ফটোগ্রাফি - সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম বন্ধুরা

সবাই কেমন আছেন?

আমি আপনাদের সাথে যুক্ত আছি বাংলাদেশের কক্সবাজার শহর থেকে। আমি সামশুন নাহার হিরা। আমার স্টিমিট ইউজার আইডি @samhunnahar। বাংলা ভাষায় ব্লগিং করতে পেরে অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত ভিন্ন কিছু শেয়ার করার জন্য চেষ্টা করি। আজকেও তার ব্যতিক্রম হবে না। আজকে আমাদের সারাদেশে শোক দিবস পালিত হচ্ছে। তো সকাল থেকে মেয়েদের স্কুলে ছিলাম ব্যস্ত ছিলাম একটু। সেখান থেকে এসে পোস্ট লেখা শুরু করে দিলাম। তো আজকে আপনাদের সাথে শেয়ার করব কিছু ভিন্ন ভিন্ন কিছু ফুলের ফটোগ্রাফি।

p1.jpg

আপনারা তো সবাই জানেন ফুলের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালোই লাগে। তাছাড়া প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ ভালো লাগে। যদি ফটোগ্রাফি করার সময় একটু ধৈর্য ধরে সময় নিয়ে করা হয় তাহলে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি নেওয়ার সম্ভব। তবে আমি তেমন ফটোগ্রাফি করতে পারি না বলেও চেষ্টা করি ফটোগ্রাফি করার। আসলে চেষ্টা করলে সফলতা আসে। তো আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব বিভিন্ন জায়গা থেকে নেওয়া আমার ভিন্ন কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

তাহলে বন্ধুরা শেয়ার করা যাক আমার রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আসি এক নজরে


কাঠগোলাপ ফুল

কাঠগোলাপ ফুল দেখতে আমার ভীষণ ভালো লাগে। সত্যি বলতে আমি কাঠগোলাপ ফুল সম্পর্কে তেমন একটা পরিচিত ছিলাম না। শুধু কাঠগোলাপ কেন এত সুন্দর সুন্দর ফুলের জগত সম্পর্কে আমার তেমন কোন ধারণা ছিল না। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার পর থেকেই বিভিন্ন ধরনের ফুলের জগত সম্পর্কে আমার ধারণা হয়। ঠিক তেমনি কাঠগোলাপ সম্পর্কেও আমার তেমন ধারণা ছিল না। সবার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে দেখতে পরিচিত হয়। অনেক ভালো লাগে কাঠগোলাপ। কাঠগোলাপ ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। তার মধ্যে এই হলুদ কালার মিশ্রণের কাঠগোলাপ অসাধারণ সুন্দর একটি ফুল।

p5.jpg

location


লাল গোলাপ ফুল

ফুল তো সবারই পছন্দের হয়। আজও পর্যন্ত ফুল পছন্দ করে না এমন মানুষ চোখে পড়েনি। তবে অনেকে বেশি পছন্দ করেন এমন মানুষের সংখ্যা খুবই বেশি। কিন্তু ফুলের রানী এমন সুন্দর লাল গোলাপ যদি দেখি আমরা তাহলে কারো নজর ফেরানো যাবে না। লাল গোলাপ দেখতে অনেক ভালো লাগে। যেকোনো শুভ কাজেই ফুল দিয়ে কাজটি শুরু করা হয়। তার মধ্যে কিন্তু লাল গোলাপ থাকবেই বাধ্যতামূলক। আমার অনেক পছন্দের একটি ফুল। এই লাল গোলাপ ফুলের ফটোগ্রাফি আমি আমাদের ছাদ বাগান থেকে নিয়েছিলাম। অনেক সুন্দর দেখাচ্ছিল লাল টকটকে গোলাপ ফুলটি।

p4.jpg

location


সাদা রঙ্গন ফুল

ফুলের সৌন্দর্যের জগতে রঙ্গন ফুলের সৌন্দর্য কিন্তু অন্যতম। তবে যে ফুল দেখি না কেন আমার অনেক ভালো লাগে। কিন্তু এমন কিছু কিছু ফুল আছে স্পেশালি অনেক সুন্দর লাগে। তাদের মধ্যে রঙ্গন ফুল কিন্তু অন্যতম। এই ফুল আমরা বিভিন্ন কালারের দেখতে পাই। এই বিজ্ঞানের জগতে বিভিন্ন ধরনের কালার আবিষ্কার করা হচ্ছে দিন দিন। এই সাদা রংয়ের রঙ্গন ফুল অনেক সুন্দর একটি ফুল। বিশেষ করে এই ফুল গুলো অনেক বড় একটি তোপের মধ্যে থাকে তাই দেখতে বেশি ভালো লাগে।

p6.jpg

location


ড্রাগন ফুল

ড্রাগন ফল খেয়েছি এবং ড্রাগন ফল দেখেছি বাজার কিন্তু বাস্তবে কখনো ড্রাগন ফলের বা ফুল দেখি নাই। কিন্তু এমন সুন্দর ড্রাগন গাছও ফুলের দেখা পেয়েছি আমাদের গ্রামের বাড়িতে যাওয়ার পরে। আমাদের গ্রামের বাড়িতে পাশাপাশি হচ্ছে আমাদের নানার বাড়ি। তো মায়ের কাছে গেলে গ্রামের বাড়িতে অবশ্যই নানুর বাড়িতে যাওয়া হয়। আমাদের মামার বাড়িতে ছাদের মধ্যে ড্রাগন ফলের চাষ করা হয়েছে। সেখানে খুব সুন্দর সুন্দর ড্রাগন ফল ধরেছে এবং খুব সুন্দর সুন্দর ফুল ও এসেছে গাছে। আমি তো দেখে অনেক খুশি কারণ আমি বাস্তবে ড্রাগন ফলের গাছ দেখেছি এবং সেই সাথে ফল ও ফুলের সাথে সাক্ষাৎ আমার। এই ফুলটি আমি ছাদ বাগান থেকে নিয়েছি।

p1.jpg

location


নয়ন তারা ফুল

বর্ষাকাল আমার অনেক প্রিয় একটি ঋতু। বর্ষাকালে আমি বিশেষ করে বৃষ্টির দিনে ঘরে থাকতে বেশি পছন্দ করি। কারণ বৃষ্টি মাতানো আওয়াজে গান গাইতে কিংবা চুপি চুপি জানালার ধারে বসে কল্পনা করতে খুবই পছন্দ করি। কিন্তু মাঝে মাঝে বের হলেই এমন সুন্দর বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি নিতে অনেক ভালো লাগে। তার মধ্যে এই নয়ন তারা ফুল ভীষণ ভালো লাগে বৃষ্টি ভেজা দিনে ফটোগ্রাফি করতে। একটি পার্ক থেকে নিয়েছিলাম তখন খুব বৃষ্টি এসেছিল। বৃষ্টি থেমে যাওয়ার পরে ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। যখন বৃষ্টির ফোটা ফুলের মধ্যে লেগে থাকছিল অনেক সুন্দর দেখাচ্ছিল।

p2.jpg

Location


পিঙ্ক কালারের রঙ্গন ফুল

রঙ্গন ফুলের অন্যতম সৌন্দর্য হচ্ছে পিঙ্ক কালারের রঙ্গন ফুল। ভীষণ সুন্দর দেখাচ্ছিল এই ফুল। যখন কোন নার্সারিতে কিংবা ফুলের বাগানে অথবা পার্কে যাওয়া হয় বিশেষ করে সেখানে সুন্দর সুন্দর ফুল দেখা যায়। আমার তো ভীষণ ভালো লাগে ফুলের ফটোগ্রাফি করতে। তবে এত সুন্দর ফুল দেখলে লোভ সামলানো যায়না এবং হাত ছাড়া করি না। পিংক কালারের রঙ্গন ফুল দেখতে অনেক সুন্দর ছিল। তাই সাথে সাথে কিছু ফটোগ্রাফিও নিয়ে নিলাম।

p7.jpg

location


সাদা গোলাপ ফুল

ফুলের প্রতি মানুষের অনেক দুর্বলতা। কারণ মানুষ ফুলকে অনেক বেশি পছন্দ করে। বিশেষত মানুষ হচ্ছে সুন্দরের পূজারী। তবে যে ফুল দেখি না কেন বিশেষ বিশেষত্বের সম্পর্কে আমরা পছন্দ করি। তেমনি একটি ফুলের কালার হচ্ছে সাদা গোলাপ ফুল। সত্যি বলতে এই ফুলের কালারটিও অসাধারণ একটি কালার। আমার কাছে যে কোন ধরনের সাদা ফুলের কালার খুবই চমৎকার লাগে। যদি হয় সাদা গোলাপ ফুলের কালার তাহলে আরো বেশি ভালো লাগে। এই ফুলের কালারটিও অসাধারণ ছিল দেখতে।

p3.jpg

location


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিফুলের ফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

20230713_213736_0000.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 

এটা একদম সত্য কথা আপু আপনার পোষ্টের মাধ্যমে আমি প্রথমবারের মতো ড্রাগন এর ফুল দেখতে পেলাম। ফটোগ্রাফি পোস্ট থেকে আমরা সচরাচর সব সময় চেনা ফটোগ্রাফি গুলোই দেখে থাকি। আপনার এই পোষ্টের মাধ্যমে নতুন কিছু দেখতে পারলাম এজন্য খুবই ভালো লাগলো।

 last year 

তাহলে তো ভালোই হলো আপনি ড্রাগন ফুল দেখতে পেলেন ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে ফটোগ্রাফিটি একটি শখ। যেটা সবাই করতে পছন্দ করে বিশেষ করে ফুলের ফটোগ্রাফি যেগুলো দেখতে খুবই সুন্দর ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে আরো ভালোভাবে ফুটে ওঠে। প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর ছিল ড্রাগন ফুলের ফটোগ্রাফিটি দারুন লেগেছে।

 last year 

আমরা সবাই চেষ্টা করি ফটোগ্রাফির মাধ্যমে সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপু ঠিকই বলেছেন আপনি, চেষ্টা করলে সফলতা অর্জন করা সম্ভব। আর তাইতো, ফটোগ্রাফি করার চেষ্টা করতে করতে আজ আপনি অসাধারণ ফটোগ্রাফি করতে সফলতা অর্জন করেছেন। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা সত্যিই প্রশংসনীয়। কাঠগোলা ফুল, লাল গোলাপ ফুল, সাদা রঙ্গন ফুল, ড্রাগন ফুল, নয়ন তারা ফুল, পিংক কালারের রঙ্গন ফুল এবং সাদা গোলাপ ফুল প্রতিটি ফটোগ্রাফি একদম চোখ জুড়ানো সুন্দর হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপু ভিন্ন ভিন্ন ফুল গুলো ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া এত প্রশংসা করেছেন সত্যিই ভালো লাগলো।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে এই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফির সাথে বর্ণনা ও ছিল অসাধারণ। তাই আমার অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

চেষ্টা করেছি ভাইয়া ফটোগ্রাফির সাথে বর্ণনা গুলো দেওয়ার অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আপু। আমার কাছে তো সেই রকম ভালো লেগেছে। তবে সব থেকে বেশি ভালো লেগেছে সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফিটি। আসলে আমি সাদা গোলাপ ফুল একবার দেখেছি। তবে এটি একটু হলদে রঙেরও মনে হচ্ছে। অনেক ভালো লাগলো আপু আপনার পোস্ট টি।

 last year 

সাদা গোলাপ ফুল সত্যি সুন্দর আসলে এটা একটু হালকা হলুদ কালারের এবং সাদা এমন একটি কালার মিক্স করা।

 last year 

আপনি বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি দিয়ে আজকের ফটোগ্রাফি পোস্ট তৈরি করেছেন। আমার কাছে প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। তবে সাদা গোলাপের ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 last year 

সত্যি আপু গোলাপ ফুল অনেক ভালো লাগে যদি সাদা গোলাপ ফুল হয় আরো বেশি ভালো লাগে ধন্যবাদ।

 last year 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে‌। খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। কাঠ গোলাপ ফুল আমার খুবই পছন্দের। তবে বিশেষ করে আমার কাছে ড্রাগন ফুলের ফটোগ্রাফি এবং কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

অনেক ধন্যবাদ আপু আপনাকে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 last year 

খুবই সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। বিশেষ করে সাদা রঙ্গন ফুল এবং কাঠগোলা ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর প্রশংসা করার জন্য বেশ ভাল লেগেছে এবং অনুপ্রেরণা পেয়েছি।

 last year 

আপু আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি হল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা ফুল আমার খুবই প্রিয়। আপনার ফটোগ্রাফির মধ্যে কাঠ গোলাপ রয়েছে। এই কাঠগোলাপ আমি অনেকদিন আগে বাগান থেকে দুই একটা করে নিয়ে ঘরে রাখতাম। যখন বাইরে থেকে আসতাম তখন ঘরে ঢুকলে এমন একটি সুগন্ধ বের হতো যা আপনাকে বলে বোঝাতে পারবো না। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি বলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলছেন ভাইয়া কাঠগোলাপ খুব সুন্দর একটি ফুল ভীষণ ভালো লাগে দেখতে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58589.32
ETH 2636.10
USDT 1.00
SBD 2.45