সুন্দর সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি।@samhunnahar

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাই কেমন আছেন??

আমি@samhunnahar


আশা করি সকলেই ভাল আছেন?আজকের ব্লগিংএর শুরুতে সবাইকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।
হ্যালো আমার বাংলা ব্লগের ফুল প্রেমি বন্ধুরা সবাই আশা করি ফুলকে অনেক ভালবাসেন।ফুল ভালোবাসে না এমন কেউ আমার চোখে এখনো পড়েনি।কেউ গাছে রাখতে পছন্দ করেন ফুল।আবার কেউ হাতে নিয়ে অথবা চুলের খোপায় দিয়ে ঘুরতে পছন্দ করেন।তবে আমার ক্ষেত্রে সবগুলো মন চায় গাছে রাখতে হাতে নিয়ে ঘুরতে কিংবা খোপায় দিয়ে ঘুরতে সবগুলো।ফটোগ্রাফি করতে যেহেতু কম বেশি সবাই পছন্দ করেন আমারও কিন্তু ব্যতিক্রম নয়।আজ আমি ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি।আমি আজ আপনাদের সাথে লালবাগ কেল্লা থেকে সংগৃহীত বেশ কত গুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করে নিব।

লালবাগ কেল্লায় সত্যি এত ফুলের বাগান এত সুন্দর বলার মতো না।ওদের পরিচর্যা কিন্তু দারুন।প্রত্যেকটি ফুল গাছের প্রতি নিবিড় যত্ন দেখে অনেক ভালো লেগেছে।লালবাগ কেল্লায় যারা গেছেন তারাই তো দেখছেন কিন্তু যারা জাননি তারা হয়তো অনেক কিছু মিস করে আছেন এখনো।ঢাকার সবচাইতে যে জায়গাটি আমার পছন্দ হয়েছে সেটি হচ্ছে লালবাগ কেল্লা।এত সুন্দর করে ফুলে ফুলে ভরা এবং বিভিন্ন উদ্ভিদ দিয়ে সাজিয়ে রেখেছে বাগানটি পুরো এরিয়াতে না দেখলে বুঝতে পারবেননা।ঢুকলেই মন প্রাণ একদম জুড়িয়ে যায়।চারদিকে ফুলের বাহার আর বাহার।বেশ অনেক গুলো ফটোগ্রাফি নিয়েছিলাম আপনাদের কে সেই ফুলের ফটোগ্রাফি গুলো আস্তে আস্তে শেয়ার করে নিব।

"আমার তোলা সাতটি ফুলের ফটোগ্রাফি"

ফটোগ্রাফি-১


আমাদের প্রকৃতি শীতকালে ফুলে ফলে অনেক সুসজ্জিত হয়ে ওঠে।কিন্তু বিভিন্ন ধরনের ফুল প্রকৃতিকে আরো অনেক রাঙিয়ে তোলে।ফুলের মধ্যে অন্যতম হচ্ছে গাঁদা ফুল।গাঁদা ফুল আমার দেখতে অনেক পছন্দের একটি ফুল।এই হলুদ কালারের ফুলটি ও একটি গাঁদা ফুলের আওতায়।দেখতে অনেক সুন্দর হলুদ কালারের গাঁদা ফুলটি।অনেক ভালো লাগছিল দূর থেকে তাই ফটোগ্রাফি নেওয়া।

ful6.jpeg

Device-Wiko-T3
location

ফটোগ্রাফি-২


ফুলটি দেখতে একদম টকটকে লাল।অনেক সুন্দর একটি ফুল।এই ফুলের নাম হচ্ছে সেলুসিয়া ফুল। সেলুসিয়া ফুলের বিভিন্ন কালার আছে।তবে আমি টকটকে লাল কালারের সেলুসিয়া ফুল দেখেছি।দেখতে এত সুন্দর ছিল দূর থেকে মনে হয়েছিল মোরগ ঝুটি ফুল।কিন্তু কাছে এসে দেখি আসলে এটা মোরগ ঝুটি ফুল নয়।পরে জানতে পারি এটি একটি সেলুসিয়া ফুল নামে পরিচিত।ফুলগুলো সাইজে বেশি বড় না হলেও গাছ গুলো মোটামুটি আছে।ফুল গুলো নিচের দিকে একটু বড় সাইজের এবং আগাটা একটু সরু দিয়ে উপরে উঠে যায়।

ful5.jpeg

Device-Wiko-T3
location

ফটোগ্রাফি-৩


এই ফুল দেখতে ছোট হলেও অনেক সুন্দর।এই ফুলের নাম হচ্ছে জিনিয়া ফুল।সাধারণত যেকোনো পার্কে কিংবা কোন নার্সারিতে অথবা কারো ব্যক্তিগত বাগানে বিভিন্ন ধরনের জিনিয়া ফুল দেখা যায়। জিনিয়া ফুল গুলো সাইজে ছোট হলেও কালার গুলো কিন্তু অনেক গাঢ়।এই ফুলের কালার হচ্ছে রক্ত গোলাপি।আমার কাছে অনেক ভালো লেগেছে জিনিয়া ফুল।

ful2.jpeg

Device-Wiko-T3
location

ফটোগ্রাফি-৪


আমাদের দেশে এমন কোন পার্ক কিংবা হোটেলের বাগান নেই যেখানে ঝাউ উদ্ভিদ গুলো রাখা হয়নি। বড় ঝাউ বাগান তো দেখতে অনেক ভালো লাগে।কিন্তু এই ধরনের ছোট ছোট গোলাকারের সেডো করা ঝাউ গাছ বাগানের সৌন্দর্য আরো অনেক বাড়িয়ে দেয়।গাঢ় সবুজের এই উদ্ভিদ দেখতে অসাধারণ সুন্দর।দেখলেই যে কোনো কারো নজর কেড়ে নেওয়ার মত।এই ফটোগ্রাফিটা নিয়েছিলাম আমি লালবাগ কেল্লার এরিয়া থেকে।

ful4.jpeg

Device-Wiko-T3
location

ফটোগ্রাফি-৫


এটিও জিনিয়া ফুলের অন্য একটি জাত।এই জিনিয়া ফুলটি গাঢ় হলুদ কালারের।গাঢ় হলুদ কালারের যে কোন ফুল আমার বেশ পছন্দের।আমি জিনিয়া ফুল এর আগে এত বেশি দেখিনি তবে প্রথম বার লালবাগ কেল্লা দেখতে যেয়ে অনেকগুলো জিনিয়া ফুলের কালার সংগ্রহ করেছি।হলুদ কালারের জিনিয়া ফুল বেশ সুন্দর ছিল।

ful.jpeg

Device-Wiko-T3
location

ফটোগ্রাফি-৬


গোলাপ ফুল কম বেশি সকলেই পছন্দ করেন।আমরা যত ফুল দেখি না কেন কিন্তু গোলাপ ফুলের মধ্যে চোখ পড়লে আর কোন ফুল ভালো লাগে না।যে কোনো রংয়ের গোলাপ ফুল আমার দেখতে অনেক সুন্দর লাগে।গোলাপ ফুলটির রং গাঢ় রক্ত গোলাপি।এই ধরনের ফুল গুলো দেখলে মনে হয় যে আসলে গাছের ফুল নয় কোন আর্টিফিশিয়াল ফুলকে সাজিয়ে রাখা হয়েছে।

ful3.jpeg

Device-Wiko-T3
location

ফটোগ্রাফি-৭


ful1.jpeg

শীতকালে ফুলের বাহার প্রকৃতির সুন্দরের মাঝে সেজে ওঠে নানান ফুল চারদিকে।সেই প্রকৃতির মাঝে বিভিন্ন রঙে সাজিয়ে তোলা ফুলের মধ্যে জিনিয়া ফুল অন্যতম।কমলা রঙ্গের জিনিয়া ফুল দেখতে অনেক সুন্দর।এর আগে লিখেছি গোলাপি রঙের এবং হলুদ রঙের জিনিয়া ফুল।কিন্তু এখন যে ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি সেটি হচ্ছে গাঢ় কমলা রং এর জিনিয়া ফুল।


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHUj2cEFqDLafjxhMAvvZ2X2XstetmAcXYKpNe12SxRqNp6Gmb26rx24bwCKs8efnZmDBjqw3vfLyQcM9veyo7s7yuvBXZF3apdXECBXE2swReCRwM4Gy8HZQSXyuZquP4wq.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিফটোগ্রাফি


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHUj2cEFqDLafjxhMAvvZ2X2XstetmAcXYKpNe12SxRqNp6Gmb26rx24bwCKs8efnZmDBjqw3vfLyQcM9veyo7s7yuvBXZF3apdXECBXE2swReCRwM4Gy8HZQSXyuZquP4wq.png

প্রিয় বন্ধুরা আমার আজকের ফটোগ্রাফি আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।আজ আমি এখানে আমার লেখা শেষ করতেছি।আবার উপস্থিত হব নতুন কোন পোস্ট নিয়ে।সবাই সুস্থ থাকবেন।

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়

WhatsApp Image 2022-11-03 at 4.38.39 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি।আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Sort:  
 2 years ago 

অনেকদিন আগের কথা আপু লালবাগ কেল্লায় গিয়েছিলাম। সেই সময় কেমন দেখছিলাম সেটাই মনে নাই এখন। আপনি খুব চমৎকার করে অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফুল আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে এর মধ্যে গোলাপ ফুল এবং জিনিয়া ফুলটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এখন অনেক সুন্দর দেখতে ফুল গাছ বলেন বিভিন্ন প্রাকৃতিক দৃশ্য বেশ সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আরেকবার যাওয়ার সুযোগ হলে যেয়ে দেখবেন।

 2 years ago 

লালবাগ কেল্লা আপু আমি একবার গিয়েছিলাম। জায়গাটা বেশ চমৎকার। আপনি তো চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার এসেছে। ধন্যবাদ আপনাকে আপু। আমাদের সবার সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

লালবাগ কেল্লার বাগান গুলো অনেক সুন্দর আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনিতো দেখি ঢাকার বেশ কিছু জায়গায় ঘুরে বেরিয়েছেন। ফুল ভালোবাসে না এমন ব্যাক্তি খুজে পাওয়া যায় না। আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু চেষ্টা করেছি যতটুকু সময় পেয়েছি ঘোরাঘুরি করে সবগুলো দেখার চেষ্টা অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন, ফুল পছন্দ করে না এমন মানুষ একেবারেই নেই ।আমার চোখেও এমন মানুষ পড়েনি ।যাইহোক আপনার প্রত্যেকটা ফুল অসম্ভব সুন্দর লাগছে ।আমার কাছে খুবই ভালো লেগেছে। জিনিয়া ফুল, গোলাপ ফুল ,খুব সুন্দর ভাবে ফুটে রয়েছে আপনার ফটোগ্রাফিতে বেশ ভালো লাগছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য এভাবে উৎসাহ ফেলে অনেক ভালো লাগে।

 2 years ago 

লালবাগ কেল্লার পরিবেশ খুব সুন্দর এবং বিশাল এই জায়গায় ঘুরতে খুব ভাল লাগে। এত বড় কেল্লায় অন্য রকম সুন্দর দৃশ্য হচ্ছে এখানে বিভিন্ন রকমের ফুলের গাছ। আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। জিনিয়া ফুল দেখতে খুব সুন্দর লাগে। লাল টকটকে সেলুসিয়া ফুল দেখতেও দারুন লাগছে। আর গোলাপ ফুল ত আমার ফেভারিট। ধন্যবাদ আপু।

 2 years ago 

ঢাকার ভিতরে বেশ সুন্দর একটি জায়গা লালবাগ কেল্লা।এখানকার পরিবেশটা দারুন লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপু আপনি দেখছি অনেক সুন্দর ঘোরাঘুরি করেছেন।সত্যি আপু লালবাগ কেল্লা থেকে অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি আপু সেলুসিয়া ফুল জিনিয়া ফুল গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

হ্যাঁ আপু ঘোরাঘুরি করার চেষ্টা করেছি আর ফুলগুলো কিন্তু অনেক সুন্দর লেগেছে আমার কাছে তাই আপনাদের সাথে শেয়ার করেছি।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। দেখতে খুবই চমৎকার লাগছে। আমার ফুলের ফটোগ্রাফি খুব ভালো লাগে। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার বেশ ভালো লেগেছে জেনে আমি অনেক অনুপ্রাণিত হয়েছি ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু ৷ আসলে ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে খুবই ভালো লাগে আমার ৷ আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ঠিক বলছেন ফুল দেখলেই ফটোগ্রাফি নিতে ইচ্ছে করে আমিও তাই করি ফুলগুলো আসলে সুন্দর ছিল দেখতে।

 2 years ago 

খুবি সুন্দর ফুলের ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুক্ত হয়ে গেলাম। শুভ কামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41