সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও স্বাগতম।

in আমার বাংলা ব্লগlast month

সবাইকে ঈদ মোবারক!

প্রিয় কমিউনিটির সকল ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম সবাইকে জানাই ঈদুল আযহার শুভেচ্ছা এবং স্বাগতম। বন্ধুরা আপনারা সবার দিনকাল কেমন যাচ্ছে আশা করি নিশ্চয়ই বেশ ভালো কাটালেন ঈদের দিন। আমিও আলহামদুলিল্লাহ বেশ ভালো সময় কাটিয়েছি। যদিও ঈদের দিন একটু ব্যস্ত সময় কাটিয়েছি সকাল সকাল একটি পোস্ট করেছিলাম আর সারাদিন যোগাযোগ হয়নি কমিউনিটির সাথে। যদিও অনেক রাত হলো কিছু কাজ করেছিলাম গত রাতে সবাইকে শুভেচ্ছা বার্তা পৌঁছাতে আজকে। আজকে ভাবলাম যে সবাইকে ঈদের শুভেচ্ছা জানাই।

vecteezy_happy-ramadan-mubarak-eid-mubarak_22402713.jpg

Image Source

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি ঈদ মানে হচ্ছে আত্মত্যাগের মহিমায় উদ্ভাসিত হয় সকলের মন। ঈদ মানে ধনী-গরিব ভেদাভেদ না করে একই মসজিদে একই কাতারে নামাজ পড়া। ঈদ মানে হচ্ছে সকল দুঃখ কষ্ট ভুলে গিয়ে একে অপরের সাথে কোলাকুলি করা। ঈদ মানে হচ্ছে গরিব দুঃখী সবার সাথে নিজের আনন্দ গুলো ভাগ করে নেওয়া সবাই সবাইকে সহযোগিতা করা। সমস্ত মুসলিম সমাজ এই নীতির মাধ্যমে ঈদুল আযহা এবং ঈদুল ফিতর পালন করা হয়ে থাকে। যদিও ঈদ দুইটি ভিন্ন ক্যাটাগরিতেই পালিত হয়। ঈদের দিন আমাদের সবার কাছে খুবই আনন্দের আমরা সবাই চাই পরিবার-পরিজনকে নিয়ে প্রিয়জনের সাথে ঈদের আনন্দ গুলো ভাগ করে নিতে।

আমরা যে যেখানে থাকি না কেন আমাদের ঈদের সময় গুলো ভালো কাটানোর চেষ্টা করি। আপনারা তো জানেন সারা বছরই শহরে বসবাস করি আমরা। কিন্তু এই ঈদের সময় গুলো কাটানোর জন্য আমরা গ্রামে চলে আসি কারণ গ্রামের সকল আত্মীয়-স্বজন রয়েছে। তাদের সাথে ঈদের আনন্দ গুলো ভাগ করে নেওয়ার জন্যই চলে আসি গ্রামে। আমরা শহর থেকে যখন গ্রামে চলে আসি আমাদের আত্মীয়-স্বজনেরা অনেক বেশি খুশি হয়। আমারও অনেক ভালো লাগে তাদের সাথে নিজের আনন্দ গুলো ভাগ করে নিতে পারলে। আমরা সবাই চেষ্টা করি আমাদের আশেপাশের অনেক আর্থিক সমস্যায় জড়িত মানুষ রয়েছেন তাদেরকে সহযোগিতা করার।

বিশেষ করে কোরবানির ঈদে এই বিষয়টা অনেক বেশি লক্ষ্য করা যায়। আমাদের সমাজে আমাদের আশেপাশে আমাদের দেশে এমন অনেক মানুষ আছে বর্তমান সময়ে এক কেজি মাংস কিনে খাইতে পারেনা সারা বছর। কারণ তারা চাই এই ঈদের দিনে আসলে তারা মন ভরে মাংস খাবে সেই প্রত্যাশা করে বসে থাকে। যারা একটু টাকা পয়সা ওয়ালা আছেন তারা যদি এভাবে কোরবানি করে সবার সাথে ঈদের মাংস গুলো ভাগ করে নিয়ে খাই তাহলে বেশ ভালো লাগে। সবাই চেয়ে থাকেন যারা একটু টাকা পয়সা ওয়ালা মানুষ আছেন তারা সবাইকে একটু সহযোগিতা করবেন সেই দিনে। আলহামদুলিল্লাহ আমাদের যতটুকু সামর্থ্য আছে সেই অনুযায়ী গরিব দুঃখী মানুষদেরকে সহযোগিতা করার চেষ্টা করি।

ঈদের দিনের এই আনন্দটা আসলে কোথাও খুঁজে পাওয়া যাবে না। ঈদের এই আনন্দটা অন্যরকমের আনন্দ। আমরা সবাই চাই ভালো জামা কাপড় পড়ে ঈদের নামাজ আদায় করতে। ঈদের দিন আনন্দের সাথে কাটাতে চাই সবার সাথে। আমরা সবাই চাই আমাদের পাশের মানুষগুলো হাসুক আমাদের সাথে। আমরা সবাই চাই আমাদের পাশের মানুষ গুলো আমাদের মত করে ভালো খাবার দাবার খেয়ে বাঁচুক। ঈদের দিনটি অন্ততপক্ষে। আমরা সেই প্রত্যাশা করি আমরা সবাই চাই আমাদের পাশের মানুষ ভালো থাকুক।

আমরা সবাই চাই সর্বস্তরের মানুষের সাথে ঈদের আনন্দ ভাগ করে নিতে। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের সাথে ঈদের আনন্দ গুলো ভাগ করে নেওয়ার জন্য আমরা চেষ্টা করি। ধর্ম যার যার হলেও উৎসব কিন্তু সবার সেই নীতি নিয়ে আমরা চলতে চাই বাঁচতে চাই। আমরা সেই নীতিতে চলতে চেষ্টা করি। আমরা অন্যের কষ্ট ভাগ করে নিতে চাই। সবার আনন্দগুলো সবার সাথে ভাগ করে নিতে চাই। আমরা ভুলে যাই কোন জাতি কোন বংশ কোন ধর্ম সেটা। আমরা সবাই চাই সবাই সবার সাথে ভালোভাবে বাঁচুক।

সবাই সবার সাথে ভালোভাবে খেয়ে বাঁচুক। সবার সুখ দুঃখে সবাই সামিল হতে চাই। আশা করি বন্ধুরা আমার লেখাগুলো আপনাদের ভালো লাগবে। সময় দিয়ে আমার আজকের লেখাগুলো পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই। সবার দিন ভালো কাটুক। শুভ হোক আগামী পথ চলা।

268712224_305654151337735_1271309276897107472_n.png

লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সভিক্টিজি ডক কম
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
ক্যাটাগরিক্রিয়েটিভ রাইটিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 last month 

আপনাকেও ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক আপু। পবিত্র ঈদুল আজহা নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি ঠিকেই বলেছেন,পরিবার পরিজনের সাথে গ্রামে ঈদ করার মজাই আলাদা। সর্বস্তরের মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়া যায়। ঈদুল আজহার ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক সবার মন-প্রাণ। ঈদ নিয়ে সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

আপনাকেও ঈদ মোবারক আপু। আমার পোস্ট সময় দিয়ে পড়ার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকেও জানাই পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা। আশা করব এই দিনগুলো আপনাদের খুব ভালো কাটবে। পরিবারের মানুষের সাথে আড্ডা আনন্দে দিন কাটাবেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 last month 

গঠনমূলক মতামত দিয়ে অনেক সহযোগিতা করলেন। অনেক ধন্যবাদ সুস্থ থাকবেন।

 last month 

আপনাকে ঈদের অনেক অনেক শুভেচ্ছা ও ঈদ মোবারক। ঈদুল আযহা সবারই খুবই ব্যস্ততার মধ্যে দিয়ে কাটে। পরিবারের সাথে গ্রামে ঈদ করার অন্যরকম মজা রয়েছে যা শহরে কখনোই সম্ভব নয়। খুব ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

ঈদের প্রকৃত আনন্দ গ্রামে না আসলে বোঝা যায় না। অনেক ধন্যবাদ আপনাকেও। ঈদ মোবারক।

 last month 

জ আপু ঈদের দিন যত আনন্দ হয়, সে আনন্দটা অন্য কোন দিন পাওয়া যায় না। আমরা সবাই চেষ্টা করি ঈদের দিন খুব আনন্দ করতে। প্রত্যেকটা ঈদ আমাদের জীবনে স্মৃতি হয়ে থাকে। তবে আমি মনে করি ছোট সময় যে ঈদ পালন করেছি, যে আনন্দ করেছি, সেটা এখন পাওয়া যায় না। যাই হোক তারপরও আলহামদুলিল্লাহ, ঈদের দিন টা অনেক ভালো গেছে। আপনাকেও ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন।

 last month 

ঈদের দিনের আনন্দ অন্য রকমের ভাইয়া। আপনি ঠিক বুঝতে পারছেন অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67271.13
ETH 3515.41
USDT 1.00
SBD 2.70