অনুভূতির কবিতা ||"ভালবাসার সুখ"|| Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগlast year

প্রিয় আমার বাংলা ব্লগ পরিবার

শুভ দুপুর সবাইকে
আমি সামশুন নাহার হিরা @samhunnahar। বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা এই গরমের দিনে পড়ন্ত বিকেলে আশা করি সবাই ক্লান্ত? নিশ্চয় ভাল তো আছেন? আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। প্রতিদিনের মত আজ ও নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। @amarbanglablog বন্ধুরা তাই আমি আজ নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি। আজ আমি যে ব্লগিং আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা। প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। আসলে সব কিছু এত সহজ না। যেকোন ধরনের কাজ করতে সাজিয়ে গুছিয়ে একটু সময় এবং ধৈর্যের ব্যাপার। কবিতা লিখতে ও অনেক ভাবতে হয় এবং সময় দিয়ে লিখতে হয়। সকাল থেকে ভাবছি আজ কবিতা লিখতে বসবো। তাই কি কবিতা লিখবো ভাবতে ভাবতে চিন্তা করলাম আজ "ভালবাসার সুখ" অনুভূতি নিয়ে একটা কবিতা লিখবো। সেই চিন্তা ভাবনা থেকে আমার আজকের এই কবিতা লেখা।

Add a heading (3).jpg


কবিতার মূল বিষয়বস্তু-
এ জগতে কম বেশি সকলেই ভালোবাসার প্রতি অনেক বেশি আবেগি। কেউ ভালোবাসা পেতে চাই আবার কেউ ভালবাসা পেয়ে হারিয়ে ফেলে। আবার অনেকে আছেন সেই হারিয়ে ফেলা ভালোবাসার অনুভূতি নিয়ে সারা জীবন বুকে ধরে আগলে রেখে বাঁচতে চাই। কিন্তু ভালোবাসার সুখ শব্দটি কেউ সহজে বুঝে উঠতে পারে না। ভালোবাসার সুখ মানেটা সকলে বুঝতে চাইনা। কেউ কাউকে কাঁদিয়ে সুখ পায় আবার কেউ না পাওয়ার বেদনায় কেঁদে মরে বুক ভাসায়। আবার অনেকেই সেই না পাওয়া ভালোবাসার পিছু টানে ছুটতে থাকে। আবার অনেকে আছে যে তাকে ভালোবাসে তাকে অনেক বেশি অবহেলা করে অবজ্ঞা করে। কিন্তু আমাদের বুঝা উচিত কোন মানুষ আমাকে প্রকৃত ভাবে ভালোবাসে। আমাদের বুঝা উচিত কোন মানুষকে ভালবাসলে আমি জীবনে সুখ পাবো এবং ভালোবাসার মানে খুঁজে পাব। শুধু শুধু মরীচিকার পিছনে না ছুটে প্রকৃত ভালোবাসা কি তা বুঝা উচিত। যে আমাকে ভালো রাখবে যে আমার ভালোবাসার মর্মতা বুঝবে তাকে ভালোবাসা উচিত। যে আমাকে সারা জীবন সুখ-দুঃখকে আগলে রাখবে সেই রকম একজন মানুষের ভালবাসা মর্মতা বুঝা অনেক বেশি দরকার। সুতরাং আজকে আমি সেই ভালবাসার সুখ নিয়ে একটি কবিতা লিখেছি আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।


চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


💖"ভালবাসার সুখ"💖


ভালোবাসা শব্দটি যদিও হয় চারটি অক্ষরে
কিন্তু তার ভাবার্থ অনেক গভীরে,
ভালোবাসার সার্থকতা তখনই হয়
যখন দুটি হৃদয়ের মিলন হয়।

ভালোবাসার সুখ সে তো শিশিরের জল
পদ্ম পাতায় কাঁপে যেন টলমল,
ভালোবাসা তো বৃষ্টির পানি কচু পাতার জল
যেন গড়িয়ে পড়ছে পাতা করছে টলমল।

মুখে বলা ভালোবাসার নেই কোন দাম
কথায় কথায় বলি তোমাকে ভালোবাসি
এই হচ্ছে ফেক ভালবাসার নাম।

ভালোবাসার সুখ সে তো বুঝে
যে ভালবাসার মানে অনুভবে খুঁজে,
তোমাকে কে ভালোবাসে
বোঝো তা অনুভূবে,
এই ভালোবাসার সুখ অনেক
যদিও না পাও ভবে।

ভালোবেসে ঘর বেঁধে সুখী হলো কয়জনে?
কম বেশি সবাই তো
কেঁদে ফিরে অবশেষে গোপনে।

তাই তুমি কাকে ভালোবাসো
সেটা বড় কথা নয়!
তোমাকে কে ভালবাসে
তাকেও তুমি ভালবেসে
তার মনটা করো জয়।

তবেই তো তুমি পাবে এই জগতে
প্রকৃত ভালোবাসার সুখ,
এভাবে সবার জীবনে আসুখ
ভালোবাসা সুখ।

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm1.png

Sort:  
 last year 

আসলে ভালোবাসতে আমার কাছে মনে হয় আবেগ। আবেগ ছাড়া মনে হয় ভালোবাসা হয় না।সত্যিকারের ভালোবাসা গুলো অনেক সুন্দর হয়।আর অনেক বেশি কষ্টে হয়। ভালোবাসা টা হলো এমন ভালো হলে জীবন টা সুন্দর আর না হলে জীবন টা শেষ। আজকে আপু ভালোবাসা নিয়ে অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন। আমার কাছে আপনার লিখা কবিতা অসম্ভব দারুণ লেগেছে আপু । অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আমার কবিতাটি পড়ার জন্য এবং খুব সুন্দর একটি অনুভূতি মূলক মতামত দেওয়ার জন্য।

 last year 
 last year 

আপু আপনার আজকের কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লাগলো । ভালোবাসা নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন । প্রতিটি লাইনে ছন্দের বেশ মিল ছিল । বেশ ভালো লেগেছে । ধন্যবাদ আপনাকে।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আমার কবিতা টি পড়ে ভাল লাগার জন্য।

 last year 

খুবি সুন্দর কবিতা লিখেছেন, এই কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার। বিশেষ করে এই লাইন গুলো অসাধারণ ছিলো।

তাই তুমি কাকে ভালোবাসো
সেটা বড় কথা নয়!
তোমাকে কে ভালবাসে
তাকেও তুমি ভালবেসে
তার মনটা করো জয়।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া কবিতা পড়ে খুব সুন্দর অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 last year 

অনেক ভালো হয়েছে আপনার আজকের কবিতাটি। খুব ভালো লাগলো কবিতাটি পড়ে। আশা করছি এভাবেই প্রতি সপ্তাহে একটা করে কবিতা আমাদের মাঝে উপহার দিয়ে যাবেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29