ডাই পোস্ট || রঙিন কাগজের ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ10 months ago

শুভ বিকেল সবাইকে,

প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির @amarbanglablog সকল ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি। এই ক্লান্ত দুপুরের বিকেল বেলায় আশা করি সকলেই ভাল আছেন। পরিবার-পরিজনকে নিয়ে আশা করি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। তবে সারাদিন একটু কাজে ব্যস্ত ছিলাম ভিন্ন কাজ নিয়ে। তাই আজকে আমার পোস্ট করতে একটু দেরি হয়ে গেল। তো বন্ধুরা যখন ফ্রি হয়ে গেলাম তখন সরাসরি আপনাদের সাথে যুক্ত হওয়ার জন্য চলে এসেছি। আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি কমিউনিটি যেখানে সত্যি ধারাবাহিক কাজ গুলো করতে না পারলে খুবই খারাপ লাগে। তো চেষ্টা করি বন্ধুরা শত ব্যস্ততার মাঝেও নিজের কাজ গুলো আপনাদের সাথে শেয়ার করার।

DI13.jpg

প্রতি সপ্তাহের মত আমি আজকে আবার একটি ওয়ালমেট নিয়ে উপস্থিত হয়েছি। সত্যি বলতে রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট আমার কাছে খুবই ভালো লাগে। যদিও তৈরি করতে খুবই সময় লাগে। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব একটি ওয়ালমেট যা আমার তৈরি করতে দুই দিন সময় লেগেছে। যদিও আমি এক সাথে একেবারে বসে তৈরি করতে পারিনা। কারণ বাচ্চারা আছে সাংসারিক কাজকর্ম আছে সব গুলো মিলিয়েই দুই একবার বসে তৈরি করে নিতে হয়। ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য ওয়ালমেট এর কোন বিকল্প নেই। যদি হয় নিজের হাতের তৈরি করা রঙ্গিন কাগজের ওয়ালমেট তাহলে ভীষণ ভালো লাগে। বন্ধুরা আজকের ওয়ালমেট টি যখন তৈরি করা হয়ে যায় তখন বেশ ভালো লেগেছিল দেখতে। আমার বাচ্চারা অনেক বেশি খুশি হয়েছে দেখে। ওয়ালে যখন টাঙ্গিয়ে দিলাম তখন অনেক সুন্দর দেখাচ্ছিল। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। তাহলে আমি কিভাবে তৈরি করেছি সে ধাপ গুলো আপনাদের সাথে শেয়ার করে নিব।

DI20.jpg


প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • রঙ্গিন কাগজ বিভিন্ন রংয়ের

  • কাঁচি।

  • গাম।

  • কার্টুন পেপার।

  • মার্কার পেন।

  • পুঁতি।

DI.jpg


রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরির ধাপ সমূহঃ


প্রথম ধাপঃ

প্রথমে একটা কার্টুন পেপার নিয়েছি। কার্টুন পেপার নেওয়ার পরে সেটা গোলাকার করে কেটে নিয়েছি কাঁচির সাহায্যে। এরপরে কার্টুন পেপার টি রঙিন কাগজ দিয়ে ভালোভাবে সাজিয়ে নিয়েছি।

DI1.jpg


দ্বিতীয় ধাপঃ

এখন আমি কিছু ফুল কেটে নিয়েছি। গোলাকার ভাবে কেটে নিয়েছি যা আপনাদের সাথে ধাপে শেয়ার করে নিয়েছি। আমি বিভিন্ন কালারের ফুল গুলো কেটে নিয়েছি।

DI2.jpg

DI3.jpg


তৃতীয় ধাপঃ

আমি দুই কালারের কাগজের ফুল কেটে নিয়েছি। এবং একটার উপর আরেকটা ভাঁজ দিয়ে সুন্দর একটি ভিন্ন ধরনের ফুল তৈরি করে নিয়েছি গাম দিয়ে লাগিয়ে দিয়ে।

DI4.jpg


চতুর্থ ধাপঃ

এরপরে গামের সাহায্য একটা পুঁতি লাগিয়ে দিলাম। সেই সাথে আমি লাল মার্কার দিয়ে খুব সুন্দর করে কালার করে নিয়েছি। তৈরি করা ফুলটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

DI5.jpg


পঞ্চম ধাপঃ

এখন গ্রীন কালারের পাতা তৈরি করে নিব। আপনাদেরকে পাতা কিভাবে তৈরি করেছি তা ধাপে ধাপে দেখিয়েছি। পাতা তৈরি করার পরে গাম দিয়ে সুন্দর করে দুইপাশের জোড়া লাগিয়ে দিয়েছি।

DI6.jpg

DI11.jpg


ষষ্ঠ ধাপঃ

বন্ধুরা এখন চূড়ান্ত পর্যায়ে ধাপে ধাপে ওয়ালমেট তৈরি করে নিব। প্রথমে আমি তৈরি করা ফুল গুলো গাম দিয়ে লাগিয়ে দেব।

DI8.jpg

এভাবে গোলাকার কার্টুন পেপারের মধ্যে ফুল গুলো লাগিয়ে দিয়েছি। সে সাথে সামনের অংশে পাতাও লাগিয়ে দিলাম গাম দিয়ে।

DI7.jpg


সপ্তম ধাপঃ

এখন আবারও রঙ্গিন কাগজ দিয়ে কিছু ফিতা তৈরি করে নিলাম লম্বা করে। সেগুলোকে আমি ওয়ালমেট এর অপোজিট এ গাম দিয়ে লাগিয়ে দিয়েছি। সেগুলো শুকানো পর্যন্ত অপেক্ষা করতে হবে। যখন শুকিয়ে যায় তৈরি করা আরো কিছু পাতা আমি লাগিয়ে দিলাম।

DI9.jpg


অষ্টম ধাপঃ

সেই সাথে বড় আকারে একটা ফুল তৈরি করে মাঝখানে বসায় দিয়েছি। পাতার উপরে একটা একটা করে ফুল বসিয়ে দিয়েছি। এভাবে তৈরি হয়ে যায় আমার আজকের তৈরি করা ওয়ালমেট।

DI10.jpg


উপস্থাপনা

তো বন্ধুরা যখন তৈরি হয়ে যায় তখন আমি একটি সুতা দিয়ে বেঁধে ওয়ালে টাঙ্গিয়ে দিলাম। সত্যি বলতে দেখতে অসাধারণ হয়েছে। আমার কাছে তো বেশ ভালোই লাগল। আপনাদের কেমন লেগেছে বন্ধুরা আমার আজকের শেয়ার করার ওয়ালমেট। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। ধন্যবাদ সবাইকে সময় দিয়ে দেখার জন্য।

DI12.jpg

DI13.jpg

DI15.jpg

DI16.jpg

DI18.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 10 months ago 

রঙিন কাগজের যেকোন জিনিস তৈরি করলে ভীষণ সুন্দর দেখায়। আপনার ওয়ালমেটটি চোখ ধাঁধানো সুন্দর ছিল। আর বেশ গুছিয়ে প্রতিটি ধাপ দেখিয়েছেন। আমিও ভাবছি সময় করে রঙিন কাগজের কিছু জিনিস তৈরি করবো। ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আসলে সময় হয় না। কিন্তু যদি চেষ্টা করি ভালো কিছু তৈরি করা সম্ভব। এই ওয়ালমেট তৈরি করার জন্য আমাকে দুই ধাপে বসতে হয়েছিল হা হা হা। সময় থাকেনা হাতে।

 10 months ago 

খুব সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপু। ব্যস্ততার মাঝেও সময় করে আমাদের মাঝে এসে পোস্ট করলেন। খুব সুন্দর লাগছে দেখতে, ওয়ালমেটটি। অনেক সময় নিয়ে করেছেন এটি। রঙিন কাগজের কালার কম্বিনেশন টা বেশ ভালো লাগছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু চেষ্টা করি মাঝে মধ্যে বিভিন্ন কিছু শেয়ার করার। অনেক ধন্যবাদ আপনাকে ওয়ালমেট দেখে ভালো লাগার জন্য।

 10 months ago 

রঙিন কাগজের অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপু। আপনার রঙিন কাগজের ওয়ালমেট টি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট বিস্তারিত দেখার জন্য।

 10 months ago 

আপু আপনি শত ব্যস্ততার মাঝেও খুব সুন্দর একটি পোস্ট নিয়ে হাজির হয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। দেয়ালে টানানোর জন্য দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। এই ধরনের ওয়ালমেট দেয়ালে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

সত্যি আপুতে দেয়ালে যখন টাঙ্গিয়ে রাখলাম তখন অনেক বেশি ভালো লাগলো।

 10 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপু। এই ধরনের ওয়ালমেট গুলো দেওয়ালে টাঙিয়ে রাখলে দেখতে বেশ সুন্দর লাগে। ফুলগুলোর মাঝখানে সাদা পুঁতি দেওয়ার কারণে দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। তৈরি করার ধাপ গুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপু।

 10 months ago 

চেষ্টা করেছি আপু সুন্দরভাবে তৈরি করার। তবে আপনাদের এত সুন্দর অনুপ্রেরণা পেয়ে অনেক ভালো লাগলো।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ওয়ালমেট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এগুলো তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে তৈরি করে স্টেপ বাই স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাদের কাছ থেকে এত সুন্দর সুন্দর মতামত পেয়ে অনেক উৎসাহ পেয়েছি ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর তৈরি করেছেন আপনি। আপনার ওয়ালমেট টা দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া তৈরি করার প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 10 months ago 

আমার তৈরি করা ওয়ালমেট টি দেখেই ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ।

 10 months ago 

আসলে আপু রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ওয়ালমেট অসাধারণ হয়েছে। আপনি ঠিক বলেছেন আপু বাচ্চাদের নিয়ে এক সময় তৈরি করা মুশকিল হয়ে পড়ে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

হ্যাঁ আপু খুব জটিলতায় পড়তে হয়। আসলে কোন কিছু তৈরি করতে গেলে বাচ্চাদেরকে নিয়ে সংসার সামলিয়ে বেশ কষ্টের। তারপরও তো চেষ্টা করতে হবে আপু। প্রতিদিন একই ধরনের পোস্ট দেখতে আসলে ভালো লাগেনা।

 10 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। আপনার এই ওয়ালমেট তৈরিতে রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরি করে তার উপরে পুঁথির ব্যবহারটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া ভালো লাগার জন্য আমার ওয়ালমেট টি।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে আপু । ওয়ালমেট এর সবুজ পাতাগুলো বেশি ভালো লেগেছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর ভাবে অনুপ্রাণিত করলেন আমাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35