অনুভূতির কবিতা ||💖"তুমি বড় স্বার্থপর"💖|| Writing By @samhunnahar.

in আমার বাংলা ব্লগ10 months ago

প্রিয় আমার বাংলা ব্লগ পরিবার

শুভ দুপুর সবাইকে


Add a heading (2).jpg

আমি সামশুন নাহার হিরা @samhunnahar। বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন? আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। প্রতিদিনের মত আজ ও নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। @amarbanglablog বন্ধুরা তাই আমি আজ নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি। আজ আমি যে ব্লগিং আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা। প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। আসলে সব কিছু এত সহজ না। যেকোন ধরনের কাজ করতে সাজিয়ে গুছিয়ে একটু সময় এবং ধৈর্যের ব্যাপার। কবিতা লিখতে ও অনেক ভাবতে হয় এবং সময় দিয়ে লিখতে হয়। সকাল থেকে ভাবছি আজ কবিতা লিখতে বসবো। তাই কি কবিতা লিখবো ভাবতে ভাবতে চিন্তা করলাম আজ "তুমি বড় স্বার্থপর" অনুভূতি নিয়ে একটা কবিতা লিখবো। সেই চিন্তা ভাবনা থেকে আমার আজকের এই কবিতা লেখা।

কবিতার বিষয়বস্তুঃ

আমাদের চারপাশে এমন কিছু মানুষ আছে যারা অদ্ভুত ধরনের। আসলে তাদেরকে না দেখলে বুঝা যায় না মানুষ কতটাই স্বার্থপর। কাছের মানুষ এবং পাশের মানুষেরা যদি এত স্বার্থপরতাই করে। নিজেকে খুব বেশি একাকীত্ব মনে হয়। আসলে এসব মানুষের থেকেই দূরে থাকাই উচিত। যারা শুধু নিজের ভালোটাই বুঝে অপরের কাজের প্রতি হিংসা বোধ করে। এধরনের পরশ্রীকাতর মানুষগুলো খুবই ভয়ঙ্কর হয়। তো বন্ধুরা আজকে স্বার্থপর মানুষদেরকে কেন্দ্র করে একটি কবিতা লিখেছি। আশা করি আমার আজকের কবিতার অনুভূতি আপনাদের বেশ ভালই লাগবে। তাহলে চলুন বন্ধুরা আমার আজকের লেখা কবিতাটি দেখে আসি।

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


💖"তুমি বড় স্বার্থপর"💖


মানুষ বড় স্বার্থপর তাতে তুমিও একজন
মনে হয় মাঝে মাঝে পৃথিবীতে ভাল মানুষ নেই,
যখন তোমার চেহারাটা দেখেছিলাম প্রথম
মনে হয়েছিল তুমি একজন নিষ্পাপ মানুষ।

তাই তোমার ডাকে সাড়া দিয়েছিলাম
ভেবেছিলাম তোমাকে সাথে পেলে
আমার স্বপ্ন গুলো পূরণ হবে,
তোমাকে চলার পথে একজন সঙ্গী করতে চেয়েছিলাম
কিন্তু বুঝতে পারিনি তুমি এতটাই স্বার্থপর।

বুঝতেই পারিনি তুমি এতটাই পরশ্রীকাতর
আমি বুঝতেই পারিনি তুমি এতটাই লোভী,
তুমি শুধু তোমার ভালোটাই বুঝেছো
তুমি শুধু তোমার আশপাশকে নিয়ে চিন্তা করেছো।

তুমি বুঝতেই চেষ্টা করোনি আমাকে
আমি কতটাই বিশ্বাস করেছি তোমাকে,
আমি কতটা নির্ভরশীলতা তোমাতে
আমি কতটা বিভোর ছিলাম তোমার ছোঁয়াতে।

কিন্তু তুমি এমন এক ছুটে চলা পথিক
যার নেই সঠিক কোন গন্তব্য,
তোমার কাছে আসলেই আছে শুধু আবেগ
বলতে পারো তোমার কাছে নেই কোন বিবেক,
তুমি আবেগ নিয়ে ঘুরে বেড়াও সারাক্ষণ
তোমার কাছে ভালো মন্দ বলে কিছুই নেই।

যে মানুষ শুধু নিজের স্বার্থের কথা ভাবে
যে মানুষ শুধু নিজের ভালোটাই বুঝে,
সে কি করে বুঝবে অন্যের ভালো মন্দ?
তুমি তো তেমনই একজন মানুষ
নিজের স্বার্থের জন্য তুমি অনেক কিছু করতে পারো।

তবে কথা এমন ছিল না
কথা ছিল সব সময় আমার পাশে থাকবে,
আমাকে তুমি সব সময় সুখে রাখবে
সারা জীবন তোমার বুকের মাঝে আগলে রাখবে ।

কাউকে ঠকিয়ে বা কাউকে কাঁদিয়ে
কেউ কখনো সুখ পায় না,
যদিও সুখ খুঁজে পাই তাও আবার সীমিত সময়ের জন্য
আশা করি তোমার ও তেমন টাই হবে।

তুমি আমার জীবনকে করেছো ছিন্ন বিচ্ছিন্ন।
তুমি ধ্বংস করেছো আমার জীবন!
তুমি নষ্ট করেছ আমার স্বপ্ন!
তুমি নির্ঘুম করেছ আমার প্রতিটি রাত!
তুমি বড় স্বার্থপর! তুমি বড় অদ্ভুত!

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

Steem_Pro.png

Sort:  
 10 months ago 

দারুন একটি কবিতা রচনা করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বেশ ভালো লাগলো সুন্দর এই কবিতার মধ্যে একটা লাইন পড়তে গিয়ে। এ জাতীয় কবিতাগুলো আমার খুবই প্রিয় এবং আমিও লিখতে ভালবাসি।

 10 months ago 

আপনি সব সময় আমার কবিতা গুলো পড়েন এবং অনেক বেশি অনুপ্রাণিত করেন।

 10 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতার প্রতিটি লাইন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতি সপ্তাহে আপনি বেশ সুন্দর সুন্দর কবিতা শেয়ার করেন আপু। এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার লেখা কবিতা গুলো ভালো লাগার জন্য

 10 months ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটা পড়ে আমার খুব ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

বেশ ভালো লাগলো আপু আপনার সুন্দর অনুপ্রেরণা পেয়ে।

 10 months ago 

ঠিক বলেছেন আপু কাউকে ঠকিয়ে বা কাঁদিয়ে কেউ কখনো সুখ পাই না। কিন্তু আমাদের কাছের মানুষগুলো যখন আমাদের বিশ্বাস ভঙ্গ করে আমাদের সঙ্গে স্বার্থপর এর মতো আচরণ করে তখন সত্যিই একেবারে মন ভেঙে যায়। কিন্তু এটা তাদের স্বভাব। কবিতা টা অসাধারণ লিখেছেন আপু। একেবারে সত্য কথা কবিতার মাধ্যমে তুলে ধরেছেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

একটা কথা মনে রাখতে হবে প্রকৃতি কিন্তু কাউকে ছাড় দেই না

 10 months ago 

দুনিয়াটা স্বার্থপর মানুষে ভরপুর আপু। আপনি কাকে বিশ্বাস করবেন! কাছের মানুষটাও একসময় স্বার্থপরের মতো চলে যায়। আজকের কবিতাটি ভালো লেগেছে আপু 🌼

 10 months ago 

বর্তমান সময়ে মানুষ চেনা না খুবই জটিল ব্যাপার।

 10 months ago 

আপনি আজকে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। কবিতার ধাপ গুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার কবিতাটি পড়ার জন্য।

 10 months ago 

আপনার লেখা তুমি বড় স্বার্থপর কবিতাটি বেশ দুর্দান্ত হয়েছে। আপু সত্যি কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। আসলে প্রিয় মানুষ স্বার্থপর হয়ে গেলে নিজেকে খুবই কষ্ট লাগে। প্রিয় মানুষ কষ্ট দিলে এই কষ্ট সহ্য করা যায় না। যে নিজের স্বার্থের জন্য সবকিছু করতে পারে সে কখনো আপন মানুষ হতে পারে না । কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

কিন্তু তুমি এমন এক ছুটে চলা পথিক
যার নেই সঠিক কোন গন্তব্য,
তোমার কাছে আসলেই আছে শুধু আবেগ
বলতে পারো তোমার কাছে নেই কোন বিবেক,
তুমি আবেগ নিয়ে ঘুরে বেড়াও সারাক্ষণ
তোমার কাছে ভালো মন্দ বলে কিছুই নেই।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

অসাধারণ ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আপু আপনার কবিতা পড়তে সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর কবিতা লিখেন। আজকের কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। আপু পৃথিবীটাই এখন স্বার্থের উপর দাঁড়িয়ে রয়েছে। স্বার্থ ছাড়া মানুষ কিছুই বুঝে না। নিজের স্বার্থের জন্য আপনাকে ব্যবহার করবে আর স্বার্থ ফুরিয়ে গেলে সব শেষ হয়ে যাবে। যাই হোক ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

বর্তমান সময়ে আপু মানুষ চেনা দিন দিন জটিল হয়ে যাচ্ছে।

 10 months ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53