বিকেলের নাস্তায়"ঝটপট ডিম পরোটা"।।২৫.০৭.২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম/আদাব
"প্রিয় আমার বাংলা ব্লগ" এর সকল ভাই-বোনদের প্রতি।

আজ ১০ই শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
২৫ শে জুলাই -২০২২-সোমবার

প্রিয় বন্ধুরা আশা করি সকলেই অনেক অনেক ভাল আছেন আর সুস্থ্য আছেন। প্রিয় বাংলা ব্লগ এর ভাই-বোনেরা আমিও বেশ ভালই আছি। আমি আপনাদের সাথে বিভিন্ন সনয় ভিন্ন ভিন্ন ব্লগিং নিয়ে উপস্থিত হওয়ার চেষ্টা করি। আপনাদের না বললেই নয় যে কথা সেটা হচ্ছে দিন শেষে আমি নিজেকে নিয়ে এখন গর্বিত অনুভব করি কারণ আমি একজনআমার বাংলা ব্লগ এর ব্লগিং সদস্য হিসেবে

এইটা সম্ভব আমাদের প্রিয় ও সম্মানিত এডমিন-মডারেটর, প্রফেসরগণ ও শ্রদ্ধেয় বড়-ভাইবোনদের সহযোগিতার কারণে।
আমি আপনাদের সকলের সুস্থ্যতা কামনা করছি।

বন্ধুরা আজ আমি বরাবরের ন্যায় একটি রেসিপি ব্লগিং নিয়া আপনাদের সাথে যুক্ত হয়েছি।
আমার আজকের রেসিপির বিষয় হচ্ছে "ডিম পরোটা" কিভাবে বিকেলের নাস্তায় ঝটপট ডিম পরোটা বানানো যায় তা শেয়ার করবো।

dim20.jpeg

এখন আমি খুব সহজেই কিভাবে "বিকেলের নাস্তায় ঝটপট ডিম পরোটা" তৈরী করা যায় তা আপনাদের সামনে তুলে ধরবো।

প্রথমে আমি উপকরণ গুলো কি কি লাগবে তা উল্লেখ করতেছি।

উপকরণ সমূহঃ

উপকরণ প্রণালীপরিমাণ সমূহ
ডিম নিয়েছি২ টা
পেঁয়াজ২/৩ টা
কাঁচা মরিচপরিমাণ মত
ধনিয়া পাতাপরিমাণ মত
তেলপরিমাণ মত
লবণপরিমাণ মত
আটা/ময়দারডো পরমাণ মত
আটা/ময়দার রুটি২টা

প্রস্তুত প্রণালীঃ
এখন আমি ধাপে ধাপে দেখাবো

ধাপঃ১---

dim1.jpeg

প্রথমে আমি দুইটা ডিম ফেটে একটা বাটিতে নিবো।

ধাপঃ২---

dim2.jpeg

এখানে সব উপকরণ সব নিবো। যেমন-পেঁয়াজ,

dim3.jpeg

কাঁচা মরিচ, ধনে পাতা

dim4.jpeg

লবণ নিতে হবে।

ধাপঃ৩---

dim5.jpeg

পেয়াজ, ধনে পাতা কুচি, মরিচ কুচি, লবণ একসাথে দিয়ে চামচের সাহায্যে বা হাতে ভাল করে মিক্স করে নিতে হবে।
এমন ভাবে মিশাতে হবে যাতে সব উপকরণ সপ্ট বা নরম হয়ে যায়।

dim6.jpeg

আমার মিক্স করা শেষ।

ধাপঃ৪---

dim7.jpeg

এই পর্যায়ে আমি আমার আগে তৈরী করা রুটির ডো ছিল তা থেকে সাইজ মত রুটির মেলার জন্য ডো নিয়েছি।

dim8.jpeg

আমার রুটি মেলা শেষ।

dim9.jpeg

আমি এখানে দুইটা রুটি নিয়েছি কারণ আমি একটা ডিম/মোগলায় পরোটা তৈরী করবো তাই।

ধাপঃ৫---

dim10.jpeg

আমি একটা ফ্রাই প্যান নিয়েছি এবং চুলায় বসায় দিয়েছি।

dim11.jpeg

পাত্রটি গরম হয়ে আসলে পরিমাণ মত তেল ঢেলে দিবো।

dim12.jpeg

তেল গরম হয়ে আসলে একটা রুটি দিয়ে দিবো।

ধাপঃ৬---

dim13.jpeg

রুটি টা তেলের মধ্যে হালকা ভাজা হয়ে আসলে আমি ডিমের মিশ্রণ দিয়ে দিবো

dim14.jpeg

ডিমের মিশ্রণ সমান ভাবে সব জায়গায় বিছিয়ে দেওয়ার পর আমি অন্য রুটি টা দিয়ে দিবো।

dim15.jpeg

কিছুক্ষণ পর পর উল্টায় দিতে হবে যাতে করে উভয় দিক ভাল করে ভাজা হয় আর ডিমের বিতর যাতে কাঁচা থেকে না যায়।

dim16.jpeg

আমার ডিম পরোটা/ মোগলায় পরোটা ভাজা শেষ।

ধাপঃ৭---

dim17.jpeg

সাইজ করে কেটে নিবো।

ধাপঃ৮---

dim18.jpeg

একটা প্লেটে সাজাই নিবো।

dim19.jpeg

গরম গরম সসের সাথে পরিবেশন করুন বিকালের নাস্তায় ডিম পরোটা।
আমার ডিম পরোটার রেসিপি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না।

আমি আমার রেসিপিতে ব্যবহার করা সব তথ্য ও ছবি আমার নিজের মোবাইল দিয়ে করেছি।

নিম্নে ছবির বিস্তারিত দেওয়া হলোঃ

ক্যাটাগরিফটোগ্রাফি
ডিভাইসWiko,T3
ফটোগ্রাফার@samhunnahar
মডেলW-V770
লোকেশনবাসায়, কক্সবাজার, বাংলাদেশ

ধন্যবাদ বন্ধুরা,

আজ এই পর্যন্ত এখানে শেষ করছি। আবার দেখা হবে নতুন আর একটি ব্লগিং নিয়ে সাথে থাকবেন আর ভাল থাকবেন। আল্লাহ হাফেজ।
আমি সামশুন নাহার হিরা
কক্সবাজার, বাংলাদেশ।
Sort:  
 2 years ago 

ডিম পরোটা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে আপু। ডিম পরোটা আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে ডিম পরোটা রেসিপি তৈরির পদ্ধতি সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু খেতে মন চাইলে ঝটপট তৈরী করে খেয়ে ফেলেন একদম সহজ রেসিপি। মজাদার খাবার দেখলেই খেয়ে ফেলতে হয় যা আমি করে থাকি। আপু অনেক অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

বিকেলের নাস্তায় এমন ডিম পরোটা বাসায় অনেকবার তৈরি করা হয়েছে। সত্যিই এই ধরনের নাস্তা খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক চমৎকার ভাবে উপস্থাপন এবং পরিবেশন করেছেন আপু। এখন যেহেতু সন্ধ্যার সময় তাই দেখেই খুব খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ মজাদার এই রেসিপিটি আমাদের সাথে এত সুন্দরভাবে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন, কিছু খাবার আছে যা দেখলেই এমনিই লোভ হয়।আপু বাসায় তৈরি করে খেয়ে নিবেন। ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করে আমাকে ধন্য করার জন্য। আপনার জন্য ও শুভ কামনা রইলো আপু।

This post was upvoted by @hustleaccepted
Use our tag #hustleaccepted and mention us at @hustleaccepted to get an instant upvote.
Also, you can post at our small community and we'll support you at Hustle Accepted

hustle accepted.png
Visit our website at Hustle Accepted

 2 years ago 

বিকেল মুহূর্তে এই ধরনের নাস্তা খেতে কে না পছন্দ করে। ঝটপট ডিম দিয়ে খুব সুন্দর পরোটা রেসিপি তৈরি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রেসিপি তৈরি।

 2 years ago 

ভাইয়া এই নাস্তা টা বলতে গেলে সহজ একটি রেসিপি। সময় ও কম লাগে আবার খেতে অনেক মজার তাই না ভাইয়া? ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সকাল অথবা বিকেলের নাস্তায় এই ধরনের পড়াটা খেতে খুবই সুস্বাদু লাগে। হালকা ক্ষুধায় খুবই উপকারী একটি খাবার। এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া একদম ঠিক বলেছেন, বিকেলে বা সকালেই হালকা ক্ষুধার জন্য এই নাস্তা যতেষ্ট। ধন্যবাদ ভাইয়া শুভ কামনা রইলো।

 2 years ago 

দেখেই মনে হচ্ছে খেতে খুব মজার হবে। বিকেল বেলাতে এভাবে সহজে নাস্তা তৈরি করে খাওয়া যায়, তাহলে কিন্তু খুবই ভালো হয়। দারুন একটি মজার নাস্তা রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমার খুব পছন্দের এই ডিম পরোটা। আর তৈরী করতে ও সহজ ভাইয়া। শুভ কামনা আপনার জন্য ভাইয়া

 2 years ago 

এরকম ডিম পরোটা আমিও প্রায় সময় বাসায় বিকেলের নাস্তা হিসেবে তৈরি করি। খুব সুন্দর করে আপনি রেসিপিটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার ভিম পরোটা দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব চমৎকারভাবে এ রেসিপিটা তৈরি করেছেন। ভীষণ ভালো লাগলো আপনার রেসিপি দেখে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া ডিম পরোটা আসলেই একটি লোভনীয় খাবার। তাও আবার বিকেল বেলাই আর তো বলার মতই না। ভাইয়া সময় করে খেয়ে ফেলবেন কিন্তু। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে গুছিয়ে বলার জন্য।

 2 years ago 

ডিম পরোটা খেতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে নাস্তায় এই রেসিপিটি আমার কাছে একদম পারফেক্ট মনে হয়। আমি নিজেও অনেক সময় ডিম পরোটা তৈরি করি। রেসিপিটি দেখেই মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। এরকম সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু ডিম পরোটার সাথে যদি গরম গরম চা হয় তাহলেই তো আরো জমবে আপু তাই না?
আমার কাছে একদম সহজ রেসিপি মনে হয় আপু। ধন্যবাদ আপুনি

 2 years ago 

বিকেলের নাস্তার জন্য ডিম পরোটা খুবই জনপ্রিয় একটি নাস্তা হিসেবে আখ্যায়িত করা রয়েছে। বিশেষ করে আমরাও মাঝেমধ্যে ডিম পরোটা খেয়ে থাকি।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন, এই খাবার একটি জনপ্রিয় খাবার বলা যায়। কিন্তু তৈ্রী করতে আমার অনেক সহজ লাগে ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

জ্বী আপু আমার ও অনেক বেশি ভালো লাগে ধন্যবাদ আপনাকে দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59159.44
ETH 2522.84
USDT 1.00
SBD 2.47