ডাই পোস্ট || রঙিন কাগজ দিয়ে কলম দানি তৈরি।

in আমার বাংলা ব্লগ4 months ago

সবাই কেমন আছেন বন্ধুরা?

আশা করি আপনারা সকলেই ভাল আছেন পরিবার পরিজনকে নিয়ে সেই প্রত্যাশা করতেছি? আমি @samhunnahar আপনাদের সাথে প্রতিনিয়ত বাংলা ভাষায় ব্লগিং করি সুদুর বাংলাদেশের দক্ষিণাঞ্চল কক্সবাজার শহর থেকে। সবচেয়ে বেশি ভালো লাগে নিজেকে বাংলা ব্লগ কমিউনিটির একজন ব্লগার হিসেবে পরিচয় দিতে। কারণ এত সুন্দর একটি কমিউনিটিতে কাজ করতে পারি বলে নিজেকে অনেক বেশি গর্বিত মনে করি। প্রতিনিয়ত চেষ্টা করি নিজের ভালো-মন্দ বিষয় গুলো বাংলা ভাষায় ব্লগিং করতে। আমি মনে করি এর চেয়ে আনন্দের আর কিছু থাকতে পারে না। কারণ ঘরে বসে নিজের প্রয়োজনীয় কাজকর্ম গুলো শেষ করে এই কমিউনিটিতে সময় দিতে পারি। এক সাথে বিনোদন হয় এবং অন্যদিকে নিজের ভালো মন্দ বিষয় গুলো আপনাদের সাথে শেয়ার করতে পারি। সবার ভালো মন্দ বিষয় গুলো জানতে পারি। যাক অনেক কিছু বলে ফেললাম এবার মূল কথায় আসি।

f12.jpg

f11.jpg

রঙিন কাগজ দিয়ে তেমন কিছু তৈরি করা হয় না। যদিও খুব ব্যস্ততার মধ্যে সময় যাচ্ছে বাচ্চাদেরকে নিয়ে। যেহেতু বাচ্চাদের স্কুলে নিয়ে যাওয়া আবার নিয়ে আসা। ছোট মেয়েকেও নিয়ে অনেক সকালে চলে যেতে হয়। তাই সময় সুযোগ হচ্ছে না। ইউনিক কিছু তৈরি করতে পারিনা সময়ের অভাবে। শত ব্যস্ততার মাঝেও আজকে বসে পড়েছিলাম আবারও রঙিন কাগজ দিয়ে একটি কলম দানি তৈরি করতে। কলম দানি তৈরি করতে আমার খুব ভাল লেগেছে। তাছাড়া বেশ সুন্দর করে কলম সাজিয়ে রাখা যায় এই কলম দানিতে। তো বসে বসে চিন্তা করলাম রঙ্গিন কাগজ দিয়ে একটা কলম দানি তৈরি করলে কেমন হয়। সেই চিন্তা ভাবনা থেকে আমি একটি কলম দানি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালই লাগবে। তাহলে চলুন বন্ধুরা ধাপ গুলো আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি—---------

f14.jpg


প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • রঙ্গিন কাগজ।

  • কাঁচি।

  • গাম।

  • গ্লিটার পেপার ।

  • পেপার বোর্ড।

ff.jpg


প্রথম ধাপঃ

প্রথমে প্রয়োজনীয় উপকরণ সমূহ উল্লেখ করেছি এবং নিয়ে দেখিয়েছি। এখন সরাসরি কলম দানি তৈরির পর্যায়ে চলে যাব। কলম দানি তৈরির জন্য প্রথমে আমি একটি রঙ্গিন কাগজ নিলাম। স্কেল দিয়ে মেপে সাইজ অনুযায়ী কেটা নিয়েছি। কাগজ কেটে নেওয়ার পরে ভাঁজ দিয়ে দিছি।

f1.jpg


দ্বিতীয় ধাপঃ

ভাঁজ দেয়া শেষ হলে গাম দিয়ে লাগিয়ে দিবো। যা আমি ধাপে ধাপে শেয়ার করেছি আপনাদের সাথে।

f2.jpg


তৃতীয় ধাপঃ

এই ধাপে আমি নিয়েছি একটি পেপার বোর্ড। যেটা বেশি শক্ত না আবার বেশি নরমও না। বিশেষ করে যেগুলো কেকের বক্স হিসেবে ব্যবহার করা হয়। আমি গোল করে সাইজ করে কেটে নিয়েছি। সেই সাথে নীল কালারের আরেকটি কাগজ স্কেল দিয়ে মাপ দিয়ে কেটে নিয়েছি। এখন পেপার বোর্ড এবং কাগজ গাম দিয়ে মুড়িয়ে নেব ভালো করে।

f3.jpg


চতুর্থ ধাপঃ

যেহেতু কলম দানি টা প্রায়ই মুড়িয়ে নিলাম পেপার বোর্ড দিয়ে। এখন আগে থেকে ভাঁজ করে নেওয়া কাগজটি গাম দিয়ে কলম দানির সাথে লাগিয়ে নিব।

f5.jpg


পঞ্চম ধাপঃ

এখন আপনারা দেখতে পাচ্ছেন গ্লিটার পেপার আমি সাইজ করে কেটে নিয়েছি। কেটে নেওয়ার পরে এখন কলম দানি টা কে ভালোভাবে সাজিয়ে নিতে হবে। যা আপনারা আমার ফটোগ্রাফির মাধ্যমে বুঝতে পারছেন।

f6.jpg


ষষ্ঠ ধাপঃ

গ্লিটার পেপার দিয়ে লাভ সাইজ কেটে কলম দানিতে লাগিয়ে দিয়েছি।

f7.jpg


সপ্তম ধাপঃ

এখন আমি সবুজ রঙ্গিন কাগজ দিয়ে পাতা কেটে নিয়েছি। সেখানে সবুজ রঙের মার্কার পেন দিয়ে একটু করে কালার করে নিয়েছি।

f8.jpg


অষ্টম ধাপঃ

পাতা কেটে নেওয়া হলে আরও কিছু ঘাস পাতা কেটে নিয়েছি সেগুলো গাম দিয়ে লাগিয়ে নিয়েছি। গ্লিটার পেপার দিয়ে ফুল কেটে নিয়েছি সব গুলো লাগিয়ে দিয়ে ভালো ভাবে কলম দানি সাজিয়ে নিয়েছি। এভাবে তৈরি হয়ে যায় রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা কলম দানি।

f9.jpg


উপস্থাপনা

বন্ধুরা যখন তৈরি হয়ে যায় তখন আমি কিছু কলম আর চকলেট এবং ফুল দিয়ে কলম দানি সাজিয়ে নিয়েছি। সত্যি বলতে দেখতে অসাধারণ হয়েছে। আমার কাছে তো বেশ ভালোই লেগেছে। আপনাদের কেমন লেগেছে বন্ধুরা আমার আজকের শেয়ার করা কলম দানি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। ধন্যবাদ সবাইকে সময় দিয়ে দেখার জন্য।

f12.jpg

f13.jpg

f16.jpg

f17.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরঙ্গিন কাগজ দিয়ে কলম দানি তৈরি।

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 4 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরী কলম দানিটি অনেক সুন্দর হয়েছে।আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে কলম দানিটি তৈরী করেছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে কলমদানি তৈরির প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং কলমদানিটি দেখতে অনেক সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে সুন্দর কলমদানি তৈরিতে গ্লিটার পেপারের ব্যবহারটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা কলম দানি তৈরি করার প্রসেস গুলো আপনি সম্পূর্ণ দেখেছেন অনেক ধন্যবাদ।

 4 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটা কলমদানি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই কলমদানি টা আসলে অনেক সুন্দর হয়েছে। বাজার থেকে কিনে ব্যবহার করা থেকে বাড়িতে তৈরি করে ব্যবহার করাটাই ভালো।

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার শেয়ার করা কলমদানিটি আপনার ভালো লাগার জন্য।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোনো ধরনের ডাই দেখতে ভালো লাগে আমার। আপনার আজকের কিউট কলমদানি ডাইটি জাস্ট অসাধারণ হয়েছে।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধাপগুলো দেখে যে কেউ সহজেই ডাইটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু অনেক উৎসাহ দিলেন আমাকে।

 4 months ago 

মাঝে মাঝে চিন্তা করি আপনার মত এত ব্যস্ত লোক কিভাবে যে এত সময় দিয়ে এত সুন্দর কাজ শেয়ার করেন।আসলেই অবাক করে আমায়। ধন্যবাদ আপু খুব সুন্দর একটি কলমদানি উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন।

 4 months ago 

চেষ্টা করি ভাইয়া শত ব্যস্ততার মাঝেও কিছু কিছু ক্রিয়েটিভ শেয়ার করার। তবে এত সময় পায় না অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ঠিক বলেছেন আপু নিজের প্রয়োজনীয় কাজকর্ম শেষ করে ঘরে বসে আমার বাংলা ব্লগে কাজ করতে পারি। রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে কলমদানি তৈরি করেছেন ।এমন ধরনের কলমদানি তৈরি করে ব্যবহার করা যায় ।ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

কলমদানিতে কলম রাখার পরে অনেক সুন্দর দেখাচ্ছে।

 4 months ago 

আপু আপানার হাতের দক্ষতা বেশ সুন্দর তার বাস্তব প্রমান আপনার কলমদানি ৷ রঙিন কাগজ দিয়ে যে এতো চমৎকার কলমদানি বানানো যায় জানতাম না ৷ অনেক সুন্দর আর চমৎকার লাগছে আপু ৷ টেবিলে সাজিয়ে রাখলে ওসাম দেখা যাবে ৷ ভালো লাগলো আপু আপনার নিজ হাতে বানোনো এমন সুন্দর একটি কলমদানি দেখে ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 4 months ago 

অনেক ভালো লেগেছে ভাইয়া আপনার এত ভালো লাগার জন্য। চেষ্টা করব সব সময় ক্রিয়েটিভ ধরে রাখার।

 4 months ago 

বাহ! একদম কলম দিয়ে রেখেছেন দেখছি। কলমদানিটি তাহলে কাজে দিয়েছে আপু। রঙিন কাগজের তৈরি জিনিসগুলোও দেখতে সুন্দর হয়।

 4 months ago 

একদম কাজে লাগাই দিছি কলমদানিতে সব কলম রেখে দিছি।

 4 months ago 

হাহহা ভালো করেছেন আপু

 4 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কলমদানি বানিয়েছেন। আপনার এই কলম দানি আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙ্গিন কাগজ দিয়ে এই ধরনের জিনিস বানালে দেখতে যেমন ভালো লাগে তেমনি বানাতেও খুব ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

অনেক ধন্যবাদ আপু বিস্তারিত দেখার জন্য।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব চমৎকারভাবে ফুলদানিটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটা আসলেই প্রশংসার দাবিদার ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 4 months ago 

বিস্তারিত দেখেছেন ভাইয়া অনেক অনুপ্রেরণা দিলেন অনেক ভালো লাগলো। আপনার জন্যও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 57983.59
ETH 3132.93
USDT 1.00
SBD 2.44