||বিকেল বেলায় গণপূর্ত উদ্যানে সময় কাটানো||- প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগlast year (edited)

আমার বাংলা ব্লগের বন্ধুরা


park7.jpeg

শুরুতে সবাইকে সালাম জানাই আসসালামু আলাইকুম/নমস্কার। আপনারা সবাই কেমন আছেন? আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সারাদিন একটু ব্যস্ত ছিলাম। আসলেই জীবন মানেই ব্যস্ততা কোন দিন কম ব্যস্ততা আবার কোনদিন বেশি ব্যস্ত এই হচ্ছে আমাদের জীবনের গতি। তবে গরমে জীবন একদম অতিষ্ঠ হয়ে যাচ্ছে দিন দিন গরমের মাত্রা এত বৃদ্ধি পাচ্ছে অসহনীয় হয়ে যাচ্ছে জীবন যাপন। যতই গরম হোক কিংবা যত ব্যস্ততা হোক কিন্তু আমি এমন একজন মানুষ সব সময় ঘুরে বেড়াতে ইচ্ছে করে।

park4.jpeg

park6.jpeg

আপনারা অবশ্যই অনেকেই জানেন আমি শুক্রবার শনিবার দুই দিন বাচ্চাদেরকে গানের স্কুলে নিয়ে যায়। সপ্তাহে আরো পাঁচ দিন তো স্কুলের সময় কাটাই বাচ্চাদেরকে নিয়ে। সাথে সংসারের কাজকর্ম এবং কমিউনিটিতে কিছু সময় দিই সব মিলিয়ে খুব সুন্দর একটি জীবন অতিবাহিত করতেছি। তবে আমার মনে হয় ব্যস্ত থাকলে জীবন বেশি সুন্দর হয়। অযথা চিন্তা মাথায় আসেনা।

park5.jpeg

park.jpeg

park1.jpeg

যাক অনেক কথা বললাম আজকে মূল কথাই ফিরে আসি। প্রতিদিন যেহেতু শুক্রবার শনিবারে বাচ্চাদেরকে নিয়ে গানের স্কুলে খেলা ঘরে যায় তখন বিকেল টাইমে একটু ফ্রি থাকি। বাচ্চারাও যেহেতু সারাদিন গান, কবিতা আবৃত্তি, ড্রয়িং ক্লাস এসব নিয়ে ব্যস্ত থাকে একটু কিটকিটে মেজাজের হয়ে যায়। তাই তাদেরকে নিয়ে কোথাও না কোথাও ঘুরে নিয়ে আসতে হয়। বলতে গেলে আমার সপ্তাহে তিন চার দিন সময় চলে যায় ঘোরাফেরাতে। তবে সময় স্বল্পতার কারণে এত কিছু শেয়ার করা হয়ে ওঠেনা।

park2.jpeg

park3.jpeg

park9.jpeg

সেদিন গিয়েছিলাম কক্সবাজার পাবলিক পার্কে। যেটাকে আমরা সবাই গণপূর্ত উদ্যান নামে পরিচিত। কক্সবাজার বাসির জন্য। তাছাড়া যারা শহরে বন্দী জীবন যাপন করেন তাদের জন্য বেশ সুন্দর একটি জায়গা। বিশেষ করে বিকেল বেলায় কিংবা সকাল বেলায় খুব সুন্দর ওয়ার্কিং এর জন্য একটি সুন্দর জায়গা। সরকারি উদ্যোগে এমন সুন্দর একটি জায়গার ব্যবস্থা করা হয়েছে যেখানে ওয়াকিং এর জায়গা এবং বাচ্চাদের খেলা ধুলার খুব সুন্দর একটি পরিবেশ। নামটা যদিও বাচ্চাদের জন্য কিন্তু বেশির ভাগ মানুষ সময় কাটাই যারা প্রাপ্ত বয়স্ক তারাই। অনেকে যায় বাচ্চাদের সাথে গার্ডিয়ান আবার অনেকে যায় এক জোড়া এক জোড়া করে সময় কাটানোর জন্য। এই এক জোড়া টা সব জায়গায় ঝামেলা করে বসে হি হি হি।

park8.jpeg

park10.jpeg

park11.jpeg

আমি প্রায় সময় এই পাবলিক পার্কে/গণপূর্ত উদ্যানে বাচ্চাদেরকে নিয়ে যায়। কারণ জায়গাটি আমার বেশ পছন্দের। কেননা সব দিকে গাছপালা এবং ফুল গাছে ভরা একটি বাগান বলতে হয়। যেখানে রয়েছে হরেক রকমের গাছ গাছালি এবং ফলে ফুলে ভরা। তাছাড়াও বাচ্চাদের জন্য বেশ সুন্দর সুন্দর খেলাধুলার ব্যবস্থা আছে। বিশেষ করে অনেক গুলো ব্যবস্থা রয়েছে যেগুলোতে বাচ্চারা বেশ আনন্দের সাথে খেলতে পারে।

park12.jpeg

park13.jpeg

park14.jpeg

এছাড়া এত বিশাল মাঠে বাচ্চাদের দৌড়াদৌড়ি করতেও কোন সমস্যা হয় না। গার্ডিয়ানেরা এক জায়গায় আরাম করে ঘাসের মধ্যে বসে থাকতে পারে এবং বাচ্চারা বেশ মজার করে খেলাধুলা করতে পারে কোন দুশ্চিন্তা থাকে না। যখন বিকেল বেলা হয় তখন পাবলিক পার্কের/গণপূর্ত উদ্যানে মধ্যে অনেক মানুষের ভিড় জমে যায়। বিশেষ করে বাচ্চারা এবং গার্ডিয়ানারা বেশি আসা-যাওয়া করে। আমিও গিয়েছিলাম সেই দিন গানের স্কুল থেকে বের হয়ে। অনেক সুন্দর সময় অতিবাহিত করেছিলাম বাচ্চাদেরকে নিয়ে। যাক পরে আরো আলোচনা করবো আপনাদের সাথে আজ এই টুকু।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Locationকক্সবাজার
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিলাইফস্টাইল


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 

আর বলেন তো গরমের কথা গরমের যন্ত্রণায় তো মনে চায় খোলা আকাশের নীচে একটু সময় কাটাতে। তবে সেই যাই হোক আপনি তো দেখছি মেয়েদের নিয়ে বেশ ভালো সময় কাটিয়েছেন খোলা উদ্যানের ভিতর। বাচ্চারা অবশ্য এ রকমের বিশাল মাঠ পেলে কিন্তু বেশ খুশি হয়। ভালো লাগলো আপু আপনার আজকের পোস্টটি পড়ে। আর একটি কথা আপনাকেও কিন্তু বিষন ভালো লাগছিল।

 last year 

ঠিক বলছেন আপু আকাশের নিচে সময় কাটাতে অনেক ভালো লাগে। বিশেষ করে গণপূর্ত উদ্যানে গেলে অনেক সুন্দর একটি সময় চলে যায় আমার।

 last year 

আসলে আপু একেবারে গরমের কারণে জীবনটা অতিষ্ঠ হয়ে গিয়েছে, সবকিছু অসহ্যকর লাগে এখন, কিছুই ভালো লাগেনা। কারেন্ট তো বলতে গেলে থাকেই না একেবারে‌। গরম হলেও আপনি ঘুরাঘুরি করতে অনেক বেশি পছন্দ করেন এটা জেনে ভালো লাগলো। আমার কাছেও ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে, ঠান্ডা পরিবেশ হলে তাহলে তো কোন কথাই নেই। খোলা উদ্যান এর ভেতর আপনি খুবই ভালো মুহূর্ত অতিবাহিত করেছিলেন। সম্পূর্ণটা খুব সুন্দর হয়েছে বলতে হয়। খুব ভালোই উপভোগ করলাম সম্পূর্ণটা পড়তে।

 last year 

আপু বাচ্চাদেরকে নিয়ে আসলে ভিতরে থাকতে থাকতে একটা বিরক্তিকর ভাব চলে আসে তাই আমিও বের হয়ে যায় বাচ্চাদেরকে নিয়ে।

 last year 
 last year 

বাহ ভাগ্নীদের সাথে মিলে দারুন সময় কাটিয়েছেন।আসলে বাচ্চাদের আর দোষ কি, তারা কতই আর ঘরবন্দী হয়ে থাকে। মাঝে মাঝে এমন ঘুরিয়ে নিয়ে না আসলে তারা অসুস্থ হয়ে যাবে। অনেক ভাল লাগল আপনার পোস্ট পড়ে৷ তবে দুখের সাথে জানাচ্ছি অনেক বানানে সমস্যা,সেগুলো একটু যদি ঠিক করতেন তাইলে ভাল হত৷ ধন্যবাদ আপু সুন্দর পোস্টটির জন্য।

 last year 

ঠিক বলছেন ভাইয়া মাঝে মাঝে ঘুরে বেড়াতে খুব ভালো লাগে বাচ্চারা অনেক বেশি আনন্দ করে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর সহযোগিতা করার জন্য আমি ঠিক করে দিয়েছি।

 last year 

বিকেল বেলায় গণপূর্ত উদ্যানে শুধু সময় অতিবাহিত করেছেন এখানে আপনি এবং আপনার বাচ্চারা দারুন ভাবে এখানে অবস্থান করেছেন এবং অনেক কিছু দেখেছি একটা সময় আপনারা এনজয় করেছেন তাই আমার খুব ভালো লাগলো। আপনি এই স্থান সম্পর্কে অনেক কিছু ধারণা দিয়েছেন তাই খুব ভালো লাগলো। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 last year 

আপনাকে অনেক সুন্দর সহযোগিতার জন্য অনেক ধন্যবাদ সবসময় এভাবে সহযোগিতা করবেন এই প্রত্যাশা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55789.30
ETH 2345.53
USDT 1.00
SBD 2.31