লেভেল ফোর হতে আমার অর্জন @samhunnahar

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামুআলাইকুম/নমস্কার
আমার বাংলা ব্লগ এর ভারতীয়-বাংলাদেশ সম্মিলিত সকল ব্লগার ভাই-বোনদের প্রতি জানাই অসংখ্য ভালবাসা ও শুভেচ্ছা। আশা করি আপনারা সবাই অনেক অনেক ভাল আছেন আর কর্মময় জীবনের সাথে লিপ্ত থেকে সময় পার করতেছেন। আমি ইদানিং একটু অসুস্থ্যতায় ভোগতেছি। আমার উচ্চরক্ত চাপ আছে। তাই মাঝে মাঝে একটু সমস্যা করে তাই। সবাই আমার জন্য দোয়া করবেন। সবকিছুর মাঝে থেকে ও আমি গত ০৯.০৮.২০২২ তারিখে লেভেল-০৪ এর ক্লাস করি এবং ভাইভা এক্সামে অংশগ্রহণ করি।

level4 pic.jpeg

আমার লেভেল-০৪ এর ক্লাস থেকে ভাইভা অংশগ্রহণ পর্যন্ত আমাদের শ্রদ্ধেয় প্রফেসরগণ আমাদের অনেক সহযোগিতা করে ক্লাসে এবং ভাইভা তে। উনাদের সহযোগিতায় আমি ভাইভা পাশ করি এবং লেভেল-০৪ এর লিখিত পরীক্ষার অনুমতি পায়। উনাদের পরিশ্রমের ভিত্তিতে আজ আমি লেভেল-০৪ এর লিখিত পরীক্ষা দেওয়ার জন্য উপস্থিত হয়েছি। আমি আমার লেভেল০১, লেভেল-০২, লেভেল-০৩ এবং লেভেল-০৪ এর সমস্ত শ্রদ্ধেয় প্রফেসের ভাই-বোনদের প্রতি ধন্যবাদ জানিয়ে আমি আমার লিখিত পরীক্ষা শুরু করতেছি। সেই সাথে সকল ব্লগার ভাই-বোনদের সহযোগিতা কামনা করছি।

লেভেল-০৪ এর লিখিত পরীক্ষাঃ

প্রশ্নঃ p2p কি?

উত্তরঃ p2p হচ্ছে এক ব্যক্তির একাউন্ট থেকে অন্য ব্যক্তির একাউন্টে Steemit Account থেকে SBD, STEEM, TRX ট্রান্সফার করাকে p2p বুঝায়। p2p করার ক্ষেত্রে আমার বাংলা ব্লগের কিছু বিধি নিষেধ রয়েছে।p2p করা আমার বাংলা ব্লগে যেমন-buy, sell সম্পূর্ণ নিষিদ্ধ। আমরা যদি কোন ডোনেশন বা গিফট দিতে চাই তবে সেটার ক্ষেত্রে আমার বাংলা ব্লগ এলাউ করে কিন্তু মেমোতে অবশ্যই কারণ উল্লেখ করতে হবে।

প্রশ্নঃ p2p এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ প্রথমে স্টিমিট ওয়ালেট যেতে হবে। স্টিমিট ওয়ালেট এ যেয়ে ওয়ালেট লগিন করতে হবে প্রাইভেট এক্টিভ কী এর সাহায্যে। স্টিমিট ওয়ালেট লগিন হলে ওয়ালেটে প্রবেশ করে স্টিম ডলারের পাশের ড্রপডাউনে ক্লিক করতে হবে। এরপর ট্রান্সফার সিলেক্ট করতে হবে। ট্রান্সফার এ সিলেক্ট করার পর একটি ঘর আসবে। তারপর কোন একাউন্টে ট্রান্সফার করবো তার নাম, এমাউন্টের পরিমাণ এবং কোন উদ্দেশ্যে পাঠাচ্ছি তা মেমোতে লিখতে হবে। আমি পর্যায়ক্রমে স্ক্রিনশট আকারে ধাপে ধাপে দেখাচ্ছি- এখন আমি @level4test Account এ আমার Account হতে 0.001 SBD ট্রান্সফার করে স্ক্রিনশট দিয়ে দেখাচ্ছি-

ধাপ সমূহ

image.png

image.png

image.png

image.png

প্রশ্নঃ P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ প্রথমে স্টিমিট ওয়ালেট এ যেয়ে ওয়ালেট লগিন করতে হবে প্রাইভেট এক্টিভ কী এর সাহায্যে। স্টিমিট ওয়ালেট লগিন হলে ওয়ালেটে প্রবেশ করে স্টিম ডলারের পাশের ড্রপডাউনে ক্লিক করতে হবে। এরপর ট্রান্সফার সিলেক্ট করতে হবে। ট্রান্সফার এ সিলেক্ট করার পর একটি ঘর আসবে। তারপর কোন একাউন্টে ট্রান্সফার করবো তার নাম, এমাউন্টের পরিমাণ এবং কোন উদ্দেশ্যে পাঠাচ্ছি তা মেমোতে লিখতে হবে। এখন আমি @level4test Account এ আমার Account হতে 0.001 STEEM ট্রান্সফার করে স্ক্রিনশট দিয়ে দেখাচ্ছি-

ধাপ সমূহঃ

image.png

image.png

image.png

image.png

প্রশ্নঃ p2p এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ প্রথমে স্টিমিট ওয়ালেট যেতে হবে। ওয়ালেট লগিন করতে হবে প্রাইভেট এক্টিভ কী এর সাহায্যে। ওয়ালেটে প্রবেশ করে স্টিম ডলারের পাশের ড্রপডাউনে ক্লিক করতে হবে। এরপর ট্রান্সফার সিলেক্ট করতে হবে। ট্রান্সফার এ সিলেক্ট করার পর একটি ঘর আসবে। তারপর কোন একান্টে ট্রান্সফার করবো তার নাম, এমাউন্টের পরিমাণ লিখতে হবে। কিন্তু TRX এর ক্ষেত্রে মেমো না লিখলে চলবে। এখন আমি @level4test Account-এ আমার Account- হতে 0.001TRX ট্রান্সফার করে স্ক্রিনশট দিয়ে দেখাচ্ছি-

ধাপ সমূহঃ

ধাপ-১

image.png

ধাপ-২

image.png

ধাপ-৩

image.png

ধাপ-৪

image.png

প্রশ্নঃ Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ প্রথমে আমাকে আমার স্টিমিট একাউন্টে যেয়ে ওয়ালেট লগিন করতে হবে। ওয়ালেট লগিন হলে থ্রি ডট এ ক্লিক করতে হবে। থ্রি ডট এ ক্লিক করলে অনেক গুলো অপশন আসবে। সেখান থেকে Currency Market এ ক্লিক করতে হবে। নিচে আমি কিভাবে Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করবো এটার স্ক্রিনশট ধাপে ধাপে শেয়ার করতেছি-

ধাপ সমূহঃ

ধাপ-১

image.png

ধাপ-২

image.png

ধাপ-৩

image.png

প্রশ্নঃ Poloniex Exchange site এ একটি Account Create করুন।

উত্তরঃ Poloniex Exchange site একটি Account Create করতে হলে, প্রথমে poloniex যেতে হবে। poloniex এ যেয়ে সাইন আপ এ ক্লিক করবো। একটি মেইল দিতে হবে এবং পাসওয়ার্ড দিতে হবে। Referral code এ কিছু দেওয়ার দরকার হবে না। তারপর captcha verify করতে হবে এবং নিচে ঠিক চিহ্ন তে ক্লিক করতে হবে, এরপর সাইন আপ বাটনে ক্লিল করতে হবে। এরপর মেইলে একটি লিংক পাঠাবে। মেইলে যেয়ে লিংটি ওপেন করে verify এ ক্লিক করলে একাউন্ট হয়ে যাবে।

ধাপ সমূহঃ

image.png

image.png

image.png

image.png

প্রশ্নঃ আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

উত্তরঃ প্রথমে poloniex Account লগিন করতে হবে। এরপর poloniex Account এর wallet এ ক্লিক করবো। তারপর Deposit থেকে search এর মাধ্যমে steem সিলেক্ট করতে হবে।Steem সিলেক্ট করলে একটি মেমো এবং এড্রেস পাবো তা কপি করে স্টিম ওয়ালেট এ যেতে হবে। Steem wallet এ যেয়ে Steem থেকে Transfer অপশনে যেতে হবে। এরপর টু তে লিখতে হবে কপি করে আনা ঠিকানা, এমাউন্ট এর পরিমাণ লিখতে হবে। মেমো তে কপি করে এনে পেস্ট করে দিতে হবে। আমি ধাপে ধাপে সব স্ক্রিনশট দিয়ে দেখাচ্ছি-

ধাপ -১

image.png

image.png

ধাপ-২

image.png

image.png

ধাপ-৩

image.png

image.png

image.png

প্রশ্নঃ আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

উত্তরঃ প্রথমে Poloniex এ লগইন করবো।ডিপোজিট সিলেক্ট করে সার্চ এ TRX লিখবো TRX সিলেক্ট করলে এখানে নেটওয়ার্ক এ TRC20 সিলেক্ট করতে হবে। এরপর একটি এড্রেস পাওয়া যাবে তা কপি করতে হবে। কপি করার পর স্টিম ওয়ালেটে যেতে হবে। TRX এর পাশের ড্রপডাউন মেনু থেকে ট্রান্সফার সিলেক্ট করবো।এরপর সুইচ টু ট্রন অ্যাকাউন্ট ক্লিক করতে হবে। এড্রেস এর জায়গায় কপি করা এড্রেস পেস্ট করে দিতে হবে।মেমো না দিলেও চলে।এরপর নেক্সট করতে হবে। এরপর সব ঠিক থাকলে ওকে করে দিতে হবে।এরপর ট্রন প্রাইভেট কি দিয়ে ট্রান্সফার এ ক্লিক কর‍তে হবে।এরপর activity পেজে আমরা TRX গুলো দেখতে পাব। নিম্ননে আমি ধাপ সমূহ স্ক্রিনশট মাধ্যমে দেখাচ্ছি

ধাপ-১

image.png

image.png

image.png

image.png

image.png

image.png

image.png

প্রশ্নঃ Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ Poloniex Exchange site এ আমার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange এর স্ক্রিনশট আমি ধাপে ধাপে শেয়ার করতেছি-

ধাপ সমূহঃ

STEEM এর ক্ষেত্রে:



image.png

image.png

TRX এর ক্ষেত্রে:



trx1.jpeg

trx3.jpeg

Poloniex থেকে কিভাবে USDT Withdraw করবেনঃ

image.png

image.png

image.png

image.png

withdraw confirm করলে যে মেইল দিয়ে poloniex Account করেছি সেই মেইলে একটা লিংক যাবে। মেইলে প্রবেশ করে লিং টি ওপেন করে ওকে দিলে Withdraw হয়ে যাবে। usdt Withdraw complete হয়ে যাবে ১০ মিনিটের মধ্যে এবং আমার দেওয়া address এ USDT চলে যাবে।

logo1.png

ধন্যবাদ সবাইকে আমার লেভেল-০৪ এর এক্সাম পোস্টি সময় দিয়ে পড়ার জন্য। বিশেষ করে প্রফেসর ও সহকারী প্রফেসর দের ধন্যবাদ অনেক ধৈর্য সহকারে এসব গুরুত্বপূর্ণ জিনিস আমাদের শেখানোর জন্য। আমি চেস্টা করেছি যতটুকু পারি ভাল কিছু দেওয়ার। @Nowrin আপু দয়া করে আমার পোস্টে কোন ভুল থাকলে জানাবেন। ধন্যবাদ আপু এবং ধন্যবাদ আমার বাংলা ব্লগ এর সবাইকে।

আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আপনার TRX থেকে USDT কনভার্ট করার স্ক্রিনশটটি ভুল।দ্রুত ঠিক করে আমাকে স্টাডি-লেভেল ৪ চ্যানেলে ম্যানশন দিয়ে জানাবেন।

 2 years ago 

আচ্ছা ঠিক আছে আপু,ধন্যবাদ

 2 years ago (edited)

লেভেল ফোরের ক্লাস আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই এ লেভেল-এর সিট যে যত বেশি পড়বে এবং প্র্যাকটিস করবে তার জন্য ভবিষ্যৎ ভালো। ভাইভা পাশ করেছি আর পরীক্ষা দিয়ে উঠে গেলাম এই আশা নিয়ে থাকা বোকামি হবে, তাই একটি কথা আপনাকে বলতে চাই এ বিষয়ে বারবার প্র্যাকটিস করুন ভেরিফাইড হতে কষ্ট হবেনা এবং ভবিষ্যতে অনেক কাজে আসবে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর এবং মূল্যবান কথাগুলো বলেছেন। ইশাল্লাহ আপনার দেওয়া দিক নির্দেশনা মেনে চলার চেষ্টা করবো।ধন্যবাদ ভাইয়া সুন্দর পরামর্শের জন্য

 2 years ago 

সেইফলি ব্যালেন্স ট্রান্সফার এবং উইথড্র করার জন্য লেভেল ০৪ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এখানে যা শেখানো হয় তার প্রায় সব কিছুই ব্যবহারিক তাই বার বার প্রাক্টিস এর মাধ্যমে আমাদের এই পুরো বিষয়টি অবশ্যই নিজের আয়ত্তে নিয়ে আসতে হবে। আপনার উত্তর পত্র দেখে মনে হচ্ছে আপনি তা সফলভাবে সম্পন্ন করতে পেরেছেন আগামী দিনের জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,আসলেই লেভেল১-৪ পর্যন্ত আমাদের প্রফেসর আপু ভাইদের অনেক অনেক অবদান আছে।আমাদের শিখানোর জন্য এবং বিভিন্ন সমস্যায় যতেস্ট সহযোগিতা করেন।তাই আমি আজ লেভেল ৪ এর এক্সাম দিতে সক্ষম হয়েছি। আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার জন্য শুভকামনা আপু অবশেষে পরীক্ষা দিয়েছেন, দেখে ভাল লাগলো। পরীক্ষা অনেক ভালো দিয়েছেন। সুন্দর হোক আপনার পথ চলা।

 2 years ago 

জ্বী ভাইয়া পরীক্ষা দিয়ে দিছি।পরীক্ষা কেমন হলো জানিনা।অবশ্যই দোয়া করবেন যাতে ভাল করতে পারি।ধন্যবাদ এবং শুভকামনা আপনার জন্য ও

 2 years ago 

সুন্দর উপস্থাপন করেছেন আপু।
লেভেল ফোর থেকে যে টপিক সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো স্ক্রিনশট এর মাধ্যমে তুলে ধরেছেন।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া পরীক্ষা ভাল দেওয়ার আপ্রাণ চেস্টা করেছি।বাকিটা আমাদের শ্রদ্ধেয় প্রফেসর আপু-ভাইয়ার উপর ভরসা।আপনাকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

লেবেল ফোনের সবগুলো বিষয় আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আর একটি পর্ব পাস করলেই আপনি ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন বিষয়টি অনেক আনন্দের। যখন ভেরিফাইড মেম্বার হবেন তখন নিজের মনে অন্যতম একটি আনন্দ কাজ করবে যেন মনে হবে একটা ডিগ্রী অর্জিত হলো। ধন্যবাদ আপু লেগে থাকুন আপনার পরবর্তী সাফল্য কামনা করছি।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন, ভেরিফাইড হলে যে আনন্দ লাগবে সেই অনুভূতির অপেক্ষায় আছি।দোয়া করবেন ভাইয়া আমি যেন সফল হতে পারি।আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনি প্রত্যেকটি বিষয় অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন।আশা করি খুব শীঘ্রই আপনাকে লেভেল ৪ এ দেখতে পাব। আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনি আমার পোস্ট সময় দিয়ে দেখেছেন এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72