রেসিপি-||"মজাদার মিষ্টি কুমড়ার ফুল ভাজি"||10 % beneficiary for @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন সবাই?

আজ-০১ লা-অগ্রহায়ণ - ১৪২৯ বঙ্গাব্দ।
১৬ ই- নভেম্বর -২০২২ খ্রিস্টাব্দ।
রোজ-বুধবার।

shak19.jpeg
Device-Wiko-T3

আমি সামশুন নাহার হিরা@samhunnahar।আমি বাংলাদেশ থেকে আপনাদের সাথে ব্লগিং করি।বন্ধুরা হাজির হয়ে গেছি আপনাদের সাথে নতুন ব্লগ নিয়ে।আশা করি সকলেই অনেক অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায়, আপনাদের শুভ কামনায় ভালো আছি।প্রতিদিনের মত আজও চলে এসেছি নতুন পোস্ট শেয়ার করব বলে আপনাদের সাথে।আসলে পোস্ট করা এমন একটি ধারাবাহিকতা হয়ে গেছে যে শেয়ার না করলে ভালো লাগে না।কাজের মধ্যে একটা রুটিন হয়ে গেছে কোন সময় কোন কাজ করতে হবে।বাসার কাজ করে বাকি সময় গুলো স্টিমিটে দেওয়ার চেষ্টা করি।

“আমার বাংলা ব্লগ”এ এমন একটি কাজ করার ধারাবাহিকতা চলে এসেছে বাসার কাজ ছাড়া অন্য কোথায় মন বসে না।সময় পেলেই চলে আসি ডিস্কড অথবা এস্টিমিটে।তো বন্ধুরা! আসল কথায় চলে আসি।আমি আজ আপনাদের সাথে যে পোস্ট শেয়ার করব সেটা হচ্ছে আর কিছু নয় রেসিপি পোস্ট।আমি সপ্তাহে দুইটি রেসিপি পোষ্ট দিব চিন্তা করতেছি।সেই ধারাবাহিকতায় আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটি রেসিপি।আমার আজকের রেসিপি হচ্ছে মিষ্টি কুমড়া ফুল ভাজি।শাকে মধ্যে মিষ্টি কুমড়া ফুল ভাজা আমার খুব প্রিয় একটি শাক।

আমি যে কোন সময়, যখন যেখানেই দেখি মিষ্টি কুমড়া ফুল নিয়ে আসি।মিষ্টি কুমড়া ফুল আমি বেশি করে রসুন দিয়ে, বেশি পরিমাণ তেল দিয়ে ভেজে খেয়ে থাকি।তাছাড়া আমি মাঝে মাঝে মিষ্টি কুমড়া ফুল ঝোল করে রান্না করি বাচ্চারা ঝোল খেতে পছন্দ করে তাই।তো বন্ধুরা আমি আজ মিষ্টি কুমড়া ফুল রসুন দিয়ে ভাজা করেছি।আমার কাছে খেতে অনেক ভালো লেগেছে। আমার রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করতেছি।হয়তো আপনাদের কাছে আমার আজকের মিষ্টি কুমড়া ফুল ভাজা রেসিপি কেমন লাগে জানিনা।

তাহলে বন্ধুরা শুরু করা যাক আমার আজকের রেসিপিটি আমি কিভাবে তৈরি করেছি সেই প্রক্রিয়া সমূহঃ-


রেসিপির প্রয়োজনীয় উপকরণ সমূহঃ


উপকরণপরিমাণ
  • মিষ্টি কুমড়ার ফুল-২ আটি।

  • রসুন মাজারি সাইজের -১টি।

  • কাঁচা মরিচ-৪/৫ টি।

  • লবণ- স্বাদমতো।

  • তেল -পরিমাণ মতো।

  • ধনে পাতা কুচি-স্বাদমতো।

উপকরণ১.jpeg

ধাপ-১

প্রথমে মিষ্টি কুমড়ার ফুলগুলো আটি থেকে নিয়ে খুলে ফেলবো।একটা একটা করে ফুলের আঁশ ফেলে দিয়ে ভালো করে দেখে নিতে হবে কোন ধরনের পোকামাকড় আছে কিনা।হাতের সাহায্যে অথবা বটি দিয়ে ছোট ছোট করে সাইজ করে কেটে নিতে হবে।কেটে নিয়ে ভালো করে পরিস্কার করে ধুয়ে নিয়ে পানি ঝরাতে রাখবো।

shak.jpeg
Device-Wiko-T3

shak1.jpeg

shak2.jpeg

ধাপ-২

এরপরে আমি পানি ঝরতে ঝরতে অন্যান্য উপকরণ গুলো রেডি করে নিয়েছি।সোজা রান্নার ধাপে চলে যাব।রান্নার জন্য একটি কড়াই নিয়ে চুলায় বসিয়ে দিয়েছি।কড়াইটি গরম হলে তাতে পরিমান মত তেল ঢেলে দিব।তেল ঢেলে দিয়েছি এখন তেল গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

shak3.jpeg
Device-Wiko-T3

shak4.jpeg

shak5.jpeg
Device-Wiko-T3

shak6.jpeg


ধাপ-৩

তেল গরম হলে ধাপে ধাপে আমি রসুন, কাঁচা মরিচ ফালি এবং পরিমাণ মত লবন দিয়ে ভালো করে নেড়ে চেড়ে ভেজে নিব।রসুনগুলো ব্রাউন কালার আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

shak7.jpeg
Device-Wiko-T3

shak9.jpeg

shak10.jpeg
Device-Wiko-T3

shak11.jpeg


ধাপ-৪

রসুন,কাঁচা মরিচ ভালো করে ভাজা হয়ে গেলে ধুয়ে রাখা মিষ্টি কুমড়ার ফুল গুলো দিয়ে দিব।ভালো করে মিক্স করে নিয়ে সেদ্ধ করে নিতে হবে।মাঝে মাঝে নেড়ে দিতে হবে যাতে সবগুলো ফুল একসাথে সিদ্ধ হয়ে আসে।

shak12.jpeg

shak13.jpeg
Device-Wiko-T3

shak15.jpeg

মিষ্টি কুমড়ার ফুল গুলো ভালোভাবে সেদ্ধ হয়ে আসলে কুচি করে রাখা ধনে পাতাগুলো ছিটিয়ে দিতে হবে।নেড়েচেড়ে আরো কিছুক্ষণ ভেজে নিতে হবে।

shak16.jpeg
Device-Wiko-T3

shak17.jpeg

শেষ-ধাপ

দেখুন আমার আজকের তৈরি করা মিষ্টি কুমড়ার ফুলগুলো ভাজা প্রায় সিদ্ধ হয়ে এসেছে।সিদ্ধ হয়ে গেলে চুলা বন্ধ করে দিয়ে কড়াই চুলা থেকে নামিয়ে ফেলবো।ফুলগুলো পরিবেশনের জন্য একটি বাটিতে নিয়ে নিয়েছি।দেখুন দেখতে কেমন লোভনীয় হয়েছে।খেতেও অনেক মজাদার ছিল।

shak18.jpeg
Device-Wiko-T3

shak19.jpeg

হ্যালো বন্ধুরা আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভাল লেগেছে।যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে আমার রেসিপিটি দেখে আপনারাও বাসায় তৈরি করে দেখতে পারেন কি রকম লাগে।আপনাদের কেমন লেগেছে আশা করি মতামত দিয়ে জানাবেন সেই অপেক্ষায় রইলাম।

268712224_305654151337735_1271309276897107472_n.png

ফটোগ্রাফিতে ব্যবহার করা ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরেসিপি

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

আজ এ পর্যন্ত বন্ধুরা আবার উপস্থিত হব আপনাদের সাথে শেয়ার করার জন্য নতুন কোন ব্লগ নিয়ে।সবাই ভালো থাকবেন।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

সামশুন নাহার হিরা
@samhunnahar
সবাইকে অনেক ধন্যবাদ।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCxLZNesJTR2pC8aPbATRcvZ8rJ27wVEup9rw2cwQqQBqz4ik1rrNUggHZY9FksFVtWNYBbtdPu3Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGi.png

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।


Banner2.png

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে মিষ্টি কুমড়ার ফুল রেসিপি তৈরি করেছেন।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে আর এমনিতেই মিষ্টি কুমড়ো ফুল ভাজি করে খেতে অনেক মজা লাগে।তবে আপনি যদি শুধু ফুলগুলো বেসমের ময়দার মধ্যে দিয়ে তেলে ভেজে খেতেন তাহলে এর থেকেও অনেক বেশি মজা লাগতো।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিক বলছেন এভাবে খেলে অনেক মজার হবে।আপনার মতো করে একবার তৈরি করে খেয়ে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মিষ্টি কুমড়ার ফুল ভাজি করেছেন । দেখে খুব ভালো লাগলো। মনে হয় ফুল ভাজি করার পর যদি শুকনা মরিচের গুঁড়া ছিঁচিয়ে দিতে তাহলে খেতে আরো অনেক মজাদার এবং সুস্বাদু হতো। আপনি পুরো রেসিপি পোস্টটি চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

হ্যাঁ আপনি যেভাবে বলেছেন সেভাবে হলেও অনেক মজা হবে। ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার আজকের রেসিপিটা দেখে আমার মায়ের কথা মনে পড়ে গেল। আমার মা খুব পছন্দ করে মিষ্টি কুমড়া ফুল। আপনি খুব সুন্দর ভাবে আজকে ফুল রেসিপি উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপনার কথা শুনে খুব খারাপ লাগলো।আন্টির কথা বলতেছেন সেজন্য। আন্টির জন্য অনেক অনেক দোয়া রইল।

 2 years ago 

মিষ্টি কুমড়ার ফুল ভাজি রেসিপি এর আগেও আমি দেখেছিলাম। তবে এই রেসিপি আমি কখনো খায়নি। তাই জানিনা কতটা মজা হয় খেতে। আপনার রেসিপি দেখে তাই তৈরি করার ইচ্ছা জাগলো।

 2 years ago 

বিভিন্ন রকম রান্না করা যায় ভাইয়া,তবে এটা হচ্ছে একদম শর্টকাট রান্না।রান্না করে খেয়ে দেখতে পারেন ভালো লাগবে।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে মিষ্টি কুমড়ার রান্না করেছেন। এইভাবে রান্না করে আমি খুব একটা খেতে পারি না কেন যেন।এই শাক আমার পছন্দ হয়না কেন যেন। কারণ শুকনো শুকনো লাগে আমার কাছে।

 2 years ago 

খেয়ে দেখবেন একদিন এভাবেই ভালো লাগে খেতে।

 2 years ago 
মিষ্টি কুমড়ার ফুল ভাজিটি আমার কাছে একেবারেই নতুন লাগছে। এর আগে কখনও খাওয়া হয়নি। তবে মিষ্টি কুমড়ার ফুল দিয়ে অনেক বোরা বানিয়ে খেয়েছি।তাছাড়া যেহেতু রেসিপিটি আমার কাছে নতুন লাগছে। তাই স্বাদটা সম্পর্কে খুব একটা ধারনা নেই। তারপর যেভাবে রেসিপি তৈরি করেছেন দেখে মনে হচ্ছে সুস্বাদু হতে পারে। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুস্বাদু ও ইউনিক রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আমরা ভাইয়া এভাবে রান্না করে বিভিন্ন পদ্ধতিতে খেয়েছি কিন্তু বড়া করে খাওয়া হয়নি।ধন্যবাদ আপনাকে এভাবে একদিন রান্না করে দেখতে হবে।

 2 years ago 

বাড়িতে কুমড়োফুল সব সময়েই বেসনে ডুবিয়ে বড়া ভাজা হয়। কখনও জানতামই না যে এই ভাবে শাকের মত করেও খাওয়া যায়। দারুন লাগলো আইটেম টা। আর সত্যিই ইউনিক মনে হল আমার কাছে।

 2 years ago 

ঠিক তাই আপু আমরাও রান্না করে খেয়েছি কোন দিন বড়া করে খাওয়া হয়নি আপনারটাও আমার কাছে ইউনিক লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64029.44
ETH 2756.43
USDT 1.00
SBD 2.65