একগুচ্ছ প্রেমের অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ11 months ago

সবাইকে শুভ রাত্রি!

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম সবাই কেমন আছেন? আশা করি সকলেই নিজ নিজ কর্মব্যস্ততায় ব্যস্ত আছেন। তবে সবার সময় ভালো কাটুক এই প্রত্যাশা করি। সবাই সুস্থ থাকুন পরিবার পরিজনকে নিয়ে দিন গুলো হয়ে উঠুক আনন্দময় সে কামনা করি। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি আপনাদের সকলের দোয়ায়। তো বন্ধুরা বরাবরের মত আজকেও নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

Add a heading (2).jpg

আপনারা তো সবাই জানেন এবিবি ফানের উদ্যোগে সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখেন। এবং মাঝে মাঝে আমিও সময় সুযোগ হলে অনু কবিতা গুলো লিখি এবিবি ফানে। তো বেশ ভালো লাগে অনু কবিতা লিখতে। ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে। সবার পোস্টে দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। আমারও বেশ উৎসাহ এবং অনুপ্রেরণা জাগে এই অনুকবিতা গুলো লেখতে। তাছাড়া আমাদের প্রিয় দাদা @rme দাদার লেখা অনুকবিতা গুলো বেশ ভালোই লাগে। তো সেই অনুপ্রেরণা থেকে আমিও চেষ্টা করি অনু কবিতা লিখতে। আজকে আবার ও অনু কবিতা লিখেছি যা আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

আশা করি আপনাদের কাছে আমার কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগবে। তবে কবিতা তো প্রতি সপ্তাহে একটা করে লিখার চেষ্টা করি। আজকেও ভাবলাম একগুচ্ছ অনু কবিতা লিখি যা আমার ভালো লাগা থেকে আমার অনুভূতি থেকেই লিখেছি। আশা করি আমার একগুচ্ছ অনু কবিতা আপনাদের সকলের আনন্দ দেবে।


তাহলে বন্ধুরা শুরু করা যাক অনু কবিতা গুলো কেমন হলো পড়ে আসি—


💖"একগুচ্ছ অনু কবিতা"💖


(১)
আমি একাকীত্ব মনে হেঁটে যাই অবিরত
আমার মনের ঘরে রাত্রি নামে ভীষণ,
অগোচরে দেখি হৃদয়ের ক্ষত বিক্ষত
আগুনের আঁচে ঝলসে গেছে এই মন।

(২)
সমীকরণটা খুবই সোজা
দুইয়ে দুইয়ে মিলে হয় চার,
আমি যদি ভালবাসি তোমাকে
তুমিও ভালবাসবে আমাকে।

(৩)
এই যে তুমি দাঁড়িয়ে আছো
উদাস চোখে পথের পানে
রাস্তা গুলো নদীর মত
ভাসছে সবাই স্রোতের টানে।

(৪)
বাঁচতে ইচ্ছে করলে সহজ করে বাঁচো
হাসতে গাইতে ইচ্ছে মতন নাচো,
কে কি বলল তা উড়িয়ে দাও হাওয়াতে
খুঁজে নাও সুখ অল্প চাওয়া পাওয়াতে।

(৫ )
তোমার কাছে আসবো বলে
ভেসে ছিলাম মেঘের দলে,
একটা আকাশ পাড়ি দিয়ে পেলাম
তোমার দেখা পাতালপুরে।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 11 months ago 

একসাথে অনেকগুলো অনু কবিতা দেখতে পেরে খুবই ভালো লাগলো। আর প্রত্যেকটা কবিতা একটি থেকে একটি অসাধারণ হয়েছে৷ আপনি আপনার কবি প্রতিভা তুলে ধরার পাশাপাশি একসাথে সবগুলো কবিতা নিয়ে একটি পোস্ট তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো।

 11 months ago 

সব সময় এভাবে সহযোগিতা করবেন ধন্যবাদ।

 11 months ago 

আমাদের মেজো দাদার অনু কবিতা থেকে অনুপ্রেরণা নিয়ে আপনিও অনু কবিতা লিখছেন জেনে অনেক ভালো লাগলো আপু। আপনার আজকের শেয়ার করা একগুচ্ছ প্রেমের অনু কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম আপু। অনেক সুন্দর লিখেছেন এগুলো আপনি।

 11 months ago 

জি ভাইয়া শুনে অনেক ভাল লাগলো। অনেক ভাল লাগলো আপনার অনুভূতি পড়ে।

 11 months ago 

আসলে আমি কবিতা পড়তে ভালোবাসি। আর কবিতা লিখতে তো আমার কাছে আরো বেশি ভালো লাগে। আর যদি হয় প্রেমের কবিতা তাহলে তো কোন কথা নেই। আপনি এক গুচ্ছ প্রেমের অনু কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুব ভালো লাগলো। আপনি এর আগেও অনেক সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছিলেন যেগুলো আমার পড়া হয়েছিল। আজকের এই অনু কবিতা টাও ও অনেক সুন্দর ছিল।

 11 months ago 

আপনারা এত অনুপ্রেরণা দেন সত্যি অনেক ভাল লাগে আপু।

 11 months ago 

আপনি তো দেখছি দারুন কবিতা লিখতে পারেন। লাইনগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন। হ্যাঁ আপনার এই কবিতা পড়ে এবিবি ফানের ছোট ছোট কবিতা গুলোর কথা আবার মনে পড়ে গেল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার অনু কবিতা গুলো ভাল লাগাড় জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু আপনার স্বরচিত একগুচ্ছ প্রেমের অনু কবিতা গুলো অনেক ভালো লেগেছে আমার কাছে। প্রথম অনু কবিতাটি তো আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার অনু কবিতা গুলো পড়েছেন এবং ভালো লাগার জন্য।

 11 months ago 

আপু আপনার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লেগেছে আমার।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক প্রদান করার জন্য।

 11 months ago 

আপনার দুই নাম্বার কবিতার সঙ্গে আমি একমত না আপু। সবসময় যেমন দুইয়ে দুইয়ে চার হয়না। একইভাবে সবসময় আপনি যাকে ভালোবাসেন সেও আপনাকে ভালোবাসবে এটা হবে না। তবে আপনার বাকি অনুকবিতা গুলো চমৎকার ছিল। সবমিলিয়ে দারুণ লিখেছেন অনুকবিতা গুলো। বেশ ভালো লাগল আপনার অনুকবিতা গুলো পড়ে। ধন্যবাদ আমাদের সঙ্গে কবিতা গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বেশ সুন্দর আইডিয়া ছিল অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বিভিন্ন টপিক নিয়ে কবিতা লিখলে সেই কবিতা পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি এক গুচ্ছ অনুকবিতা নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন দেখে আমার কাছে ভালো লেগেছে। এরকম কবিতা গুলো পড়ার সময় অনুভূতিগুলো প্রকাশ পাবে। আপনি অনেক অনুভূতিকে তুলে ধরেছেন এই কবিতাগুলোর মাধ্যমে যা পড়ে বুঝতে পারছি।

 11 months ago 

অনেক অনুপ্রাণিত হই ভাইয়া এভাবে কবিতা গুলো পড়ে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 11 months ago 

আপনি অনেক সুন্দর করে পাঁচটি অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো ছোট হলেও এই কবিতাগুলোর গভীরতা অনেক বেশি। এই প্লাটফর্মে খুব সুন্দর সুন্দর আমরা ছোট অনু কবিতা দেখতে পাই। তবে আপনি প্রতি সপ্তাহে অনু কবিতা পোস্ট করার চেষ্টা করেন। তবে আপনার অনু কবিতাগুলো পড়ে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে অনু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে আপনি আমার কবিতা গুলো সব সময় পড়েন।

 11 months ago 

আজকে দেখতেছি আপনি অনু কবিতাগুলো ভিন্নরকম লিখেছেন। প্রেমের একগুচ্ছ অনু কবিতা লিখলেন আজকে। অনু কবিতাগুলো ছোট হলেও এই কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগে। এই প্লাটফর্মে এখন সবাই আস্তে আস্তে খুব চমৎকার অনু কবিতা লেগে থাকে। সত্যি বলতে আজকে আপনার অনু কবিতা সবগুলো অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে প্রেমের অনু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

জি ভাইয়া আজকের কবিতা গুলো একটু ছোট হয়েছে তবে ভিন্ন ধরনের অনুভূতি ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45