আমি উপলব্ধি করতে পেরেছি।। @shy-fox 10% beneficiary

অনেক সময় আমরা একা থাকতে বেশ পছন্দ করি । যত বেশি মানুষ তত বেশি হৈচৈ । বলতে গেলে আমি শান্তি প্রকৃতির মানুষ । সব সময় গল্প – আড্ডা আমার তেমন একটা ভাল লাগে না ।তারপর ও সবার সাথে তাল মিলিয়ে আমিও আড্ডায় শামিল হই ।

ভাবতাম ,হলের রুমগুলোতে যদি একজন করে থাকতাম তাহলে দিনটি কেমন ভাবে কাটাতাম ।

InShot_20211225_144720109 (2).jpg

ভাগ্যক্রমে আমার রুমের তিনজনই এক এক করে এই মাসে বাসায় গেছে ছুটি কাটাতে । আমি ডিপার্টমেন্টের বেড়া জালে এখানেই আটকা পড়ে আছি । বেশ কয়েক মাস পার হয়ে গেল বাসায় যেতে পারি নি । মাঝে মাঝে একটু খারাপ ও লাগতো ।

ফাতেমা আপু যখন বাসায় যাচ্ছিলো আমায় বার বার বলছিল - তোমার জন্য খারাপ লাগছে তোমায় একা থাকতে হবে । আমি হেসে বললাম অসুবিধা নেই আপু আপনি তাড়াতাড়ি চলে আসিয়েন ।

আমি তো খুশি হলাম সারাদিন ঘুমাতে পারবো । জানিনা কেন যখনি ঘুমানর চেষ্টা করতাম তখনি কিছু বিকট শব্দে ঘুম ভেঙ্গে যেত। রাতের বেলায় ভীষণ ভয় পাচ্ছিলাম । মনে হতো রুমে ভূত আছে ।

আমি জানি ভূত বলতে কিছুই নেই সব মনের
ভয় । দু – একদিন কেটে যাওয়ার পর তেমন একটা ভয় লাগে না । তবে দিন দিন যেন সমস্যা বেড়েই যাচ্ছিলো ।ফজরের আযান দেওয়ার সময় ফাতেমা আপু রুমের সবাইকে ডেকে
দিত ।তিনি রুমে নেই দেখে ভোর বেলার দিকে ঘুম থেকে উঠতে পারতাম না ।

IMG20211226074543.jpg

প্রায়, প্রতিদিন বিকেলে আমরা চারজন একসাথে বসে চা খেতাম । আর এখন আলসেমি করে নিজের জন্য চা বানাতেও ইচ্ছে করে না । এছাড়া ও তারা আমাকে লেখাপড়ার অনেক বিষয় বুঝিয়ে দিত ।

দিন - দিন যতই একা থাকছি তাঁদের সাথে কাটানো প্রত্যেকটা মুহূর্তগুলোই এখন মনে.
পড়ছে ।

আমি উপলব্ধি করতে পারছি আমার একা থাকার ধারণাটি সম্পূর্ণ ভুল । এ কয়দিন মনে মনে একাই গল্প করে যাচ্ছি । দৈনন্দিন রুটিন টাও যেন ছুটি নিয়েছে ।তাই শুধু অপেক্ষায় আছি তাঁদের ফিরে আসার ।

অবশেষে একটি কথাই বলতে চাই, " মানুষ কখনই একা থাকতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে না " । তাই সময় থাকতে আমাদের আসেপাশের প্রত্যেকটা মানুষকে সম্মান শ্রদ্ধা দিতে শিখুন ।

আমি সামিয়া জান্নাতি ।ইসলামী বিশ্ববিদ্যালয়য়ে অধ্যায়নরত আছি ।মাঝে মাঝে গল্প কবিতা লিখতে পছন্দ করি । আমি বাস্তব জীবনের অভিজ্ঞতা থেকেই লেখতে পছন্দ করি ।আশা করছি এই কন্টেন্টটি আপনাদের ভাল লাগবে।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর করে এই ব্লগটা আপনি সাজিয়েছেন। আমি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লাম, আসলেই মানুষ কখনো একা থাকতে পারে না, আর ভবিষ্যতে হতে পারবে না। আপনার জন্য দোয়া রইল যেন তাড়াতাড়ি তারা ফিরে আসেন। আর হ্যাঁ কঁপিরাইটেড কোন ইমেজ ব্যবহার করলে তার সোর্স ব্যবহার করবেন। মানে কোথা থেকে ছবিটি ডাউনলোড করেছেন তার লিঙ্ক ছবিটির নিচে কপি করে পেস্ট করে দিবেন। ‌

ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া কষ্ট করে লেখাটি পড়ার জন্য । আপনি ঠিক বলেছেন ভাইয়া লেভেন ওয়ানের ক্লাসেও পড়িয়েছে কপিরাইট ইমেজ সম্পর্কে ।এই ছবি গুলো আমার তোলা তবে একটা অ্যাপ থেকে ফিল্টার করা হয়েছে ।তাতে কি কোন সমস্যা হবে ভাইয়া?

অনেক সুন্দর একটি জ্ঞান মূলক পোস্ট করেছেন আপু। আপনার পোস্টটি সম্পূর্ণ খুব মনোযোগ দিয়ে পড়লাম। আপনি নিজের বাস্তবতার দিয়ে অনেক সুন্দর ভাবে বুঝিয়েছেন । আসলে মানুষ অভ্যাসের দাস । প্রতিদিন তাদের সাথে সময় পার করিয়ে দিয়েছেন কিছু মনে হয়নি । তারা চলে যাওয়াতে একাকীত্বতা কি বুঝতে পেরেছেন ।

আশা করি বড় আপুরা তারাতাড়ি ফিরে আসবে ।

ধন্যবাদ ভাইয়া কষ্ট করে লেখাটি পড়ার জন্য ।আসলেই আমরা কোন এক সময় অতীতের কথা গুলোই মনে করি আর ভাবতে থাকি তারা যদি এখন অব্দি আমাদের সাথে থাকতো ।কিন্তু এটা সম্ভব হয় না সময়ের ব্যস্ততার সাথে নিজেকে মানিয়ে নিতে হয় ।

আমিও আশা করছি আপুরা খুব দ্রুতই চলে আসবে।

 3 years ago 

আপু কঁপিরাইটেড ইমেজ ব্যবহার করেছেন সেক্ষেত্রে ছবির সোর্স ব্যবহার করতে হবে। পোস্ট টি এডিট করে লিংক টি শেয়ার করুন।

আপু এটা অরজিনাল ইমেজ। পোষ্টের ছবিটাতে একটু ফিল্টার করা হয়েছিল। কপিরাইট ছিল না দেখে আপু লিংক দিতে পারি নি।
Screenshot_2021-12-28-10-51-54-45.jpg

Screenshot_2021-12-28-10-52-08-68.jpg

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66081.13
ETH 3315.51
USDT 1.00
SBD 2.69