনিসটায় কম পারদর্শী সবসময় আমি সে জিনিসটা বেশি বেশি চর্চা করি। এরফলে দেখা যায় ঐ বিষয়টাতে আমি পারদর্শী হয়ে ওঠি। যদি সফল মানুষের জীবনী পড়েন তাহলে আপনি এই বিষয়গুলোই দেখতে পাবেন।

DeviceMI Note-9
Discord.samin01
Club StatusClub5050
Sort:  
 3 months ago 

একদম ঠিক বলেছেন যে কথাটা বলা যায় এইতো কাল কাজটি করব সেই কাল আর আসে না। সেজন্য যথার্থভাবে সময়োপযোগী কাজ করা উচিত। এরকম আমার সাথে অনেকবার হয়েছে অলসতার কারণে যেটা আর কখনো করা হয়নি । অনেক ভালো একটি বিষয় নিয়ে আলোচনা করেছেন ভালো লাগলো পড়ে।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার পোস্ট টি পড়ে অনেক কিছু বুঝলাম। আসলে না পারা বিষয় গুলো বার বার চেষ্টা করা উচিত। তালে সেটা আমাদের কাছে সহজ হবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39