অনুভূতির কবিতা || 💖“মন মন্দিরে”💖|| Writing By @samhunnahar.

in আমার বাংলা ব্লগ5 months ago

সবাই কেমন আছেন বন্ধুরা,


আশা করি আপনারা সকলেই ভাল আছেন এই প্রত্যাশা করতেছি। আমি সামশুন নাহার হিরা @samhunnahar. আমি আপনাদের সাথে ব্লগিং করি বাংলাদেশের সর্ব দক্ষিণাঞ্চল কক্সবাজার শহর থেকে। সত্যি নিজেকে মনে হয় না যে আমি এত দূর থেকে আপনাদের সাথে ব্লগিং করি। কারণ এত সুন্দর একটি নেটওয়ার্কে ভিতরে আছি আমরা সবাই মনে হয় যে অনেক কাছাকাছি আছি সবাই। সবার মাধ্যমে এত সুন্দর তথ্য আদান-প্রদান হয়। অনেক কিছু জানতে পারি অনেক কিছু শিখতে পারি। এত সুন্দর একটি পরিবেশে কাজ করতে পেরে অনেক বেশি ভালো লাগে। সবচেয়ে বেশি ভালো লাগে যখন নিজের অনুভূতি গুলো বাংলা ভাষায় প্রকাশ করতে পারি। প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ভিন্ন ব্লগ আপনাদের সাথে শেয়ার করার। প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। মাঝে মাঝে অনু কবিতা শেয়ার করি আবার মাঝে মাঝে একক কবিতা গুলো শেয়ার করার চেষ্টা করি। আজকে আমি একক একটি কবিতা লিখে শেয়ার করব। আজকের কবিতার নামটি হচ্ছে মন মন্দিরে। কবিতাটি আশা করি পড়ে আপনাদের কাছে ভালই লাগবে বন্ধুরা।

Add a heading (3).jpg


চলুন তাহলে আমার কবিতাটি পড়ে আসি বন্ধুরা!-


💖“মন মন্দিরে”💖


হৃদয়ের মন মাঝারে লালন করি তোমায়
যদিও তুমি মনে রাখো না আমায়
সইতে সইতে পারিনা আর সেই ব্যাথা
কিভাবে বুঝায় এ মনের লুকানো কথা।

খুঁজি তোমায় বৈশাখের খাঁ খাঁ করা রোদে
খুঁজি তোমায় বর্ষার অঝোর বৃষ্টির মাঝে
খুঁজি তোমায় কনকনে শীতের কুয়াশার আড়ালে
খুঁজি তোমায় মেঘাচ্ছন্ন আকাশে।

খুঁজি তোমায় পাহাড়-পর্বতে
খুঁজি তোমায় সাগরের উত্তাল ঢেউয়ের
উতাল পাতাল টানে,
খুঁজি তোমায় এই শহরের ধুলো কণার মাঝে
পাইনা তোমায় তুমি নিরুদ্দেশে।

পুঞ্জিতে পুঞ্জিতে খুঁজে ফিরি তোমায়
গোধূলির প্রহরে অপেক্ষা করি
পাখি নীড়ে যাই দিনের শেষে
আমি দাঁড়িয়ে থাকি হয় না
অপেক্ষার প্রহর শেষ অবশেষে।

অগোছালো জীবন আমার
করেছ তুমি ছন্নছাড়া
যদিও খুঁজে পাইনা তোমায়
খুঁজে পেলে সাজাতাম জীবন
তুমি থাকো আমার হৃদয়ের মন মন্দিরে।

তবুও আশার বাতি জ্বলে মনের আঙ্গিনায়
তুমি আসবে বলে আকাশ পানে চেয়ে থাকি
অপেক্ষায় থাকি অধীর আগ্রহে,
হয়তো পাবো না এ জীবনে দেখা তোমার।

এভাবে থাকবে তুমি এই মন মন্দিরে
রাখবো তোমায় সারা জীবন লালন করে
সাজিয়া নিও তুমি তোমার জীবন
তোমার কল্পনায় শেষ হবে জীবন আমার
অবশেষে চির সঙ্গী হবে আমার মরণ।

সমাপ্তি-@samhunnahar

268712224_305654151337735_1271309276897107472_n.png

আমাদের জীবন চলার পথে প্রতিটি মানুষের কিছু পছন্দ অপছন্দ থাকে। সেই পছন্দের তালিকার মধ্যে অনেক কিছু থাকতে পারে। থাকতে পারে পছন্দের জিনিস। থাকতে পারে পছন্দের মানুষ। কেউ আবার সেই পছন্দের মানুষ গুলোকে পেয়ে সুখি হয়। আবার অনেকেই না পাওয়ার বেদনায় সারা জীবন কাটিয়ে দেয়। সবচেয়ে একটি বিষয় খারাপ লাগে তখন, যখন আপনি কাউকে বেশি প্রাধান্য দিবেন জীবনে। তারপর বিপরীতে দেখবেন সেই প্রিয় মানুষটি আপনাকে কষ্ট দিতে থাকবে। সেই যতই কষ্ট দেখ না কেন তার দেওয়া ব্যাথা গুলো আসলেই নিজের কাছে তেমন ব্যাথা বলে মনে হয় না। কারণ নিজের মধ্যে একটি পাওয়ার আকাঙ্ক্ষা থেকে যায়। হয়তো সেই আপনজন মানুষ একদিন বুঝতে পারবে। হয়তো ফিরে আসবে সেই প্রত্যাশা করে অপেক্ষা করতে থাকে। কিন্তু এভাবে দেখতে দেখতে দেখবেন যে জীবনটাই এক সময় শেষ হয়ে যায়। সেই না পাওয়ার যন্ত্রণায় না পাওয়ার ব্যথায় জীবনটা নিঃশেষ হয়ে যায়। তবে সেই মনের মানুষ কিংবা ভালবাসার মানুষের কোন খবর থাকেনা। আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালোই লাগবে।

qara-xett.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

Steem_Pro.png

Sort:  
 5 months ago 

সত্যি আপু আপনি খুব সুন্দর করে কবিতা লেখেন। এর আগেও আপনার শেয়ার করা বেশ কয়েকটি কবিতা আমি পড়েছি তবে আজকেও আবার আপনার একটি কবিতা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি আজকে আপনার একটি অনুভূতি কবিতা যার নাম মন মন্দিরে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক ভালো লেগেছে সময় দিয়ে আমার শেয়ার করা কবিতাটি পড়লেন আপনি।

 5 months ago 

অনেক ভালো লাগার মত সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার লেখা কবিতাটি বেশ ভালো লেগেছে আমার। খুব সুন্দর গান করার পাশাপাশি কবিতা লিখতে পারেন। যাক পতিটা লাইন কিন্তু আমার অনেক অনেক ভালো লাগলো।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় কবিতা পড়েন এবং অনেক উৎসাহ দিয়ে থাকেন।

 5 months ago 

আপু খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। ঠিক বলেছেন আপু কেউ কাছের মানুষকে পেয়ে খুশি আবার কেউ না পেয়ে ব্যথার যন্ত্রণায় ছটফট করে বেড়াচ্ছে। আপনার কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর ছিল। আমার কাছে আপনার কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

কবিতার মধ্যে অনেক কিছু প্রকাশ করা সম্ভব স্বল্প ভাষায় ধন্যবাদ আপু।

 5 months ago 

পছন্দের মানুষকে না পাওয়ার বেদনাটা যন্ত্রণাদায়ক। তার কথা বারবার মনে পরতে থাকে আমাদের। তবে অবুঝ মন একটা আশায় থাকে । একদিন ঠিকই আসবে। দারুণ লিখেছেন আপু

 4 months ago 

বুঝতে পেরেছি আপনার অনুভূতি গুলো পড়ে হা হা হা😂।

 4 months ago 

আপনি আজকে খুবই সুন্দর একটি কবিতা লিখছেন আপু। আপনার লেখা মন মন্দিরে কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর ভাবে লিখেছেন। আসলেই ঠিক বলেছেন ভালাবাসার মানুষকে পাওয়ার আকাঙ্ক্ষা আমাদের সবার মধ্যে থাকে। ধন্যবাদ এতো চমৎকার একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকবেন।

 4 months ago 

কবিতার মাধ্যমে বাস্তবতা অনেক কিছু তুলে ধরা সম্ভব। অনেক ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে ভালো লাগার জন্য।

 4 months ago 

খুব সুন্দর একটা কবিতা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি কবিতা পড়তে পেরে খুব ভালো লাগলো৷ যেভাবে আপনি এখানে এই সুন্দর কবিতাটি ফুটিয়ে তুলেছেন তা একদম অসাধারণ হয়েছে। একইসাথে এই কবিতার মধ্যে যে লাইনগুলো আপনি ফুটিয়ে তুলেছেন তাও একদম অসাধারণ হয়েছে৷ এই কবিতাটি শেয়ার করার মাধ্যমে আপনি আপনার কবি প্রতিভাকে খুব ভালোভাবে ফুটিয়ে তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 4 months ago 

অনেক ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে আমার লেখা কবিতাটি পড়েছেন।

 4 months ago 

জি৷ ভবিষ্যতে আরো নতুন কবিতা পড়তে পারব বলে আশায় রইলাম৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটা কিন্তু ঠিক বলেছেন আপু এটা আমারও মনে হয় আমরা কত কাছাকাছি আছি। সবার মনের ভাব আদান প্রদান করতে পারছি বাংলা ভাষায়।অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। মনের মানুষকে এভাবেই খুঁজে বেড়াই আমরা আকাশ বাতাস থেকে শুরু করে সব জায়গায়। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা রচনা করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জ্বী আপু সবাই অনেক কাছাকাছি আমরা যদিও অনেক দূর দূরান্ত থেকে ব্লগিং করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41