অনুভূতির কবিতা || 💖“মা তুমি এখন আকাশের শুকতারা”💖|| Writing By @samhunnahar.

in আমার বাংলা ব্লগ5 months ago

কেমন আছেন সবাই?

আশা করি আপনারা সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। প্রিয় @amarbanglablog কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা আশা করি সকলেই সুস্থ আছেন এবং খুব সুন্দর একটি সময় অতিবাহিত করতেছেন। বন্ধুরা প্রতিনিয়ত আপনাদের সাথে ভিন্ন ভিন্ন কিছু বিষয় শেয়ার করতে বেশ ভালই লাগে। কারণ সবার মাধ্যমে এত বেশি অনুপ্রাণিত হয় তাই ভিন্ন ধরনের কিছু ক্রিয়েটিভিটি শেয়ার করতে অনেক বেশি ভালো লাগে। তো বন্ধুরা প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। মাঝে মধ্যে অনু কবিতা শেয়ার করি। আবার সময় সুযোগ হলে আমার লেখা কবিতা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। তবে কবিতা লিখতে সময় দিয়ে লিখতে হয়। কিন্তু আমাদের শ্রদ্ধেয় প্রিয় দাদা @rme দাদার অনুপ্রেরণায় আমরা সবাই সুন্দর সুন্দর কবিতা লিখতে শিখেছি। দাদার অনুপ্রেরণায় আমরা অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখতে পারি এখন। সেটা আমাদের সবার জন্য খুবই গর্বের এবং আনন্দের একটি বিষয়। তাই আমি আজকে আবারো নতুন একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আমার আজকের লেখা কবিতা “মা তুমি এখন আকাশের শুকতারা” কবিতাটি আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

Add a heading.png

এই পৃথিবীতে মা ছাড়া বড় শূন্যতা বিরাজ করছে। যারা আপনজন হারিয়েছেন তারা বুঝবেন আপনজন হারানোর ব্যথা কেমন। তবে আগেই বুঝতাম না এখন কিন্তু প্রতিটি মুহূর্তে টের পাই। মাঝ হারিয়ে গেল কোথায় আর খুঁজে পাই না। এই পৃথিবীতে বিশ্বস্ততার নাম হচ্ছে মা। এই পৃথিবীতে চোখ বুজে মনের কথা গুলো বলার নাম হচ্ছে মা। এই পৃথিবীতে একমাত্র নিঃস্বার্থ ভালোবাসার নাম হচ্ছে মা। এই পৃথিবীতে কেউ তেমন করে কাছে টেনে নিতে চাই না। যদিও যারা আপনজন হয় তারাই ক্ষনিকের জন্য হয়। স্বার্থ আদায়ের জন্য হয় আপন। একমাত্র নিঃস্বার্থপর মানুষ হচ্ছেন মা বাবা। আজ মাকে খুব বেশি স্মরণ করি। হয়তো পাশে থাকলে এভাবে বেশি মনে পড়ে না। কিন্তু বেঁচে থাকলে এতোটুকু আমরা গুরুত্ব দিতে চাই না মা বাবাকে, আপনজনদেরকে। মা কে নিয়ে লিখা কবিতা টি আশা করি আপনয়াদের সকলের ভাল লাগবে।


চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


💖“মা তুমি এখন আকাশের শুকতারা”💖


মা তুমি এখন আকাশের শুকতারা
তুমি ছাড়া এখন আমি দিশেহারা
তুমি ছিলে আমার জীবনের সর্ব সেরা
খুঁজে বেড়াই তোমাকে মা পাইনা তোমার দেখা।

যখন তুমি ছিলে মা আমাদের পাশে
চারপাশ ভরা ছিল, ছিলনা কোন শূন্যতা
তুমি ছিলে আমার জীবনের সেরা পূর্ণতা
তুমি এখন পাশে নেই
ঘিরে ধরেছে জীবনের সব অপূর্ণতা।

যখন মনে কষ্ট পাই তোমাকে খুব স্মরণ করি
এই পৃথিবীতে আর কেউ নেই
কাকে যে এখন বিশ্বাস করি,
সেই ভয়ে এখন বসে বসে কান্না করি।

জীবনের সারা বেলা শত ব্যস্ততায়
সময়ে অসময়ে মনে পড়ে তোমার কথা
তোমাকে হারানোর যে মনে কত ব্যথা
কে বা বুঝে সেথা।

এই পৃথিবীতে নিঃস্বার্থ ভালবাসার নাম মা
এখানে আর কেউ আপন নেই মা
জানি তুমি আর ফিরবেনা কোন দিন
আমার স্মৃতিতে ঘুরে বেড়াও তুমি সারাদিন।

জানি তোমাকে ভুলে যাওয়া সম্ভব না
আমার মনে সারাদিন
তোমাকে হারানোর কল্পনা
মনে বড় আফসোস রয়ে গেল মা
তোমাকে কেন আর কিছুদিন পেলাম না।

তুমি ক্ষমা করো মা আমাকে
ক্ষমা করো তোমাকে দেওয়া কষ্টকে
হয়তো আমি তোমার যোগ্য সন্তান না
সন্তানেরা কখনো মায়ের সমতুল্য হতে পারে না।

মায়ের পায়ের নিচে সন্তানের বেহেস্ত
শেষ দিনে তুমি আমাকে একটু
তোমার পায়ের নিচে ঠাই দিও
খোদা তুমি এই দোয়া টুকু কবুল করে নিও।

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা সকলের ভাল লেগবে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

Steem_Pro.png

Sort:  
 5 months ago 

আমাদের সবার জীবনে গুরুত্বপূর্ণ মানুষ হচ্ছে আমাদের মা। মায়ের মত কেউ আমাদেরকে ভালোবাসে না। এবং কি মায়ের ভালোবাসাটা কারো কাছ থেকেই পাওয়া যায় না। যে আমাদেরকে যতই ভালোবাসুক না কেন, মায়ের মত জীবনেও ভালোবাসতে পারবে না। আপনি আজকে মাকে নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। মা তুমি এখন আকাশের শুকতারা কবিতার নাম এটা দিয়েছে দেখে ভালো লাগলো। ধন্যবাদ এই সুন্দর কবিতাটা লিখে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার কবিতাটি আপনি সময় দিয়ে পড়লেন। ভালো লাগার জন্য অনেক খুশি হয়েছি আমি।

 5 months ago 

আমাদের পৃথিবীতে সবথেকে আপন মানুষ বলতে বোঝায় মাকে। মা এমন একটা জিনিস যার সঙ্গে সবকিছু শেয়ার করা যায়। এই পৃথিবীতে মায়ের মত আপন আর হয়তো বা কেউ নেই। আপনি মাকে নিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন আপু। আপনার কবিতাটি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

যতটুকু বুঝতে পেরেছি মায়ের তুলনা কাউকে করা যায় না। মায়ের মত কেউ আপন হতেই পারে না।

 5 months ago 

মা বাবা পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ। আপু আপনি আজকে মাকে নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। “মা তুমি এখন আকাশের শুকতারা" কবিতাটির লাইন গুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম। অনেক বেশি ভালো লাগলো। পৃথিবীর সকল মায়েদের জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা ❣️

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়েই ভালো লাগার জন্য।

 5 months ago 

আপু আপনি এত সুন্দর কবিতা লেখেন দেখে ভালো লাগে। ভিন্ন ভিন্ন টপিক নিয়ে কবিতা লিখলে অনেক সুন্দর হয়। আর যদি হয় মাকে নিয়ে তাহলে তো কোন কথাই নেই। বুঝতে পারতেছি আপু মাকে হারিয়ে একেবারে নিঃস্ব হয়ে গিয়েছেন। তবে সব সময় মায়ের জন্য দোয়া করতে থাকবেন। বেঁচে থাকতে গুরুত্ব দিতে হয়। থাকতে গুরুত্ব দিতে শিখতে হবে সবাইকে। কবিতার লাইন গুলোর মধ্যে বাস্তবতাকে তুলে ধরেছেন।

 5 months ago 

প্রতিটি নিঃশ্বাসে প্রতিটি মুহূর্তে আপু মাকে অনেক বেশি স্মরণ করি। মৃত্যু এমন একটি জিনিস যার থেকে আর কেউ কোনদিন ফিরে আসে না। অনেক আফসোস রয়ে গেল আপু।

 5 months ago 

একমাত্র মাই সন্তানকে নিঃস্বার্থভাবে ভালোবাসে। আর কেউ নেই আসলে। আপনার মাকে হারিয়েছেন। আপনার মনের অবস্থা বুঝতে পারছি আপু। আপনার মায়ের জন্য দোয়া করেন। মাকে নিয়ে চমৎকার একটি কবিতাও লিখলেন! 🌼

 5 months ago 

মা বাবা ছাড়াই যত ভালোবাসা আছে সবকিছুই হচ্ছে ভেজাল।

 5 months ago 

আসলে মায়ের মতোন পৃথিবীতে আপন কেউ নেই । মা হচ্ছে ভালবাসার শেষ ঠিকানা, নির্ভরতার শেষ আশ্রয় স্থল, মমতার শেষ বাঁধন। মায়ের ভালোবাসার গভীরতা কখনো পরিমান করা যায় না। বেশ সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা পড়ে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। মায়ের প্রতি ভালোবাসা এবং অনুভূতিগুলো কবিতার ছন্দে প্রকাশ করেছেন। এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

মায়ের অনুপস্থিতে বুঝতে পারছি মা কত মূল্যবান সম্পদ। অনেক ধন্যবাদ আপনাকে সময় দিয়ে কবিতাটি পড়লেন।

 5 months ago 

আপু একদম ঠিক বলেছেন যারা আপনজন হারিয়েছেন তারা বুঝে আপনজন হারানোর ব্যথা। মায়ের মতো আপন এই পৃথিবীতে কেউ নেই। যার মা নেই সে বুঝে মা হারানোর যন্ত্রনা কেমন। যাই হোক আপনার মা কে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটা লাইন খুব সুন্দর লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 5 months ago 

আগে বুঝতাম না আপু আপনজন হারানোর ব্যাথা। যখন মা চলে গেল তখন থেকেই নিঃস্ব হয়ে গেছি।

 5 months ago 

মাকে নিয়ে খুব সুন্দর একটা কবিতা লিখেছেন আপু। সত্যি মা কথাটি ছোট হলেও এই গভীরতা অনেক। মায়ের মত করে নিঃস্বার্থভাবে কেউ ভালোবাসে না। পৃথিবীর সকল মা সুস্থ থাকুক এবং যাদের মা পরপারে পাড়ি জমিয়েছেন তাদেরকে আল্লাহ বেহেস্ত নসিব করুক। ধন্যবাদ আমার আপু মাকে নিয়ে সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ আপু সময় দিয়ে কবিতাটি পড়ার জন্য। আপনার আম্মুর জন্য অনেক দোয়া রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55