রাস্তা দিয়ে যাওয়ার পথে কিছু ফটোগ্রাফি।। আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ22 days ago

আসসালামু আলাইকুম

সবাই আশা করছি ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকের পোস্টে আমার হাতে তোলা কিছু ছবি শেয়ার করব। তো চলুন শুরু করা যাক...

ফটোগ্রাফি-১

IMG_20210902_121453.jpg
লোকেশন

ফটোগ্রাফি-২

IMG_20210902_121641.jpg
লোকেশন-

আসলে এই রাস্তাটা খুব নিরিবিলি। মানুষের আনাগোনা তেমন বেশি না৷ তাই এই রাস্তা আমাদের গ্রামের অন্য রাস্তার চেয়ে বেশি পরিষ্কার। আমি এই রাস্তা দিয়ে নিয়মিত যাওয়া আসা করি। কারণ এই রাস্তা দিয়ে আমি বাজারে যাই। আবার বন্ধুদের সাথে দেখা করতে আমি এই রাস্তা দিয়ে যাই। ***

এই রাস্তার একপাশে রয়েছে ধান ক্ষেত আবার অন্যপাশে আছি বাড়িঘর। আরেকটু সামনে গেলে রয়েছে একটি প্রাথমিক বিদ্যালয়। আমার ছোটবেলার পড়াশোনা এই বিদ্যালয় থেকেই ।


এই রাস্তার পাশে আবার গাছপালা থাকায় তেমন একটা রোদের প্রভাব নেই। রাস্তার পাশেই একটা বাগান ছিল তবে সময়ের অভাবে তোলা হয় নি। এখানের পরিবেশ খুবই শান্ত। রাস্তা দিয়ে মাঝে মধ্যে ছোট বাচ্চারা খেলাধূলা করে। আবার আমি বিকেলবেলা এই রাস্তা দিয়ে হাঁটা-হাটি করি।

ফটোগ্রাফি-৩

IMG_20210902_121247.jpg

লোকেশন

ফটোগ্রাফি-৪

IMG_20210902_121915.jpg

লোকেশন

ফোটোগ্রাফি -৩ এ থাকা ছবিটিতে রয়েছে একটি পরিত্যক্ত কলেজ। আগে এটি একটি কলেজ ছিল। তবে এখন আর সেটি নেই। এখানে আমরা খেলাধুলা করতাম। বিশেষ করে এখানে ফুটবল খেলা বেশি হতো। কিন্তুু সময়ের সাথে সাথে এখানে ঘরবাড়ি তৈরি করা হয়েছে।

রাস্তার অপর পাশে রেয়েছে ক্ষেত। শীতকালীন সময়ে এখানে ধান কেটে ফেলা হয়। এবং সেই কারণে এটি খালি মাঠ হয়ে যায়। যেহেতু খালি মাঠ থাকে। তখন ছোট বাচ্চারা এখানে তাদের সময় কাটিয়ে থাকে। আরেকটু সামনে রয়েছে কদম গাছ। কদম গাছে আমরা বাসে বিভিন্ন আলোচনা করে থাকি। তবে আমার যাওয়া আসা সেখানে অনেক কম হয়। বিশেষ করে এলাকার বড় ভাইরা এখানে আড্ডা দিয়ে থাকে।


পরের ছবিতে আছে একটি দোকান এবং তার সাথে কিছু গাছে। এখানে তেমন বিশেষ কিছু না থাকায় বর্ণনা করতে পারছি না। তবে এখানে দোকানটি আগে ছিল না। কয়েক বছর হলো দোকানটি দিয়েছে!

ফটোগ্রাফি-৫

IMG_20210902_132009.jpg
লোকেশন

এটিও একটি রাস্তা। তবে রাস্তার সাথেই একটি কলার বাগান। এখানে কলা জন্মায়। তবে কলার বাগানটি আর একটু উচু হলে ভালো হতো। এটি নিচু থাকার কারণে রাস্তা দিয়ে সকল প্রকার পানি এখানে জমে থাকে।

এরফলে জায়গাটায় মশা মাছির উপদ্রব বেশি হয়ে যায়৷ তাই জায়গাটা আরও উচু হলে বেশি ভালো হতো।


বৃষ্টির ফলে রাস্তাটাও একটু ভিজা ভিজা লাগছে। বৃষ্টির ফলে আবার রাস্তা পরিষ্কার হয়ে গেছে। আসলে বাংলাদেশে রাস্তা পরিষ্কার করার মানুষ থাকে না। তবে আমি মনে করি এটা নিয়ে সরকারের একটি ভালো উদ্যোগ নেওয়া উচিত যেনো উন্নত দেশগুলো রাস্তা যেমন পরিষ্কার থাকে আমাদেরও তেমন পরিষ্কার থাকে। এর জন্য রাস্তা নিয়মিত পরিষ্কার করা উচিত।

তো আজকের পোস্ট এখানেই শেষ করছি। দেখা হচ্ছে পরের পোস্টটে সেই পর্যন্ত ভালো থাকুন।

Sort:  
 22 days ago 

আমাদের এলাকায় তো এরকম একটি পরিত্যক্ত কলেজ আছে। এখন আর সেখানে ক্লাস হয় না। আপনার এলাকার এই পরিত্যক্ত কলেজটি দেখে সেই কথা মনে পড়ে গেল। ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এই পোস্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

ছবি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।রাস্তা গুলো অনেক পরিষ্কার আর আমার বাড়ির রাস্তার সামনে দুনিয়ার সব ময়লা।
ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর পোস্ট করা জন্য।

 22 days ago 

আসলেই রাস্তাটা অনেক নিরিবিলি ও পরিষ্কার। এমন রাস্তায় বিকেলে হাঁটতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া রাস্তায় যাওয়ার সময় কিছু ফটোগ্রাফারদের শেয়ার করার জন্য।

 22 days ago 

খুব সুন্দর ফটোগ্রাফি, আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন প্রকৃতি ময়। রাস্তাটি অনেক সুন্দর এবং পরিষ্কার মানুষ যাতায়াত কম থাকার কারণে চমৎকার লাগছে রাস্তাটি দেখতে। বৃষ্টির পানিতে রাস্তা ভেজা রয়েছে তার জন্য রাস্তাটি অনেক ভালো লাগছে। খুব সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছেন এবং খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60696.11
ETH 3379.76
USDT 1.00
SBD 2.52