একগুচ্ছ অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগlast year

শুভ বিকেলের শুভেচ্ছা

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম সবাই কেমন আছেন? আশা করি সকলেই ঈদের ব্যস্ততা কাটিয়ে নিজ নিজ কর্মস্থলে পৌঁছে গেছেন। আবার অনেকেই আছেন এখনো গ্রামে অবস্থান করতেছেন। তবে সবার সময় ভালো কাটুক এই প্রত্যাশা করি। সবাই সুস্থ থাকুন পরিবার পরিজনকে নিয়ে ঈদ হয়ে উঠুক আনন্দময় সে কামনা করি। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি আপনাদের সকলের দোয়ায়। তো বন্ধুরা বরাবরের মত আজকেও নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

Add a heading.jpg

আপনারা তো সবাই জানেন এবিবি ফানের উদ্যোগে সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখেন। এবং মাঝে মাঝে আমিও সময় সুযোগ হলে অনু কবিতা গুলো লিখি এবিবি ফানে। তো বেশ ভালো লাগে অনু কবিতা লিখতে। ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে। সবার পোস্টে দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। অনেকের পোস্টে লেখা থাকে এক গুচ্ছ অনু কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। আমারও বেশ উৎসাহ এবং অনুপ্রেরণা জাগে এই অনু কবিতা গুলো লেখতে। তাছাড়া আমাদের প্রিয় দাদা @rme দাদার লেখা অনু কবিতা গুলো বেশ ভালোই লাগে। সবাই দাদার অনু কবিতা গুলো পড়ে বেশ উৎসাহ পায় আর অনুপ্রাণিত হয়। তো সেই অনুপ্রেরণায় আমিও আজকে অনু কবিতা লিখেছি যা আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

আশা করি আপনাদের কাছে আমার কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগবে। তো প্রথম যেহেতু লিখেছি কেমন হয়েছে সেটা জানিনা। তবে কবিতা তো প্রতি সপ্তাহে একটা করে লিখার চেষ্টা করি। আজ ভাবলাম এ গুচ্ছ অনু কবিতা লিখি যা আমার ভালো লাগা থেকে আমার অনুভূতি থেকেই লিখেছি। আশা করি আমার একগুচ্ছ অনু কবিতা আপনাদের সকলের আনন্দ দেবে।

তাহলে বন্ধুরা শুরু করা যাক অনু কবিতা গুলো কেমন হলো পড়ে আসি—


💖"একগুচ্ছ অনু কবিতা"💖


(১)
বহতা নদী যেমন ছুটে চলে সাগর পানে
মনটা তেমন মিশতে চাই তোমার মনে
কেন এত কিসের টান?
তোমার পানে ব্যাকুল এই প্রাণ!


কখনো কি বুঝেছ তুমি আমার হৃদয়ের ব্যাকুলতা?
আমার মন প্রাণ সব সময় তোমার জন্য উতলা
অপেক্ষায় অপেক্ষায় দিন গুণি এখনো
কখন তোমার সাড়া পাবো আমার এই হৃদয়ে।


বন্ধু এ কেমন ভালবাসা?
আমার সবটুকু ভাল লাগা নিংড়ে নিয়ে
ছুড়ে ফেলে দিলে আমায় আস্তুাকুড়ে !
প্রিয়তম এ কেমন প্রেম?


হৃদয়ের ক্যানভাসে আঁকা যার ছবি
প্রণয়ের নীল আকাশে ভাসে যার ছবি
পুষ্পের শোভা ফ্রেমে বাঁধা যার ছবি
সেই তুমি আর কেউ নয়।


আমার সবটুকু আকুলতা কেড়ে নিয়ে
পালালে কেন মনটা চুরি করে?
আপন যারা কাছের মানুষ
তারা কেন যায় দূরে সরে।

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm1.png

Sort:  
 last year 

অনু কবিতা পড়তে আমি খুবই ভালোবাসি। আপনি খুব সুন্দর ভাবে একগুচ্ছ অনু কবিতা নিয়ে আমাদের মাঝে হাজির হলেন, যেগুলো পড়ে মনটা ভরে গিয়েছে আপু। অনু কবিতার প্রত্যেকটা লাইন মন ছোঁয়া ছিল। সম্পূর্ণটা বেশ ভালোই উপভোগ করে পড়েছি। এত সুন্দর পোস্ট শেয়ার করলেন দেখে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ আপনাকে আমার অনু কবিতা গুলো পড়ে আপনার ভালো লেগেছে শোনে অনেক ভাল লাগলো। আশা করি এভাবে সহযোগিতা করে এগিয়ে যাবেন।

 last year 

এবিবি কবিতার আসরের মাধ্যমে সবাই ছোট ছোট কবিতা লিখতে শিখেছে। আপু আপনিও কিন্তু দারুণ কবিতা লিখেন। এর আগেও আপনার লেখা কবিতা পড়েছিলাম। অনেক সুন্দর ছিল কবিতার লাইনগুলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই দারুন পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু অনু কবিতা গুলো লিখতে বেশ ভালোই লেগেছিল। অনেক দিন চিন্তা করতে করতে লিখে নিলাম অনু কবিতা গুলো। আপনাদেরকে তাহলে কিছুটা হলেও আনন্দ দিতে পেরেছি।

 last year 

কখনো কি বুঝেছ তুমি আমার হৃদয়ের ব্যাকুলতা?
আমার মন প্রাণ সব সময় তোমার জন্য উতলা
অপেক্ষায় অপেক্ষায় দিন গুণি এখনো
কখন তোমার সাড়া পাবো আমার এই হৃদয়ে।

দারুন লিখেছেন আপু। উপরের লাইন গুলো হৃদয় ছুঁয়ে গেলো। একগুচ্ছ অনু কবিতা গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। এভাবেই লিখতে থাকুন আশাকরি আরো ভালো করবেন ইনশাআল্লাহ। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া এভাবে উৎসাহ দিয়ে সব সময় পাশে থাকবেন আপনাদের সহযোগিতা কামনা করি সব সময়।

 last year 

সত্যি আপু সবার অনু কবিতা গুলো দেখে আমার নিজের ও কবিতা লিখতে ইচ্ছে করে ।কিন্তু পারিনা ।আপনি খুব সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। কবিতাগুলো পড়তে খুবই ভালো লেগেছে।মনে হচ্ছে ভালোবাসার ছড়াছড়ি🥰।

 last year 

আপনারা কবিতা লিখতে পারেন না সেটা ঠিক আছে কিন্তু আমি তো কোন ডাই পোস্ট তৈরি করতে পারি না কিংবা কোন আর্ট করতে পারি না সেটা আমার জন্য অনেক ব্যর্থতা। অনেক ধন্যবাদ আপু আমার কবিতা গুলো পড়ে ভালো লাগার জন্য।

 last year 

আপু আমার বাংলা ব্লগ এবিবি ফানের মাধ্যমে সবাই অনেক ভালো ভালো অনু কবিতা লিখেন।আপনার অনুকবিতা গুলো পড়ে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর কিছু অনুকবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ আপু আপনাকে আমার অনু কবিতা গুলো পড়ে ভালো লাগার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন আপু। দাদার অনুপ্রেরণায় আমরা সব সময় উৎসাহ পায়।আজকে দেখছি আপনিও বেশ কিছু অণু কবিতা লিখেছেন আপু। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার উপস্থাপনা ও কিন্তু দারুণ ছিলও আপু। অনেক অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 last year 

অনেক ধন্যবাদ আপু আমার উপস্থাপনা এবং কবিতা গুলো পড়ে ভালো লাগার জন্য। ঠিক বলছেন দাদার অনুপ্রেরণায় আমরা কিন্তু সুন্দর সুন্দর অনুভূতি লিখতে অনুপ্রাণিত হই।

 last year 

কবিতা লিখতে যেমন আমার খুব ভালো লাগে তেমন পড়তেও খুব ভালো লাগে। আপনি আজকে দারুন কিছু অনু কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাগুলো খুবই ভালো লেগেছে। বিশেষ করে চার নম্বরের অংশটুকু আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কবিতা হল মনের একটা আর্ট। আমি লক্ষ্য করে দেখি আপনি প্রত্যেক সপ্তাহে খুব দারুন দারুন কিছু কবিতা আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন। এভাবেই সামনের দিকে চলতে থাকেন আপনার জন্য শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার কবিতা গুলো অসাধারণ হয় ভাইয়া অনেক ধন্যবাদ অনেক বেশি উৎসাহ দিয়েছেন আমাকে।

 last year 

আসলে আমার বাংলা ব্লগের অনেকেই এবিবি ফানের মাধ্যমে কবিতা লেখা শুরু করেছেন ।যেমন আমি নিজেও । আসলে অনু কবিতাগুলো লিখতে বেশ ভালই লাগে আর পড়তেও ভালো লাগে । আপনার কবিতাটিও ভালো লাগলো ধন্যবাদ।

 last year 

একদম সঠিক কথা গুলো বলছেন কবিতা লিখতে যেমন ভালো লাগে তেমন পড়তেও ভালো লাগে।

 last year 

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44