আমার স্বরচিত কবিতা||"তুমি আছো হৃদয়ের মাঝে"||@Shy-Fox ১০%

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা!!

আসসালামু আলাইকুম/আদাব।


কবিতা.jpg

ভারত-বাংলাদেশী ব্লগার ভাই ও বোনেরা আশা করি সকলে ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি এবং সুস্থ আছি।আজ আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট শেয়ার করার জন্য আবারও হাজির হয়ে গেছি।আমার আজকের পোস্ট হচ্ছে কবিতা।আজ নতুন আরেকটি কবিতা নিয়ে আপনাদের সাথে শেয়ার করব বলে মনস্থির করেছি।যেহেতু সপ্তাহে একটি করে কবিতা পোস্ট করি।তাই আমি আজ নতুন আরেকটি কবিতা লিখে নিয়েছি।সেই কবিতাটি আজ শেয়ার করব সবার সাথে।আশা করি আমার আজকের কবিতাটি সকলের ভালো লাগবে।

কবিতার মূলভাব-
আমার আজকের কবিতার মূল বিষয়বস্তু হচ্ছে “তুমি আছো হৃদয়ের মাঝে”।কবিতাটির মূল বিষয়বস্তু হচ্ছে প্রিয়জন তার প্রিয় মানুষকে অনেক বেশি ভালোবাসে।কিন্তু ভালো বাসলেও কাছে পায়নি ভালোবাসার মানুষকে।কাছে না পাওয়ার বেদনায় চিরদিন মনের মানুষকে মনের মধ্যে পোষণ করে দিন যাপন করে চলছে।প্রিয়জন তার মনের মানুষকে হৃদয়ের মধ্যে সারা জীবন লালন করে যাচ্ছে।কবে আসবে তার প্রিয় মানুষ।কবে মনের কথা জানাবে সেই অপেক্ষায় আছেন।এভাবে মনের মানুষকে হৃদয়ের মাঝে আগলে ধরে সারা জীবন কাটিয়ে দেওয়া এমন একজন প্রেমিকের গল্প এখানে তুলে ধরা হয়েছে।

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


"তুমি আছো হৃদয়ের মাঝে"


তুমি আছো আমার
রংধনুর নীলে দূর ঐ গগনে,
তুমি আছো আমার
কল্পনায় মিলে হৃদয়ের গহীনে।

তুমি আছো আমার মন জুড়ে
এই অন্তরের মাঝে,
থাকবে তুমি আমার মনের মাঝে
অনন্তকাল ধরে।

তুমি আছো আমার
বুকের মাঝখানে প্রতিটি শিহরণে,
তুমি আছো আমার
স্বপ্নের অন্তরালে কল্পনার সন্ধিক্ষণে।

সকল কাজের মাঝে তোমাকে খুঁজি
সকাল বিকেল কিংবা নিশিদিন
এ জীবনে শুধু তোমাকেই বুঝি।
তুমি আমার শুধু আমার।

তুমি আছো আমার
অনেক যতনে হৃদয়ের সিংহাসনে,
তুমি আছো আমার
গোধূলি লগনে একাকী আনমনে।

মিশে আছো তুমি আমার হৃদয়ের মাঝে
কেন? তুমি হারিয়ে গেলে
আমাকে একাকী করে!

কেঁদে ফিরে এই মন বেদনার অভিমানে
তোমাকে ভেবে কাঁদে অবিরত মনে।

তোমাকে চাই ব্যাকুল এমন
ফিরে এসো তুমি আমারই অন্তরের মাঝে
তুমি আছো হৃদয় জুড়ে
আমার এই বুকের গভীরে।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


🌺ধন্যবাদ সবাইকে আশা করি আমার কবিতা আপনাদের পড়ে ভাল লেগেছে।আজকে আমার ব্লগ লেখা এখানে সমাপ্তি করছি।সবাই ভাল থাকবেন🌺

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

268712224_305654151337735_1271309276897107472_n.png


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErUogEiSdZAWauW2HBq1zWnaXTkFLcSDf1FNjZSG74aKLZVGvRiXgXAoHNcwd2pCdbdU4UBDUSCpWCCEVSxQb1dLcZJjZwnHQ7cKET7dP2WdCG8XqX6kAVShvxwj4ADcqXM5SRVok8jcf6QUdnKuHYGEBSfAT19oFbhrhr1248EYdHUHm3UH5XWQxGVuZ7.png


APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwGY4qLr9xmZ7c86Ji8SC8DHe4BCf25XqGMPXA2nLhARG1mMDqxEiyT2jrzVshRUi2cq3cHPD66Eymo7i2NwAjuLx9CE9MSpWCU4Y74qfmhAjFFHixiQ4.png

WhatsApp Image 2022-11-20 at 9.12.56 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।
আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।
আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আমার কাছে আপনার কবিতাটি পড়তে ভীষণ ভালো লেগেছে। আপনার কবিতার নাম অসাধারণ ছিল "তুমি আছো হৃদয়ের মাঝে"। আপনি পুরো কবিতা খুবই সুন্দর ভাবে লিখেছেন যার কারণে পড়তে আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

মিশে আছো তুমি আমার হৃদয়ের মাঝে
কেন? তুমি হারিয়ে গেলে
আমাকে একাকী করে!

কবিতার এক একটি লাইন খুবই সুন্দর ভাবে লিখেছেন যা পড়তে একটু বেশি ভালো লেগেছে। এই লাইনগুলো আমার কাছে একটু বেশি ভালো লেগেছে পড়ে।

 2 years ago 

অনেক ভালো লেগেছে আপু আপনি অনেক সুন্দর করে আমাকে অনুপ্রেরণা দিয়েছেন যা আমি আরো সুন্দর সুন্দর কবিতা লিখতে অনুপ্রেরণা পেয়েছি।

 2 years ago 

কবিতা পড়তে অনেক ভালো লাগে আমার। আর বিশেষ করে আমার বাংলা ব্লগে এখন বর্তমানে অনেকেই কবিতা লেখে এবং কবিতা গুলো পড়তে বেশি বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ খুব চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ঠিক বলছেন ভাইয়া বর্তমান সময়ে আমার বাংলা ব্লগে অনেক কবিতা প্রেমী তৈরি হয়েছেন।উনাদের কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগে।তবে আপনার কবিতাও অনেক সুন্দর হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার মন্তব্যের খুব সুন্দর ও সাবলীল ভাষায় ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

কিছু কিছু ভালোবাসা দূরে চলে যায়। কিংবা হারিয়ে যাই দূর অজানায়। হয়তো ভালবাসলেই শুধু ভালবাসার মানুষটিকে ধরে রাখা যায় না। যাই হোক আপু আপনার লেখা কবিতাটি দারুন হয়েছে। সত্যি দারুন কবিতাটি লিখেছেন। অনেক অনেক ভালো লাগলো কবিতাটি পড়ে।

 2 years ago 

অবশ্যই ঠিক বলছেন ভালবাসলে যে ভালোবাসার মানুষকে ধরে রাখা যাবে তা নয়।ভালোবাসার মানুষ যদি নিজে ধরা না দেই তাহলে কি ধরে রাখা যায়।?

 2 years ago 

ভালোবাসা ভালোবাসা কোথায় বলে না ৷ কিছু ভালোবাসা কাছে আসা হলেও কিছু ভালোবাসা মন থেকে হলেও কাছে আসা কখনো হয় না ৷ জানি না কেন ভালোবাসার মানুষগুলো ভাগ্যে থাকে না ৷ যেমনটা আমি মন থেকে ভালোবেসেও শেষশেষ ভাগ্যে হইল না ৷ কিন্তু মনে পড়ে তাকে ৷ আর মনে থাকবে চিরদিন ৷
যা হোক অনেক কষ্টের একটি কবিতা লিখেছেন ৷ আর মনে করিয়ে দিলেন আমার অতীত কে ৷

 2 years ago 

যাক অবশেষে বুঝতে পারলাম আপনি প্রেমের ছ্যাকা খেয়েছেন তা😂😜।খুব কম মানুষই ভালবাসার মানুষকে কাছে পেয়েছে।তবে আপনার জন্য শুভকামনা রইল আপনি যেন একজন সুন্দর মানুষের সাথে জীবন গঠন করতে পারেন।

 2 years ago 

হুম আর চাই না প্রেম ৷

 2 years ago 

ঘটনা কি আপু,মনের মানুষ কই গেলো😜😜,তা এটা কি ভাই জানে। হা হা। যাই হোক আপনার কবিতাটা বেশ সুন্দর। নামটা ও বেশ ভালো লেগেছে,তুমি আছো হৃদয়ের মাঝে। কবিতার প্রতিটি লাইন বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমি যে পাগলামি করি সব জানে আপু😂😍।এগুলো তো কবিতার কথা আপু রিয়েল লাইফের কথা না হা হা। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 2 years ago 

আপু কবিতাটি অনেক সুন্দর হয়েছে। আপনার কবিতাটি বাস্তবতার সাথে অনেক মিল রয়েছে। অনেক প্রিয়া আছে যে তার প্রিয়োর জন্য দিনের পর দিন রাতের পর রাত অপেক্ষা করে তাকে পাবার জন্য। আর সেটা আপনি কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক মানুষ আছেন যারা ভালোবাসার মানুষকে কাছে পাওয়ার জন্য দিনরাত অপেক্ষা করে থাকেন কবিতায় তা তুলে ধরার চেষ্টা করেছি।অসংখ্য ধন্যবাদ আপনাকে খুব সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

তুমি আছ হৃদয়ের মাঝে কবিতা পড়ে খুব ভাল লেগেছে। কবিতায় ওয়ান সাইডেড লাভ নিয়ে বলা হয়েছে। একজন প্রেমিক তার ভালোবাসার মানুষের জন্য সারা জীবন অপেক্ষা করেও দেখা পায়নি। সুন্দর কবিতা লিখেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

জ্বী ভাইয়া কবিতাটি ভালোবাসার মানুষকে নিয়ে লিখেছি।একজন প্রেমিক তার মনের মানুষকে আজীবন হৃদয়ের মাঝে ধরে রাখেন।

 2 years ago 

বাহ আপু, আজকে আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। সত্যি আপনার কবিতার ছন্দ গুলো বেশ দুর্দান্ত হয়েছে । কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। আসলে আমাদের প্রিয়জনের কথা সব সময় মনে পড়ে। প্রিয়জনের সাথে কাটানো মুহূর্তগুলো হৃদয়ের মাঝে গেঁথে যায়। এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ভালো লেগেছে অনেক বেশি অনুপ্রেরণা পেয়েছি।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দিয়ে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকার তুমি আছো হৃদয়ের মাঝে কবিতাটি লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। কবিতার মাঝে ভালোবাসার কথা খুব সুন্দর করে তুলে ধরেছেন। কিছু কিছু ভালোবাসা আছে যেগুলো হারিয়ে যায়। দূর থেকে অনেক দূর হারিয়ে যায়।

সকল কাজের মাঝে তোমাকে খুঁজি
সকাল বিকেল কিংবা নিশিদিন
এ জীবনে শুধু তোমাকেই বুঝি।
তুমি আমার শুধু আমার।

কবিতার এই লাইনগুলো আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বী ভাইয়া যতটুকু পারি চেষ্টা করি আপনাদের মনে আনন্দ দেওয়ার জন্য কবিতার মাধ্যমে।ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58444.83
ETH 2537.94
USDT 1.00
SBD 2.49