পরিচিত পর্ব(introduction post)by @samia911

আসসালামু আলাইকুম,

আশা করছি আপনারা সবাই ভালো আছেন।

বেশ কিছু দিন আগেই আমি স্টিমিট এ একাউন্ট করেছিলাম। কিন্ত সেভাবে এক্টিভ থাকতে পারি নি। তাই আজ আপনাদের সবার সাথে পরিচয় হতে আসলাম।

IMG20211203095424.jpg

আমি সামিয়া জান্নাতী। আমার পিতার নামঃসুজা মোহাম্মদ এহিয়া এবং মাতার নামঃফাতেমা বেগম। আমরা ২ বোন ১ ভাই। আমার নাদুস নুদুস ভাগনা, ভাতিজা ও আছে।

আমাদের গ্রামের বাসা বগুড়াতে। বর্তমানে আমাদের পরিবারের সবাই একসাথে রংপুরে থাকে। আর আমি কুষ্টিয়াতে আছি।

ক্যান্টনমেন্ট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে আমি এস.এস.সি. পাশ করেছি। এবং ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচ.এস. সি পাশ করেছি। বর্তমানে আমি ইসলামিক বিশ্ববিদ্যালয়ে বি.বি.এ ফ্যাকাল্টিতে অধ্যায়নরত আছি।

IMG20211128162607.jpg

করোনা সময় আমি এল.ই.ডি.পি তে কোর্স করেছিলাম। আমাদের ব্লগিং নিয়ে ২ টা ক্লাস হয়েছিলো তখন স্যার বিভিন্ন ব্লগিং সাইটয়ের নাম বলেছিলেন। তার মধ্যে স্টিমিট একটি। আমি বেশ কিছুদিন ধরে ফেসবুকে আর ইউটিউবে স্টিমিট নিয়ে অনেক তথ্য সংগ্রহ করি। যেমন কিভাবে পোস্ট করতে হয় আর কিভাবে ভালো ব্লগার হওয়া যায়।

G7wPGxhvgSYChahRibZvEMtCPwX.jpg

সবথেকে ভালো লাগলো স্টিমিটে বাংলা পোস্ট করা যায় এটা যেনে। তাই আমি ২-১ দিন ধরে কয়েকজনের পোষ্ট পড়েছিলাম। সবাই অনেক ভালো লেখালেখি করে এখানে।

তাই আমিও ভাবলাম আমার অভিজ্ঞতা, অনুভূতি শেয়ার করার জন্য এটাই সবথেকে বেস্ট প্লাটফর্ম।

আমার ঘুরতে, রান্না করতে ও গল্পের বই পড়তে ভালো লাগে। সেভাবে তেমন ঘুরতে যাওয়া হয় না। তবে অনেক বড় লিষ্ট করা আছে কোথায় কোথায় ঘুরতে যাবো।

আর হলে এসেই রান্নাবান্না শিখেছি।আর এখন পড়ালেখা ৬০% না করেই সারাদিন রান্না করি।

রংপুর উমেন চেম্বার অফ কমার্স থেকে বিভিন্ন ট্রেনিং করেছি। ভাবছি সেখানের অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করবো।

আমি নারীদের প্রাপ্য অধিকার আদায়ের জন্য কাজ করতে চাই।

এটাই আমার সংক্ষিপ্ত পরিচিতি। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আমার লক্ষে পৌঁছাতে পারি।

Sort:  
Loading...
 3 years ago 

আপনার পরিচিত পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো আপু।ইসলামিক বিশ্ববিদ্যালয়টি অনেক সুন্দর।আপনার বাসা বগুড়াতে কই??আমি বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে পড়াশুনা করেছি।আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম।শুভকামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাই আমার বাসা বগুড়া মহাস্থান গরের পাশেই

 3 years ago 

আপনাকে স্বাগতম 'আমার বাংলা ব্লগে' আশা করি আপনি নিয়ম কানুন মেনে ভালো ভাবে কাজ করবেন। আপনার জন্য রইল শুভকামনা ও অভিনন্দন।

ধন্যবাদ ভাইয়া। আমি এই কমিউনিটি নিয়ম-কানুন মেনেই পোস্ট করার চেষ্টা করবো।

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম। আপনি যেহেতু নতুন তাই অনেক কিছুই অজানা। কমিউনিটির যেসকল দিকনির্দেশনা আছে সেগুলো জানতে হবে। abb-school এর ক্লাস করার মাধ্যমে পাচটি লেভেল অতিক্রম করতে হবে। সেটা আশাকরি জানতে পেরেছেন আপনার জন্য শুভকামনা আপু। 😍😍

ধন্যবাদ ভাইয়া

আমার জন্য দোয়া করবেন আমি যেন আপনাদের মতোই আমার গন্তব্যে পৌছাঁতে পারি।

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগত জানাচ্ছি। আপনার সাথে পরিচিত হয়ে ভালো লাগলো। আশা করছি আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির সমস্ত নিয়মকানুন মেনে আমাদের সাথে কাজ করবেন। আর অবশ্যই ডিস্ক একটিভ থাকবেন এবং এবিবি স্কুলের নিয়মিত ক্লাস করবেন। শুভকামনা থাকলো আপনার।

ধন্যবাদ ভাইয়া

আমার জন্য দোয়া করবেন আমি যেন আপনাদের মতোই ভালোভাবে কাজ করতে পারি

 3 years ago (edited)

@samia911, আপু আপনাকে 'আমার বাংলা ব্লগ' কমিউনিটি তে স্বাগতম। আপনার পোস্টে রেফারার সম্পর্কে লিখতে হবে, কার মাধ্যমে অথবা এই কমিউনিটির ব্যাপারে কোন 'মাধ্যম' থেকে জানতে পেরেছেন তা উল্লেখ করতে হবে অবশ্যই।

একজন ভেরিফাইড মেম্বার হবার জন্য অবশ্যই আপনাকে discord এ জয়েন হতে হবে এবং @abb-school এর মাধ্যমে ক্লাস করে সকল নিয়ম কানুন শিখে নিতে হবে। discord এ জয়েন না করলে আপনার পোস্ট এ কোনোও সাপোর্ট পাবেন না। খেয়াল রাখবেন, 'discord আইডি' আর 'স্টিমিট আইডি' যেনো একই হয়।

✔️সর্বপ্রথম Discord এ জয়েন হয়ে নিন ক্লাস এটেন্ড করার জন্য। নিচের লিংকে ক্লিক করুন।

👉আমাদের Discord Link:https://discord.gg/yuKDqwT9

ধন্যবাদ আপু।

আপু আমি এল.ই.ডি. পি কোর্স টিচারের কাছে এই ব্লগিং সাইট সম্পর্কে কিছুটা শুনেছিলাম তারপর ইউটিউবে ভিডিও দেখে একাউন্ট করি আর এখানে অনেক কমিউনিটি দেখলাম তারপর আমার বাংলা ব্লগ দেখতে পাই কিছুদিন রেগুলার পোস্ট ফলো করি তারপরই আমি পোস্ট করি। তাই বুঝতে পারছি না রেফারেন্সে কি দিবো

 3 years ago (edited)

@samia911, আপনি Discord এ জয়েন করুন আপু। লিংক দিয়ে দিয়েছি উপরের কমেন্টে। জয়েন হবার পর সব শিখিয়ে দিবো।

আপু discord লিংক টা expired দেখাচ্ছে আর একটা ভাইয়ার কমেন্ট এ আমার বাংলা ব্লগের discord link জয়েন হয়েছি।

 3 years ago 

আপু আপনার পরিচিতি পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। আপনাকে স্বাগতম আমার বাংলা ব্লগে। আশাকরি আপনি আমার বাংলা ব্লগের নিয়মকানুনগুলো জেনে সেভাবে পালন করার চেষ্টা করবেন। এবং খুব সুন্দর ভাবে আমাদের সঙ্গে যাত্রা শুরু করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু আমি কমিউনিটি নিয়ম কানুন গুলো মেনে চলার চেষ্টা করবো। আর আপনাদের পাশাপাশি আমিও যেন ভালো ভাবে কাজ করতে পারি সেজন্য দোয়া করবেন আপু।

 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগে সাদরে আমন্ত্রণ। আপনি অনেক সুন্দর ভাবে আপনার পরিচয় পর্ব আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার সাথে পরিচিত হতে পেরে খুব ভালো লাগলো। আশা করছি আপনি আপনার সেরাটা দিয়ে নতুন নতুন কনটেন্ট আমাদেরকে উপহার দিতে পারবেন।

আপনার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। কমিউনিটির নিয়ম ও পিন করা পোস্ট গুলো ভালোভাবে পড়ে নিবেন।

ধন্যবাদ ভাইয়া এত সময় ধরে পরিচিতি পর্ব পোস্ট টি পড়ার জন্য। আমি চেষ্টা করবো নতুন নতুন কন্টেন্ট আপনাদের সাথে শেয়ার করার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 66507.45
ETH 3328.17
USDT 1.00
SBD 2.69