ফটোগ্রাফিঃ- ফুল ও প্রকৃতির সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব।


আমি সামশুন নাহার হিরা@samhunnahar।বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা নিশ্চয়ই আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন আমি পোষ্টের সৃজনশীলতা বজায় রাখার জন্য বিভিন্ন ধরনের পোষ্ট শেয়ার করার জন্য চেষ্টা করে যাচ্ছি।তো আমি সেই মোতাবেক প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি।@amarbanglablog বন্ধুরা তাই আমি আজ ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি।যদিও ফটোগ্রাফি তেমন সুন্দর হয় না তার পরেও চেষ্টার কমতি রাখতেছিনা ভালো করার জন্য।

আজকে আমি আপনাদেরকে কিছু ফুলের এবং অন্যান্য প্রাকৃতিক কিছু ফটোগ্রাফি শেয়ার করব।আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।আমি সব সময় চেষ্টা করি ভিন্ন কিছু শেয়ার করার জন্য।যা আমার ফটোগ্রাফির মাধ্যমে আপনারা জানতে পারেন এবং শিখতে পারেন।অথবা নতুন কোন কিছুর সাথে পরিচয় হতে পারেন সেই চিন্তাধারা মাথায় রেখে ফটোগ্রাফি গুলো পোস্ট করার চেষ্টা করি।

"আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি"

ফটোগ্রাফি-১


ph6.jpeg

Device-Wiko-T3
location

ফুল ভালোবাসেনা এমন মানুষ নেই বললেই চলে।মানুষ সুন্দরের পূজারী।ফুল এমন এক জিনিস যা চোখে পড়লে যে কারো নজর কেড়ে নেই।যেই ফুল হোক না কেন দেখতে অনেক ভাল লাগে।গোলাপ ফুল দেখতে সুন্দর। নানান ধরনের গোলাপ ফুলের কালার দেখতে বেশ ভালো লাগে।তবে রানী গোলাপি রংয়ের গোলাপ ফুল আমার বেশ পছন্দের একটি কালার।এই ফুলের ফটোগ্রাফি নিয়েছিলাম ঢাকা লাল বাগ কেল্লা থেকে।

ফটোগ্রাফি-২


ph5.jpeg

Device-Wiko-T3
location

এই গোলাপ ফুলের মধ্যে দুইটি কালার মিক্স দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।হালকা গোলাপি এবং রানি গোলাপি রং মিক্স করা দেখতে অসাধারাণ।দুইটি মিক্স করা ফুল দেখতে আমার অনেক ভাল লাগে।ইদানিং একসাথে বিভিন্ন কালার মিক্স করা ফুল দেখতে অনেক সুন্দর দেখায়।

ফটোগ্রাফি-৩


ph7.jpeg

Device-Wiko-T3
location

সাদা গোলাপ আমার দেখতে অনেক ভালো লাগে।আসলেই বলতে গেলে সব ফুল দেখতে অনেক ভালো লাগে।সেটা যে ফুলই হোক না কেন দেখলেই ফটোগ্রাফি নিতে ইচ্ছে করে।ফুল এমন একটি জিনিস দেখলেই আসলে মন মানে না হয়তো হাতে নিতে ইচ্ছা করে অথবা ফটোগ্রাফি করে রাখতে ইচ্ছে করে।একদম ধবধবে সাদা গোলাপ দূর থেকে দেখতে অনেক ভালো লাগছিল।


ফটোগ্রাফি-৪


ph4.jpeg

Device-Wiko-T3
location

শীতকালে চারদিকে ফুলের বাহার আর বাহার।নানা ধরনের ফুলে ভরপুর শীত ঋতুতে।সালভিয়া ফুল শীতকালে বেশি দেখা যায় শীতের ঋতুতে এই ফুল বেশি ফোটে।এই সালভিয়া ফুলের কালার দেখতে এত সুন্দর লাগে সত্যি বলার মতো না।ইদানিং বেশ কয়েক জায়গায় সালভিয়া ফুল দেখেছি অনেক সুন্দর লম্বা সারি করে বাগান করে রাখছে। এই ফুল আমি আগে দেখিনি তবে ইদানিং বেশ দেখা যাচ্ছে।

ফটোগ্রাফি-৫


ph1.jpeg

Device-Wiko-T3
location

এই ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর।অসাধারণ একটি দৃশ্য যেখানে লেখা আছে “কোটি মানুষের কণ্ঠস্বর”।যেটা মূলত স্থাপন করা হয়েছে বাংলাদেশের জাতীয় সংসদ ভবনের সামনে।ঢাকা জাতীয় সংসদ ভবন দেখতে যখন গিয়েছিলাম সে সময়ে তোলা ফটোগ্রাফি।জাতীয় সংসদ ভবনের গেটের বাইরে সামনের এরিয়াতে এই স্থাপনাটি আমার দেখতে অনেক ভালো লাগে তাই ফটোগ্রাফি নিয়ে নিছি।

ফটোগ্রাফি-৬


ph.jpeg

Device-Wiko-T3
location

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এমন সুন্দর ভাসন দেওয়ার মুহূর্ত জাতীয় সংসদের পাশ দিয়ে অবস্থিত।অনেক সুন্দর একটি মনিটরে সবকিছু দেখাচ্ছেন স্বাধীনতা দিবসের প্রত্যেকটি স্মৃতি।সেই মনিটরে তারিখ,সাল এবং বার ও সময় অনেক সুন্দর করে দেখা যাচ্ছে।মনিটরের ঘড়িতে খুব সুন্দর করে দেখা যাচ্ছে আমি কয়টায় সেখানে গিয়েছিলাম এবং তারিখ ও কি বারে গিয়েছিলাম তা।অনেক সুন্দর একটি মুহূর্ত স্মৃতি হিসেবে মোবাইলে ফটোগ্রাফি করে রেখে দিয়েছি।যা আমি আজ আপনাদেরকে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করে নিচ্ছি।


ফটোগ্রাফি-৭


ph2.jpeg

Device-Wiko-T3
location

সবুজে গেরাও প্রাকৃতিক পরিবেশ দেখতে আমার অনেক ভালো লাগে।সবুজে সমারোহ আমাদের এই দেশ যেদিকে থাকাই সবুজ আর সবুজ।এমনিতেই শীতকাল আরো প্রকৃতি রাঙিয়ে উঠেছে চারদিকে ফুলে ফলে।এমন দৃশ্যটি নিয়েছিলাম জাতীয় সংসদ ভবনের পাশ দিয়ে।সূর্যাস্তের মুহূর্তে প্রকৃতির এমন পরিবেশ দেখতে অনেক ভালো লেগেছিল।অনেকসুন্দর ফুল বাগান যা দূর থেকে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল।

268712224_305654151337 735_1271309276897107472_n.png

প্রিয় বন্ধুরা আমার আজকের ফটোগ্রাফি গুলো আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।আজ আমি এখানে আমার লেখা শেষ করতেছি।

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErUogEiSdZAWauW2HBq1zWnaXTkFLcSDf1FNjZSG74aKLZVGvRiXgXAoHNcwd2pCdbdU4UBDUSCpWCCEVSxQb1dLcZJjZwnHQ7cKET7dP2WdCG8XqX6kAVShvxwj4ADcqXM5SRVok8jcf6QUdnKuHYGEBSfAT19oFbhrhr1248EYdHUHm3UH5XWQxGVuZ7.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WD38ZqUeRnVUECQkCUtERy26TtJgXchPPruCuG4aYFBuTAMzpZcSvvMhve24nx82PpqjRpciui4qTvoaVEYW.png

WhatsApp Image 2022-11-03 at 4.38.39 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি।আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।
APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiNQZMwLugdSp3uqms5vy2mBSzFXGayCQ89zkBUH9WJkpJyLtrjBFWFg3yqJLgMpGXpKhoS7sRn5caj7o7E2RD15UbNVFsTMWGdT3J4JF2P75YwSv7CtVBnbfgMY5AKrRKdBd4xhVpA6oA5Khtkx9oQEci3YH9cgF4c1qZ2QD5YCXRiUX.gif1.gif

New_Benner_ABB1.png

Sort:  
 2 years ago 

ওয়াও অসাধারণ ছিল ছিল প্রতিটি ফটোগ্রাফি ৷ তিনটি ভিন্ন রঙের গোলাপ আর বঙ্গবন্ধুর ভাষন দেয়ার ফটোগ্রাফি টি দারুন ছিল ৷
আপু এভাবেই আমার বাংলা ব্লগে নিত্য নতুন ফটোগ্রাফি দেখবো এমনটাই প্রতার্শা ৷
অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আমার কাছে অনেক ভালো লেগেছে বঙ্গবন্ধুর ভাসন দেওয়ার মুহূর্তটি মনিটরের মধ্যে দেখাচ্ছে।

 2 years ago 

বাহ্!আপু আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ হয়েছে। আমার ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে ভালোই লাগে। ফুল গুলো দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম।আমািও কোথাও বেড়াতে গেলে ফটোগ্রাফি করতে ভালোবাসি।যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলছেন ভাই আসলে ফুল দেখলে ফটোগ্রাফি নিতে ইচ্ছে করে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ফুল ও প্রাকৃতির সাতটি ফটোগ্রাফি নিয়ে খুবই সুন্দর ভাবে একটি অ্যালবাম তৈরি করেছেন। আমার কাছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। বলতে গেলে এক একটি ফটোগ্রাফি এক কথায় অসাধারণ ছিল। আমার কাছে প্রথম তিনটি ফুলের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। বর্ণনা তুলে ধরার কারণে একটু বেশি ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আমার ফটোগ্রাফি করা তিনটি ফুল আপনার অনেক ভাল লেগেছে তাই।

 2 years ago 

বাহ আপু ফুল ও প্রকৃতির অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার তোলা সাতটি ফুল অনেক সুন্দর ছিল তবে আমার কাছে প্রথম গোলাপ ফুলের ছবিটি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

যে কোন কালারের গোলাপ ফুল আমার অনেক ভালো লাগে।তবে আপনার প্রথম গোলাপ ফুলটি ভাল লেগেছে যেন অনেক খুশি হয়েছি আপু।

 2 years ago 

বেশ ভাল আর সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে। ফুল ভালবাসে না এমন মানুষ আমার মনে হয় পৃথিবীতে একটিও নেই। আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন।এর মধ্যে বেশ কয়েকটি গোলাপ ফুল আছে। আর গোলাপ ফুল আমার অনেক প্রিয়।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য ঠিক বলছেন পৃথিবীতে এমন কেউ খুঁজে পায়নি এখনো ফুল অপছন্দ করে।

 2 years ago 

ফটোগ্রাফ গুলো বেশ ভাল ছিল।ফোকাস, সাবজেক্ট নির্বাচন ও ভাল।তবে বর্ণনায় গিয়ে গুলিয়ে ফেলেছেন।"এই ফুল আমার ভাল লেগেছে বা এই ফুল আমার অনেক ভাল লাগে" এই কথাটা বার বার লিখায় বর্ণনাটি কিঞ্চিৎ বিরক্তিকর।ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফ গুলি শেয়ার করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে বাচ্চাদের ডিস্টার্বের কারণে এদিক ওদিক হয় তো ভাইয়া।এত এত লেখার মাঝে রিপিট হয়ে যায়😜😜।তবে বানান তো ঠিক আছে না??ধন্যবাদ সহযোগিতা করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। আসলে ফটোগ্রাফি গুলো দেখতে খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফি অসাধারণ ছিল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে।

 2 years ago 

আপনি ফুল ও প্রকৃতি নিয়ে সাতটি ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে গোলাপ ফুল তো আমার খুবই প্রিয় একটি ফুল। ফুল হল সৌন্দর্যের প্রতীক। অনেক সৌন্দর্যের মধ্যে ফুল অন্যতম। আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটো গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক তো ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক।ফুল যে কোন শুভ কাজে ব্যবহার করা হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43