কক্সবাজার হিমছড়ি পাহাড়ে ভ্রমণ (পর্ব-১)

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম।

আশা করি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। তবে তেমন একটা ভালো নেই গতকাল থেকে সার্ভার ডাউন থাকার কারণে। খুবই প্যারায় আছি ঠিকমত কাজকর্ম কিছু করতে পারছি না। আসলে কাজ করতে না পারলে কেমন জানি বোরিং লাগে।

তো ভাবলাম আজকে কষ্ট করে হলেও পোস্টটা করে নিবো। কারণ পোস্ট করতে না পারলে খুবই খারাপ লাগে তাই সকাল সকাল চলে এসেছি। আজকে আমি যে পোস্ট আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে যে ইনানীর হিমছড়ি উঁচু পাহাড়ে ওঠার অভিঙ্গতা। আশা করি আপনাদের ভাল লাগবে। যখনই ইনানী ঘুরতে গিয়েছিলাম তখন আমাদের ইচ্ছে ছিল একেবারে হিমছড়ির উঁচু পাহাড়ের চূড়ায় উঠবো। সুৃন্দর দৃশ্যগুলো দেখে আসবো একেবারে।

সেই চিন্তাভাবনা থেকে যখন আমরা ইনানী থেকে বাসার দিকে ফিরেছিলাম। তখন সরাসরি হিমছড়ি তে নামে যায় গাড়ি থেকে। তখন আমরা টিকিট নিয়ে উপরে ওঠার জন্য প্লান করি। যখন আমরা হিমছড়ির উঁচু পাহাড়ের চূড়ায় ওঠার জন্য যাচ্ছিলাম তখন অনেক লোকজন ছিল সেখানে। এছাড়াও অনেক বেশি গরম অনুভব করছিলাম। তখন একটু বসে জিরিয়ে নিয়েছি সাথে আইসক্রিম খেলাম সবাই মিলে। সবাই মিলে আইসক্রিম খেয়ে নিলাম একটু বসে রেস্ট নিলাম এবং পানি খাওয়া দাওয়া করলাম। খাওয়া-দাওয়া করার পরেই সেখান থেকে আমরা চারজনের জন্য টিকেট নিলাম দুইটা কারণ ছোটদের জন্য টিকেট নিই নাই।

তাছাড়া টিকেটের দাম অনেক কম ছিল বেশ ভালো লাগছিল প্রতিজন ২০ টাকা করে। তো আমরা চারজন ভিতরে প্রবেশ করলাম পাহাড়ের ওটার জন্য।এখন মেয়েরা খুব বেশি এক্সাইটেড কারণ পাহাড়ের উপরে উঠবে। কিন্তু আমার একদম উঠতে ইচ্ছে করছিল না ওদের বাবা বলল আমি অনেকবার গেছি তোমরা যাও। অনেকটা বাধ্য হইয়ে আমি উপরে যাওয়ার জন্য গেলাম। কিন্তু সিঁড়িগুলো দেখে তো আমার ভয় লেগে গেল এত খাড়াভাবে তৈরি করছিল সিঁড়িগুলো। মনে হচ্ছিল যে উপরে উঠতে পারবোনা। সাথে পানি নিয়েছিলাম কারণ সেখানে ওঠার সময় একদম গলা শুকায় যাবে।

সিঁড়ি গুলো এত ছোট ছিল যে কোন রকম একজন এদিক থেকে এজ জন যাবে অন্য জন অপর দিক থেকে আসবে সেই জায়গাটুকু হলো না। এমন গেষাগেষি করে উঠতে হচ্ছি। কিন্তু মানুষও অনেক ছিল তাই কোনরকম অল্প টুকু গিয়েছিলাম। কারণ আরো অনেক গুলো সিঁড়ি দিয়ে বেশি উপরে যেতে হবে। তাই আজ আর লিখবো না। আমার পোস্ট আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। আমি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো প্রতিটি ধাপ গুলো পর্ব আকারে। তাহলে সাথে থাকুন সবাই সুস্থ থাকুন এই প্রত্যাশা করি।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Locationকক্সবাজার হিমছড়ি পাহাড়
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিট্রাভেলিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার লেখা পড়ার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm1.png

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপনি ইনানীর হিমছড়ি পাহাড় ভ্রমণ করতে গিয়েছিলেন এবং তার অভিজ্ঞতা আমাদের মধ্যে শেয়ার করেছেন। তার জন্য আপনাকে ধন্যবাদ। ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। কিন্তু সময়ের অভাবে তেমন একটা পেরে উঠি না।

 last year 

ভাইয়া ঘোরাফেরা করতে অনেক ভালো লাগে। মাঝেমধ্যে আপনাদের সাথে শেয়ার করি।

 last year 

আপু কক্সবাজার হিমছড়ি পাহাড় সম্পর্কে আমারও মোটামুটি ধারনা রয়েছে। অনেক গুলো সিঁড়ি পার হয়ে উপরে উঠতে হয়। আর এখনও ২০ টাকা টিকেট আছে জেনে ভাল লাগলো। হিমছড়ি তো আপনাদের বাড়ির পাশেই। যখন ইচ্ছা তখনই যেতে পারবেন। যায়হোক উপরে উঠে কি কি দেখলেন শেয়ার করবেন। ধন্যবাদ।

 last year 

জ্বি ভাইয়া যেতে খুবই সহজ। অনেক কাছাকাছি একদম বলতে গেলে।

 last year 

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48